৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল দলের মালিকানা স্বত্ত্ব কিনতে চলেছেন গৌতম গম্ভীর। যদিও স্বয়ং গম্ভীর কোনও মন্তব্য করেননি। তবে তাঁর ঘনিষ্ঠ মহল থেকে জানিয়ে দেওয়া হয়েছে, গম্ভীর খুব শীঘ্রই দিল্লি দলের অন্যতম মালিক হতে চলেছেন।

দিল্লি দলের সঙ্গে তিনি দীর্ঘদিন ধরেই যুক্ত ছিলেন। বেশ কয়েকবছর দাপটের সঙ্গে খেলেছেন। তারপর তিনি যোগ দেন কলকাতা নাইট রাইডার্স দলে। তাঁর নেতৃত্বে কলকাতা দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। তবু দিল্লির সঙ্গে তাঁর সম্পর্কের কখনও অবনতি ঘটেনি। পরে কলকাতা ছেড়ে দিল্লি দলে যোগ দিলেও তেমন সুবিধে করতে পারেননি গম্ভীর। এবার সেই গম্ভীর মালিকানা স্বত্ত্ব কিনতে চলেছেন দিল্লি ক্যাপিটালসের।

[আরও পড়ুন: হায়দরাবাদ পুলিশের সাহসিকতাকে কুর্নিশ সাইনা-ভাজ্জির, ‘গুরুত্বপূর্ণ প্রশ্ন’ তুললেন গুট্টা]

এখন দিল্লি দল চলে দু’জনের মালিকানার উপর ভর করে। একপক্ষ হল জেএসডব্লু স্পোর্টস। অপরপক্ষ হল জিএমআর গ্রুপ। গতবছর জেএসডব্লু স্পোর্টস গ্রুপ ৫০ শতাংশ মালিকানা স্বত্ব কিনে নিয়েছিল। বাকি ৫০ শতাংশ ছিল জিএমআর গ্রুপের। গম্ভীর এই ৫০ শতাংশ শেয়ার জিএমআর গ্রুপের থেকে কিনে নিতে চলেছেন। কথাবার্তা প্রায় চূড়ান্ত। বাকি আছে শুধু আইপিএল গর্ভনিং কাউন্সিলের অনুমতি। সেই অনুমতি পেলেই গম্ভীরের নাম ঘোষণা করা হবে। আসলে গম্ভীরের মালিকানা নির্ভর করছে বিসিসিআইয়ের উপর। অর্থাৎ সৌরভ গঙ্গোপাধ্যায় এন্ড কোং অনুমতি দিলে তবেই গম্ভীর কিনতে পারবেন আইপিএল দল। যেহেতু আইপিএল গর্ভনিং কাউন্সিল হল বোর্ডের অধীনে।
গতবছর জেএসডব্লু ৫০ শতাংশ কিনেছিল ৫৫০ কোটি টাকা দিয়ে। নতুন সংস্থার আগমনে দিল্লি দলের নাম বদল ঘটে। আগে দিল্লি আইপিএল খেলত ডেয়ারডেভিলস নামে। এখন নাম হয়েছে দিল্লি ক্যাপিটালস। গতবছর তারা তৃতীয় স্থান দখল করে। কিন্তু তার আগে লিগ টেবিলের নিচের দিকে থাকত। জেএসডব্লুর স্পর্শে দিল্লি দলে ব্যাপক পরিবর্তন ঘটেছে। তারা নিয়ে আসে সৌরভ গঙ্গোপাধ্যায়কে। নিয়ে আসে রিকি পন্টিংকে।

অনেকে মনে করছেন, গম্ভীর যোগ দিলে দিল্লির দল প্রতিপক্ষদের কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে সক্ষম হবে। এখন গম্ভীর শুধু প্রাক্তন ক্রিকেটার নন, বিজেপি দলের হয়ে লোকসভায় প্রতিনিধিত্ব করছেন। গম্ভীর কিছু না বললেও ব্যাপারটা যে সত্যি তা স্পষ্ট হয়ে গিয়েছে। তাঁর এক ঘনিষ্ঠ সূত্র থেকে বলা হয়েছে, “গত কয়েকমাস ধরেই বিষয়টা নিয়ে কথাবার্তা চলছে। এখন শুধু সময়ের অপেক্ষা। যে কোনওদিন গম্ভীরের নাম ঘোষণা করা হবে।” শ্রেয়াস আইয়ার হলেন এখন দিল্লি দলের অধিনায়ক। তাহলে কি ধরে নিতে হবে, আইপিএলের আঙিনায় শ্রেয়াসের সঙ্গে গম্ভীরের হাত ধরে দিল্লি আরও বিকশিত হবে?

[আরও পড়ুন: ‘ধোনি…ধোনি’ জয়ধ্বনি শোনা দরকার ঋষভের, কেন একথা বললেন সৌরভ?]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং