BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ধোনি…ধোনি’ জয়ধ্বনি শোনা দরকার ঋষভের, কেন একথা বললেন সৌরভ?

Published by: Sulaya Singha |    Posted: December 6, 2019 3:46 pm|    Updated: December 6, 2019 3:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একের পর এক ম্যাচে তাঁকে সুযোগ করে দেওয়া হচ্ছে। কিন্তু প্রায় প্রত্যেকবারই নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হচ্ছেন ঋষভ পন্থ। তা সত্ত্বেও তরুণ উইকেটকিপারের উপর এত সহজে ভরসা হারাতে নারাজ অধিনায়ক বিরাট কোহলি। সতীর্থদের পাশে দাঁড়িয়ে দর্শকদের অনুরোধ করছেন, মহেন্দ্র সিং ধোনির নাম নিয়ে যেন ঋষভকে লাগাতার বিদ্রুপ না করা হয়। বিরাট যখন এমনটা চাইছেন, তখন ঠিক তাঁর উলটো পথে হাঁটলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর মতে, ঋষভের এমন ‘ধোনি…ধোনি’ জয়ধ্বনি শোনার প্রয়োজন আছে।

দেশের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক সৌরভ। ভারতের প্রথম পিংক বলের টেস্টের পরই সৌরভের প্রশংসা শোনা গিয়েছিল কোহলির গলায়। বলেছিলেন, টেস্টে জয়ের অভ্যেসটা দাদাই তৈরি করে দিয়েছিলেন। সেই ট্র্যাডিশনই বয়ে নিয়ে চলেছে টিম ইন্ডিয়া। একগুচ্ছ রেকর্ড গড়া ক্যাপ্টেন কোহলির প্রশংসাও করেছিলেন বোর্ড প্রেসিডেন্ট। তবে এবার ঋষভকে নিয়ে কোহলি ও সৌরভের মন্তব্য একেবারে বিপরীতধর্মী।

[আরও পড়ুন: এবার ‘নো বল’ দেখার দায়িত্বও থার্ড আম্পায়ারের! নয়া নিয়ম আনছে আইসিসি]

বৃহস্পতিবারই কোহলি বলেন, ‘‘ঋষভের দক্ষতায় আস্থা আছে। মানছি, সেই ক্রিকেটারেরও দায়িত্ব পরিশ্রম করা, ভাল খেলা। কিন্তু তার জন্য তাকে নিজের মতো থাকতে দেওয়াও জরুরি। চাপমুক্ত রাখতে হবে তাকে। সেটা সবারই দায়িত্ব। কিন্তু ঋষভ একটা সুযোগ ফসকালেই স্টেডিয়ামের দর্শকদের ‘এমএস’ বলে চিৎকার করাটা মোটেও উচিত কাজ নয়। এটা একজন ক্রিকেটারের প্রতি সম্মান প্রদর্শন নয়।’’ রান না পেলে কিংবা রিভিউর সিদ্ধান্ত ভুল হলেই বারবার কটাক্ষের শিকার হয়েছেন ঋষভ। ধোনির সঙ্গে তুলনা টানা হয়েছে তাঁর। কোহলি গোটা বিষয়টি অসম্মানজনক মনে করলেও সৌরভ কিন্তু বলছেন এমন অভিজ্ঞতা তরুণের হওয়া দরকার।

তিনি বলেন, “আমি যদি বিরাট কোহলির জায়গায় থাকতাম, আমি ওকে এই পরিস্থিতির মধ্যে দিয়েই এগোতে বলতাম। এইগুলো শুনতে দিতাম। আর এর মধ্যে দিয়েই ওকে সাফল্য খুঁজে নিতে হবে। প্রত্যেককে মনে রাখতে হবে, আমরা রোজ রোজ একজন ধোনি পেতে পারি না। এক প্রজন্মে একটাই ধোনি জন্ম নেয়। ধোনিও প্রথমদিন ধোনি হয়নি। প্রায় ১৫ বছর সময় লেগেছে। ধোনির ধারেকাছে পৌঁছতে হয়তো ১৫ বছর পর বা তার বেশি সময় লাগবে ঋষভের।” কটাক্ষের মুখে পড়লেই সাফল্যের তাগিদ বাড়বে ঋষভের। এমনটাই মত সৌরভের।

[আরও পড়ুন: উইকেট পাওয়ার আনন্দে মাঠেই ম্যাজিক দেখালেন বোলার, ভাইরাল ভিডিও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement