Advertisement
Advertisement
Gautam Gambhir

আইপিএল যেন ভারতের হয়ে খেলার শর্টকাট না হয়, বোর্ডকে সাবধানবাণী গম্ভীরের

'বলিউড অভিনেতা নই', মাঠে হাসিমুখ থাকার চেয়ে জিততে পারা বেশি গুরুত্বপূর্ণ নাইট মেন্টরের কাছে।

Gautam Gambhir says IPL should not be the shortcut to play for India

গৌতম গম্ভীর।

Published by: Arpan Das
  • Posted:May 21, 2024 11:58 am
  • Updated:May 21, 2024 3:10 pm

স্টাফ রিপোর্টার : আইপিএল (IPL) তাঁর ভালোবাসার জায়গা। কিন্তু এই লিগ যেন ভারতীয় দলে ঢোকার ক্ষেত্রে শর্টকাট পদ্ধতি না হয়। এমনই জানালেন ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং কেকেআর মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) ইউটিউব চ‌্যানেলে গম্ভীর বলেছেন, “এই মুহূর্তে সবথেকে বড় চিন্তার বিষয় হল, কতজন তরুণ ক্রিকেটার ভারতের হয়ে টেস্ট খেলতে চায়। আমি আশা করব, ভারতের হয়ে খেলার জন‌্য আইপিএল শর্টকাট রাস্তা না হয়।”
কলকাতা নাইট রাইডার্সের মেন্টর একইসঙ্গে জানিয়েছেন, আইপিএলের কারণে ভারতের ঘরোয়া ক্রিকেটারদের প্রভূত উন্নতি হয়েছে। গম্ভীরের বক্তব‌্য, “ভারতীয় ক্রিকেটারদের মানের উন্নতি ঘটেছে তা নিয়ে সন্দেহ নেই। তারা আইপিএল খেলতে চায়। আমার তো মনে হয়, ভারতের ঘরোয়া ক্রিকেটাররা টি-টোয়েন্টি খেলার ব‌্যাপারেই বেশি মনোযোগী।”

[আরও পড়ুন: লক্ষ্য অধরা অলিম্পিক পদক, কার সঙ্গে জুটি বেঁধে প্যারিসে বোপান্না?]

৪২ বছরের ভারতের এই প্রাক্তন তারকা স্পষ্টবাদী হিসাবে সুবিদিত। এমনকী, তাঁর আক্রমণাত্মক মনোভাব মাঝে মধ্যেই বিতর্ক তৈরি করেছে। এই প্রসঙ্গে গম্ভীর বলেন, “আমি তো কোনও নিয়ম ভাঙছি না। যতটা সম্ভব আগ্রাসী থাকতে চাই আমি। তাতে দোষ কোথায়?” তিনি আরও বলেন, “আগ্রাসী থাকাই আমার স্বভাব। এটাই আমার চরিত্র। কারণ, আমি জিততে চাই। জেতাটা আমার কাছে একটা আবেশের মতো। আমি জিততে চাই। এটাই আমার সমস‌্যা।”

Advertisement

[আরও পড়ুন: ফাইনালের হাতছানি, কেকেআরকে তাতাতে গ্যালারিতে ফের কিং খান]

গম্ভীরকে বিশেষ হাসতে দেখা যায় না। এই ব‌্যাপারে তাঁর বক্তব‌্য, “মাঝেমাঝে শুনি আমি হাসি না। কাউকে ভালোবাসি না। কিন্তু আমার হাসির দরকার নেই। সমর্থকরা আমার হাসি নয়, দলের জয় দেখতে আসেন। এটাই আসল ব‌্যাপার। আমি কোনও বলিউড অভিনেতা নই। আমি একজন ক্রিকেটার। আমাকে পারফর্ম করতে হবে। আমি ফিরে আসতে চাই জয়ী এবং সুখী ড্রেসিংরুমে।”

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ