Advertisement
Advertisement

Breaking News

Rohan Bopanna

লক্ষ্য অধরা অলিম্পিক পদক, কার সঙ্গে জুটি বেঁধে প্যারিসে বোপান্না?

চলতি বছরেই বয়স্কতম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্লাম জয়ের নজির গড়েছেন বোপান্না।

Rohan Bopanna to pair with Sriram Balaji or Yuki Bhambri in Paris Olympics 2024

রোহন বোপান্না। ফাইল চিত্র

Published by: Arpan Das
  • Posted:May 21, 2024 11:15 am
  • Updated:May 21, 2024 11:46 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স্কতম খেলোয়াড় হিসেবে গ্র্যান্ডস্লাম জয়ের নজির রয়েছে তাঁর ঝুলিতে। বয়স যে একটা সংখ্যামাত্র, তা বারবার প্রমাণ করেন রোহন বোপান্না (Rohan Bopanna)। অলিম্পিকে (Paris Olympic 2024) মেডেল জয়ের জন্য ৪৪ বছর বয়সি টেনিস তারকার দিকেও তাকিয়ে থাকবে ভারতবাসী। কিন্তু প্যারিসের মেগা ইভেন্টে তাঁর সঙ্গী হবেন কে? সেটাই এবার জানিয়ে দিল অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন (AITA)।

বছরের শুরুতেই বোপান্না-এবডেন জুটি অস্ট্রেলীয় ওপেন জিতেছিলেন। তার পর মার্চ মাসে মিয়ামি ওপেন জেতেন তাঁরা। ডবলস র‍্যাঙ্কিংয়ে এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছেন তিনি। প্রথম দশে থাকার সুবাদে তিনি নিজেই পছন্দের পার্টনার বেছে নেওয়ার অধিকার পাবেন। সেই অনুযায়ী বোপান্না দুজনের নাম প্রস্তাব করেছেন। তাঁরা হলেন শ্রীরাম বালাজি (Sriram Balaji) ও ইউকি ভাম্ব্রি (Yuki Bhambri)। তবে শেষ পর্যন্ত কে বোপান্নার সঙ্গী হবেন, সেটা কিছুটা নির্ভর করছে এআইটিএ-র নির্বাচক কমিটির উপরে।

Advertisement

[আরও পড়ুন: ফাইনালের হাতছানি, কেকেআরকে তাতাতে গ্যালারিতে ফের কিং খান]

এই বিষয়ে পিটিআইকে টেনিস সংস্থার সেক্রেটারি জেনারেল অনিল ধুপার জানান, “সাধারণত খেলোয়াড়ের হাতে স্বাধীনতা থাকে নিজের সঙ্গী বেছে নেওয়ার। নির্বাচক কমিটি তাঁকে এ বিষয়ে জিজ্ঞাসা করেছে। পরে এই নিয়ে আলোচনা করা হবে। শেষ পর্যন্ত রোহন যার সঙ্গে খেলতে চাইবেন, তাঁকেই নির্বাচন করা হবে।” এই মুহূর্তে ডবলস র‍্যাঙ্কিংয়ে বালাজি আছেন ৮২ তম স্থানে। অন্যদিকে ভাম্ব্রি আছেন ৫৪ নম্বরে।

Advertisement

[আরও পড়ুন: ‘নির্বাচকদের পা ধরিনি বলে বাদ দিয়েছিল’, বিস্ফোরক গম্ভীর]

তবে সাম্প্রতিক সময়ে ক্লে কোর্টের টেনিসে দুই তারকাই ভালো ছন্দে আছেন। ইতালির ক্যাগিয়ারি চ্যালেঞ্জারের ডবলসে সেমিফাইনালে উঠেছিলেন বালাজি। মিউনিখের এটিপি ২৫০ প্রতিযোগিতা ডবলস জেতেন ভাম্ব্রি। তাছাড়া বোর্দো চ্যালেঞ্জারের ক্লে কোর্টেও সেমিফাইনালে উঠেছিলেন তিনি। প্যারিস অলিম্পিকের ডবলসে নামবে ৩২টি দল। সেখানে পদকজয় নিশ্চিত করতে চাইবেন বোপান্না। এখন দেখার সেখানে তাঁর সঙ্গী কে হন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ