BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘মা ও স্ত্রীর কাছে বকা খেয়েছি’, নারীবিদ্বেষী মন্তব্য করায় ক্ষমা চাইলেন কার্তিক

Published by: Abhisek Rakshit |    Posted: July 5, 2021 4:41 pm|    Updated: July 5, 2021 7:59 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধারাভাষ্য দিতে গিয়ে নারীবিদ্বেষী মন্তব্য করার অভিযোগ উঠেছিল দীনেশ কার্তিকের (Dinesh Karthik) বিরুদ্ধে। বিভিন্ন মহল থেকে সমালোচনা শুনতে হয়েছিল তাঁকে। শেষপর্যন্ত বিপাকে পড়ে ক্ষমা চাইতে বাধ্য হলেন কেকেআরের এই ক্রিকেটার। জানালেন, তিনি ভুল করে ওই মন্তব্য কর ফেলেছেন। এমনকী সেইজন্য মা এবং স্ত্রীর কাছে বকাও খেয়েছেন কার্তিক।

সাউদাম্পটনে অনষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (World Test Championship Final) থেকেই ধারাভাষ্যে হাতেখড়ি হয়েছিল কার্তিকের। অনেকেই তাঁর ধারাভাষ্যের প্রচণ্ড প্রশংসাও করেন। এরপর বর্তমানে তিনি ইংল্যান্ড বনাম শ্রীলঙ্কা সিরিজে ধারাভাষ্য দিচ্ছেন। সেখানেই ব্যাটের গুণাগুণ বিশ্লেষণ করতে গিয়ে নারীবিদ্বেষী মন্তব্য করে বসেন। ব্যাট নিয়ে কথা বলার সময় কার্তিক বলে বসেন, “ব্যাটসম্যান এবং তাঁদের ব্যাট পছন্দ না হওয়া — এটা যেন বহুদিন ধরেই চলে আসছে। বেশিরভাগ ব্যাটসম্যানেরই নিজেদের ব্যাট পছন্দ হয় না। তাঁদের সব সময় অন্যের ব্যাট ভাল লাগে। আসলে ভাল ব্যাট হল অনেকটা প্রতিবেশীর স্ত্রী-র মতো। তাদের সব সময়ই ভাল লাগে।” কার্তিকের এই কথার পরেই চটেছেন অনুরাগীদের একাংশ। কেউ লিখেছেন, “তোমার ধারাভাষ্য শুনতে ভাল লাগে। বিশ্লেষণও খুব ভাল। কিন্তু ব্যাট প্রতিবেশীর স্ত্রীর মতো, এই কথাটা একেবারেই সমর্থনযোগ্য নয়।”

 

[আরও পড়ুন: আইপিএলে নয়া ২ দলের অন্তর্ভুক্তি, মেগা নিলাম নিয়ে খসড়া তৈরি? কী জানাল BCCI?]

রবিবার শ্রীলঙ্কা-ইংল্যান্ড ম্যাচ চলাকালীন ধারাভাষ্য দিতে গিয়ে কার্তিক বলেন, “শেষ ম্যাচে যা হয়েছে, তার জন্য আমি ক্ষমা চাইছি। আমি ওই কথা বলতে চাইনি। সবার কাছে এজন্য ক্ষমা চাইছি। ওটা বলা আমার কখনওই উচিত হয়নি। আগামিদিনে এরকম হবে না। এমনকী মা এবং স্ত্রীর কাছেও এজন্য সমালোচিত হয়েছি।”

[আরও পড়ুন: হারানো পদ ফিরে পেলেন, ফের হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট আজহার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে