BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আপনার লজ্জা করা উচিত’, করোনা সংক্রমণ নিয়ে জিনপিংকে তোপ হরভজনের

Published by: Sulaya Singha |    Posted: September 9, 2020 6:51 pm|    Updated: September 9, 2020 6:51 pm

Harbhajan Singh slams Xi Jinping on 'China acted transparently on COVID-19' issue

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ইস্যুতে সবদিক থেকেই স্বচ্ছতা বজায় রাখছে দেশ। সব তথ্যই সঠিকভাবে নাগরিকেদর সামনে তুলে ধরা হচ্ছে। সম্প্রতি এমন দাবিই করেছিলেন চিনের প্রেসিডেন্ট শি জিনপিং। আর তাঁর এমন মন্তব্যেই বেজায় চলেছেন হরভজন সিং (Harbhajan Singh)। রীতিমতো টুইট করে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি।

চিন থেকে উৎপত্তি হওয়া মারণ করোনা ভাইরাস (Coronavirus) ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। আমেরিকা থেকে ব্রিটেন, ভারত থেকে শ্রীলঙ্কা, কাউকেই রেয়াত করেনি এই সংক্রমণ। একাধিকবার এনিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কটাক্ষের মুখে পড়তে হয়েছে শি জিনপিংকে। কিন্তু চিনা প্রেসিডেন্ট সেসব কথা কানে না তুলে সোজা জানিয়ে দিয়েছেন, কোভিড-১৯ সংক্রান্ত সমস্ত বিষয়ে স্বচ্ছতা বজায় রেখেছে চিন। যে মন্তব্য একেবারেই পছন্দ হয়নি ভাজ্জি। তাই ভারতীয় স্পিনার সোশ্যাল মিডিয়ায় তাঁকে একহাত নিয়েছেন। জিনপিংয়ের সেই খবরটি শেয়ার করে তিনি লেখেন, “হ্যাঁ, গোটা বিশ্ব যখন এই সংক্রমণে ভুগছে, তখন চিন চোখ খুলে ভাল করে দেখছে। (এমন মন্তব্য করার জন্য) আপনার লজ্জা হওয়া উচিত।” এভাবেই টুইটারে তোপ দেগেছেন ভাজ্জি।

[আরও পড়ুন: কাটছে জট! নতুন কোম্পানি গঠন করে আইএসএলের বিড পেপার তুলল ইস্টবেঙ্গল]

বিশ্বজুড়ে এই অতিমারী কেড়ে নিয়েছে বহু মানুষের প্রাণ। এই সংক্রমণ জোর ধাক্কা দিয়েছে দেশের অর্থনীতিতেও। স্তব্ধ হয়ে যায় খেলার দুনিয়া। বন্ধ হয়ে যায় শুটিং। লক্ষ লক্ষ মানুষ জীবীকাহীন হয়ে পড়েন। আর এসবের জন্য যে কোথাও না কোথাও গিয়ে চিনই দায়ী, তেমনটাই মনে করেন অনেকে। কারণ সেই দেশের ইউহার শহর থেকেই করোনা ছড়িয়েছিল বলে মনে করা হয়। এই কারণেই করোনা বিষয়ে স্বচ্ছতার প্রসঙ্গ শি জিনপিংয়ের মুখ থেকে সহ্য করতে পারেননি ভাজ্জি।

উল্লেখ্য, আইপিএলের জন্য চেন্নাই দলে যোগ দিয়েও টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ান হরভজন। ‘ব্যক্তিগত কারণ’ বলে দেশে ফিরে আসেন। সুরেশ রায়নার পর দল থেকে ভাজ্জিও সরে দাঁড়ানোয় জোর ধাক্কা খায় সিএসকে শিবির। ভাজ্জির দেশে ফেরার আসল কারণ যদিও এখন পর্যন্ত স্পষ্টভাবে জানা যায়নি।

[আরও পড়ুন: আইপিএলের প্রস্তুতি খতিয়ে দেখতে দুবাই উড়ে গেলেন বিসিসিআই সভাপতি সৌরভ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে