২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

কাটছে জট! নতুন কোম্পানি গঠন করে আইএসএলের বিড পেপার তুলল ইস্টবেঙ্গল

Published by: Abhisek Rakshit |    Posted: September 9, 2020 5:28 pm|    Updated: September 9, 2020 5:28 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ আইএসএলে খেলার দিকে আরও একধাপ এগোল ইস্টবেঙ্গল (East Bengal)। মঙ্গলবার রাতে ISL খেলতে বিড পেপার তুলেছে লাল–হলুদ। ক্লাব এবং তাদের নতুন বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট যৌথভাবে এই বিড পেপার তুলেছে। এজন্য নতুন কোম্পানি গঠন করা হয়েছে। নাম দেওয়া হয়েছে ‘‌শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন।’‌

জানা গিয়েছে, এদিন অনলাইনে পাঁচ লক্ষ টাকা FSDL‌–এর অ্যাকাউন্টে ট্রান্সফার করে বিড পেপার পেয়েছে লাল–হলুদ। এদিকে, ইতিমধ্যেই কোম্পানির বোর্ড গঠন এবং দলগঠন নিয়ে ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা চলছে বিনিয়োগকারী সংস্থার সঙ্গে। পাশাপাশি চেষ্টা চলছে এএফসি সংক্রান্ত ঝামেলাও যত দ্রুত সম্ভব মিটিয়ে ফেলার।

[আরও পড়ুন:‌ আইপিএলের প্রস্তুতি খতিয়ে দেখতে দুবাই উড়ে গেলেন বিসিসিআই সভাপতি সৌরভ]

এদিকে, আগামী ১৪ সেপ্টেম্বরের মধ্যে ই-মেল মারফত বিডের কাগজ FSDL-কে জমা দিতে হবে। সেই সঙ্গে ফর্মের হার্ডকপি ১৭ সেপ্টেম্বরের মধ্যে সরাসরি পাঠিয়ে দিতে হবে FSDL-এর কাছে। সব পেপার খতিয়ে দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে আইএসএল কর্তৃপক্ষ। এর আগে গত ৪ সেপ্টেম্বর আইএসএলে নতুন দল নিতে বিড ওপেন করেছিল এফএসডিএল। দিল্লি (Delhi), লুধিয়ানা (Ludhiana), আমেদাবাদ (Ahmedabad), কলকাতা (Kolkata), শিলিগুড়ি (Siliguri) এবং ভোপাল (Bhopal)– এই ছ’‌টি শহর থেকে একটি দলকে আইএসএলে নেওয়া হবে বলে জানানো হয়েছিল। তবে যদিও বিড যে কেবল ইস্টবেঙ্গলের জন্যই খোলা হয়েছে, তা আর বুঝতে বাকি নেই কারওর। আপাতত এখন বিড পেপার জমা দেওয়ার প্রস্তুতি তুঙ্গে লাল–হলুদে। সম্প্রতি শোনা গিয়েছিল, বিড পেপার তোলার জন্য যে কোম্পানি গঠন করা হয়েছে, তাতে নাম নেই ইস্টবেঙ্গলের। শ্রী সিমেন্ট ফাউন্ডেশন নামেই নয়া কোম্পানি বিড পেপার তুলবে বলে শোনা গিয়েছিল। তবে মঙ্গলবার জানা গেল, কোম্পানিতে ইস্টবেঙ্গল ক্লাবের নাম রয়েছে।

[আরও পড়ুন:‌ ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার ১৮০০ টাকা ঋণ শোধ করেননি ধোনি! কী বলছে সংস্থা?]

অন্যদিকে, টুর্নামেন্ট শুরু হওয়ার আগে আরও শক্তিশালী হল এটিকে–মোহনবাগান। গত বছর আইএসএলের রয় কৃষ্ণার সঙ্গী তথা অন্যতম সেরা খেলোয়াড় ডেভিড উইলিয়ামসের সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি করল সবুজ–মেরুন ব্রিগেড।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement