১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

টিভিতে বিতর্কিত মন্তব্যের জের, বিরাট অঙ্কের জরিমানা পাণ্ডিয়া-রাহুলের

Published by: Sulaya Singha |    Posted: April 20, 2019 3:53 pm|    Updated: April 21, 2019 2:11 pm

Hardik Panyda, KL Rahul fined Rs 20 lakh each by BCCI

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করণ জোহরের টিভি শোয়ে গিয়ে বিতর্কিত মন্তব্য করার জ্বালা হাড়ে হাড়ে টের পাচ্ছেন হার্দিক পাণ্ডিয়া এবং লোকেশ রাহুল। মহিলাদের নিয়ে অপ্রীতিকর মন্তব্য করায় ২০ লক্ষ টাকা করে জরিমানা হল দুই ক্রিকেটারের। বিসিসিআইয়ের ওম্বুডসম্যান ডি কে জৈন শনিবার শাস্তির কথা ঘোষণা করলেন।

[আরও পড়ুন: লাগাতার হারের জের, রাজস্থানের নেতৃত্ব থেকে সরানো হল রাহানেকে]

মাস কয়েক আগের কথা। রিয়ালিটি শো ‘কফি উইথ করণ’-এ গিয়ে হার্দিক বলেছিলেন, “কোনও নাইট ক্লাবে গেলে আমি মেয়েদের নামও দেখি না। একটি মেয়েকে যে মেসেজ পাঠাই, সেই মেসেজই অন্য মেয়েদের পাঠিয়ে দিই।” নিজের যৌনজীবন নিয়ে বলতে গিয়ে হার্দিক জানান তাঁর বাবা-মা তাঁর কাছে বন্ধুর মতো। নিজের প্রথম শারীরিক সম্পর্কের কথাও মাকে খোলাখুলি জানিয়েছিলেন তিনি। হার্দিকের সঙ্গে সুর মেলান রাহুলও। তারপর থেকেই বিতর্কের ঝড় ওঠে। সেই ঘটনার জেরে অনির্দিষ্টকালের জন্য তাঁদের সাসপেন্ড করেছিল বিসিসিআই। শোকজও করা হয়েছিল। বোর্ডের কাছে নিঃশর্তভাবে ক্ষমাও চেয়েছিলেন তাঁরা। তাতেও বরফ গলেনি। পরে নির্বাসন স্থগিত রেখে তাঁদের ক্রিকেটে ফেরানো হলেও রিয়ালিটি শোয়ের ছায়া তাঁদের পিছু ছাড়েনি। আইপিএলের ব্যস্ততার মধ্যেই সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআই ওম্বুডসম্যান বিচারপতি ডি কে জৈন এই দুই ক্রিকেটারকে তাঁর সামনে হাজির হওয়ার জন্য নোটিস পাঠিয়েছিলেন। সেই মতো হাজির হয়েছিলেন তাঁরা। সবদিক বিচার করে শনিবার রায় জানালেন ডি কে জৈন।

বিসিসিআই ওয়েবসাইটে তিনি লেখেন, হার্দিক ও রাহুল ইতিমধ্যেই নির্বাসনের শাস্তি পেয়েছেন। মহিলাদের নিয়ে অশালীন মন্তব্যের পর নিঃস্বার্থ ক্ষমাও চেয়েছেন। তাই তাঁদের বিরুদ্ধে আর কোনও পদক্ষেপ করা হবে না। তবে প্রত্যেককে ২০ লক্ষ টাকা করে জরিমানা দিতে হবে। যদিও এই জরিমানা বিসিসিআইয়ের খাতে যাবে না। ‘ভারত কে বীর’ অ্যাপের মাধ্যমে দশজন শহিদ কলস্টেবলের পরিবারের হাতে এক লক্ষ টাকা করে দেওয়া হবে। এছাড়া বাকি দশ লক্ষ টাকা দৃষ্টিহীনদের ক্রিকেট সংস্থার জন্য দেওয়ার নির্দেশ দিয়েছেন ওম্বুডসম্যান। আগামী চার সপ্তাহের মধ্যে সমস্ত জরিমানা দিতে হবে তাঁদের।

[আরও পড়ুন: বিরাট ঝড়ে চাপা পড়ল রাসেল ম্যাজিক, প্লে-অফের রাস্তা কঠিন কেকেআরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে