BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হরমনপ্রীতের দুরন্ত সেঞ্চুরি, ২৩ বছর বাদে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জয় ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: September 22, 2022 9:25 am|    Updated: September 22, 2022 9:25 am

Harmanpreet Kaur's 143 powers India to memorable series win | Sangbad Pratidin

ভারত: ৩৩৩-৫ (হরমনপ্রীত ১৪৩, হার্লিন ৫৮)
ইংল্যান্ড: ২৪৫-১০ (ড‌্যানিয়েল ওয়াট ৬৫, এমি জোন্স ৩৯)
ভারত ৮৮ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
১১১ বলে অপরাজিত ১৪৩। স্রেফ শতরান না বলে ঝড় বলা ভাল। কেন্টের মাটিতে সেই ঝড়ের নাম হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। বুধবার এমি জোন্সের ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে হরমনপ্রীতের ‘হ্যারিকেন’ ভর করে ৫ উইকেটে ৩৩৩ রান তোলে ভারত। জবাবে ইংল্যান্ড গুঁটিয়ে গেল ২৪৫ রানে। ৮৮ রানের বিরাট জয়ের ফলে এক ম্যাচ বাদেই সিরিজ জিতে গেল ভারতীয় মহিলা দল (Indian Women’s Cricket Team)।

এমনিতে চলতি এই সিরিজ চিহ্নিত ঝুলন গোস্বামীর (Jhulan Goswami) বিদায়ী সিরিজ হিসেবে। তাই এই সিরিজ জিততে বাড়তি তাগিদ দেখাচ্ছে ভারত। ভারতের ব্যাটিং বিভাগ দুর্দান্ত ফর্মে। প্রথম ম্যাচের সেঞ্চুরির পর এদিনও রান পেয়েছেন স্মৃতি মান্ধানা (৪০)। তবে এদিনের শো স্টপার ছিলেন হরমনপ্রীত। তিনি তাঁর ১৪৩ রানের ইনিংস সাজালেন ১৮টি চার ও ৪টি ছয়ে। এর মধ্যে শেষ ওভারে এল ১৯ রান। হরমনপ্রীতকে যোগ্য সঙ্গত করেন হার্লিন দেওল। তিনি করেন ৫৮ রান।

[আরও পড়ুন: দেশজুড়ে NIA-র ধরপাকড়, গ্রেপ্তার মুসলিম মৌলবাদী সংগঠন PFI-র ১০০ ক্যাডার]

ভারতের পাহাড়প্রমাণ রান তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে ইংল‌্যান্ড। একসময় তাদের স্কোর ছিল ৪৭-৩। পরে ড‌্যানিয়েল ওয়াট (৬৫) প্রথমে অ‌্যালিস ক‌্যাপসি (৩৯) ও পরে এমি জোন্সকে (৩৯) সঙ্গে নিয়ে স্কোর বোর্ড সচল রাখার চেষ্টা করেন। তবে রেনুকা সিং ঠাকুরের নিখুঁত ইয়র্কারে ওয়াট এবং হেমলতা দয়লানের স্পিনে এমি ফিরতেই ফের ব‌্যাকফুটে চলে যান ইংল‌্যান্ডের মেয়েরা। ক‌্যাপসি এবং জোন্সের উইকেটের পতনের পর আর সেভাবে লড়াই দিতে পারেনি ইংল্যান্ড। তাঁদের ইনিংস শেষ হয়ে যায় ২৪৫ রানে।

[আরও পড়ুন: গুজরাট দাঙ্গায় মোদিকে ফাঁসিতে ঝোলানোর ছক ছিল তিস্তার! বিস্ফোরক চার্জশিট সিটের]

এই জয়ের ফলে এক ম্যাচ বাকি থাকতেই ইংল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের সিরিজ জিতে নিল হরমনপ্রীতের ভারত। ফলে ২৩ বছর বাদে ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতল ভারতীয় মহিলা দল। আগামী ২৪ সেপ্টেম্বর সিরিজের শেষ ম্যাচেই সম্ভবত আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। এদিন ভারতের সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়ার অর্থ সিরিজ জয়ের ট্রফি হাতেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন হরমন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে