BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অবসর ভেঙেই প্রোটিয়াদের অধিনায়ক হতে পারেন ডিভিলিয়ার্স! ইঙ্গিত দিলেন নিজেই

Published by: Subhajit Mandal |    Posted: April 29, 2020 3:20 pm|    Updated: April 29, 2020 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর দুয়েক আগে ক্রিকেটপ্রেমীদের মন খারাপ করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন এবি ডিভিলিয়ার্স (AB de Villiers )। তারপর বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টিয়েন্টি লিগে খেলতে দেখা গিয়েছে প্রোটিয়া কিংবদন্তিকে। কিন্তু এবার ভক্তদের জন্য নিজেই সুখবর দিলেন এবি। জানিয়ে দিলেন, সব ঠিকঠাক থাকলে অবসর ভেঙে ফের জাতীয় দলে ফিরবেন তিনি। শুধু তাই নয়, দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড তাঁকে ফের প্রোটিয়াদের অধিনায়ক হওয়ারও প্রস্তাব দিয়েছে। দু’বছর পর জাতীয় দলে  ফিরে টি-টোয়েন্টি বিশ্বকাপেই অধিনায়ক হয়ে যেতে পারেন তিনি।

দক্ষিণ আফ্রিকার সফলতম ক্রিকেটারদের মধ্যে পরিগণিত হন ডিভিলিয়ার্স। দেশের হয়ে ১১৪ টা টেস্ট, ২২৮ টা ওয়ানডে আর ৭৮ টা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৮ সালের মে মাসে হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি। গত বছরের শেষদিক থেকে তাঁর অবসর ভেঙে পুনরায় জাতীয় দলের জার্সিতে খেলার সম্ভাবনা তৈরি হয়েছে। দীর্ঘদিন ধরে জল্পনা ছিল যে কোনও সময় জাতীয় দলে ফিরতে পারেন এবি।

[আরও পড়ুন: অধিনায়ক ধোনি, ভারত ও দক্ষিণ আফ্রিকার যৌথ একাদশ বাছলেন কোহলি-ডিভিলিয়ার্স]

সেই জল্পনার মধ্যেই এবার মুখ খুললেন আরসিবি তারকা। তিনি জানিয়ে দিলেন শুধু জাতীয় দলে ফেরাই নয়, ক্রিকেট সাউথ আফ্রিকা (Cricket South Africa) ফের তাঁকে দলের অধিনায়ক করতে চাইছে। একটি ক্রিকেট শো’তে এসে ডিভিলিয়ার্স বলছিলেন, “আমার ইচ্ছা আছে আবারও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার। ক্রিকেট সাউথ আফ্রিকাও ফের দলকে নেতৃত্ব দিতে অনুরোধ করেছে।” এবি বলছেন নিজের ফর্ম ভাল থাকলেই জাতীয় দলের জার্সিতে ফিরবেন। যদি মনে হয় তিনি নিজের ক্ষমতায় দক্ষিণ আফ্রিকার দলে থাকার মতো পারফর্ম করতে পারছেন তাহলেই ক্রিকেট সাউথ আফ্রিকার প্রস্তাব ভেবে দেখবেন। তাঁর কথায়, “আমি অনেকদিন দক্ষিণ আফ্রিকা দলের অংশ নই। আমার কাছে এটা বুঝে নেওয়া জরুরি যে আমি এখনও দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার উপযুক্ত।” তিনি বলছেন, “আমাকে আবার সেরা ফর্মে ফিরতে হবে। এবং অন্য ক্রিকেটারদের থেকে ভাল খেলতে হবে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement