৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অধিনায়ক ধোনি, ভারত ও দক্ষিণ আফ্রিকার যৌথ একাদশ বাছলেন কোহলি-ডিভিলিয়ার্স

Published by: Subhajit Mandal |    Posted: April 25, 2020 4:02 pm|    Updated: April 25, 2020 4:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেই কাজ তো খই ভাজ। লকডাউনে অনেকটা সেভাবেই সময় কাটছে ক্রিকেট জগতের তারকাদের। কেউ রাঁধছেন, কেউ বাড়ির কাজ সামলাচ্ছেন আবার কেউ ফিটনেসে বাড়তি সময় দিচ্ছেন। তবে এই লকডাউনের মরশুমে ক্রিকেটারদের সোশ্যাল মিডিয়ায় সক্রিয়তা আগের তুলনায় অনেক বেশি। মাঝে মাঝেই ইনস্টাগ্রামে একে অপরের সঙ্গে গল্পে মত্ত হয়ে যাচ্ছেন ক্রিকেটাররা। তেমনই এক ইনস্টাগ্রাম লাইভ চ্যাটে ভারত ও দক্ষিণ আফ্রিকার সেরা একাদশ বানালেন দুই দেশের ক্রিকেটের ‘পোস্টার বয়’ বিরাট কোহলি এবং এবি ডিভিলিয়ার্স। সেই যৌথ একাদশে জায়গা পেলেন ৭ জন ভারতীয়।

India-match

নিজেদের বাছাই করা যৌথ একাদশের অধিনায়ক হিসেবে ধোনিকে (MS Dhoni) বেছেছেন আরসিবির দুই তারকা। দলেও আধিপত্য ভারতীয়দেরই। ওপেনার হিসেবে দলে সুযোগ পেয়েছেন সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। তাঁর সঙ্গী এই প্রজন্মের অন্যতম সেরা ওপেনার রোহিত শর্মা (Rohit Sharma)। গ্রেম স্মিথ, বীরেন্দ্র শেহওয়াগরা বাদ পড়েছেন। ৩ নম্বরে ব্যাটিং করতে আসছেন কোহলি নিজে। আর চারে ডিভিলিয়ার্স নিজে। এই দুই তারকার পর ৫ নম্বরে ব্যাটিং করতে আসছেন বিশ্বের সর্বকালের অন্যতম সেরা অল-রাউন্ডার জাক কালিস।

[আরও পড়ুন: করোনা পরবর্তী ক্রিকেট যুগে বল বিকৃতিকে আইনসিদ্ধ করতে পারে আইসিসি!]

এরপরই ব্যাট করতে আসছেন টিম ইন্ডিয়ার জোড়া বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং (Yuvraj Singh)। সাত নম্বরে ব্যাটিং করবেন অধিনায়ক ধোনি। পেস বিভাগে নেতৃত্বে দুই প্রোটিয়া বোলার। একজন কাগিসো রাবাদা আরেকজন ডেল স্টেইন। ভারতীয় পেসারদের মধ্যে জায়গা পেয়েছেন জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। দলের একমাত্র স্পিনার খানিকটা অবাক করার মতো হলেও যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal)। হরভজন, অশ্বিনদের বাদ দিয়ে তাঁকেই নিয়েছেন দুই আরসিবি তারকা। দলের কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে গ্যারি ক্রিস্টেনকে। 

[আরও পড়ুন: শচীনের জন্মদিন সেলিব্রেশনের আয়োজন ভেস্তে দিল চিন! আক্ষেপ রোহিত-হরভজনের]

উল্লেখ্য ওই ইনস্টগ্রাম চ্যাটেই আরও একটি বড় ঘোষণা করেছেন দুই তারকা। করোনা ত্রাণের অর্থ তোলার জন্য ২০১৬ আইপিএলে নিজেদের ব্যবহার করা জার্সি নিলামে তুলবেন এবি এবং বিরাট।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement