BREAKING NEWS

২ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ১৬ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

৪ বছর পর রেকর্ডের হাতছানি ভারতের সামনে, প্রথম একাদশে একাধিক বদলের সম্ভাবনা

Published by: Sulaya Singha |    Posted: March 28, 2021 9:18 am|    Updated: March 28, 2021 11:12 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৭ সালের পর থ্রি লায়ন্সের বিরুদ্ধে গর্জে উঠতে ব্যর্থ হয়েছে বিরাট কোহলির টিম ইন্ডিয়া। তবে রবিবার তাদের কাছে সুবর্ণ সুযোগ। দীর্ঘ চার বছর পর সিরিজ জয়ের হ্যাটট্রিক গড়ে নয়া নজির গড়তে পারে ভারত। আর সেই প্রচেষ্টায় কোনও ঘাটতি রাখতে চান না কোহলিরা (Virat Kohli)। তাই গত ম্যাচের ভুলগুলি শুধরে নিয়েই আজ ইয়ন মর্গ্যানহীন ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবেন তাঁরা।

রবিবার জিতলে কী রেকর্ড গড়বে ভারত? ২০১৭ সালের পর ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ জেতেনি কোহলি অ্যান্ড কোং। একইসঙ্গে বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে গত চার বছরে পরপর টেস্ট, টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ জয়ের নজিরও নেই ভারতের। রবিবার ম্যাচ পকেটে পুরতে পারলে সেই খরাই কাটবে। কারণ ইতিমধ্যেই দেশের মাটিতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে পরাস্ত করেছে টিম ইন্ডিয়া। ওয়ানডে-তে আপাতত টেক্কা চলছে সেয়ানে-সেয়ানে। গত ম্যাচে বড় রান করলেও ভারতীয় বোলারদের বদান্যতায় হারতে হয় ভারতকে। বিশেষ করে কুলদীপ যাদবের জঘন্য বোলিংয়ের খেসারত দিতে হয় দলকে। বেন স্টোকস ও বেয়ারস্টোর দুরন্ত পারফরম্যান্সে সিরিজে সমতায় ফিরেছিল সফরকারী দল। তবে রবিবার মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে নেমে অতীত ভুলের পুনরাবৃত্তি চায় না ভারত। আর সেই কারণেই দলে আসতে পারে একাধিক বদল।

[আরও পড়ুন: আই লিগে কেরলের জয়জয়কার, ট্রাউকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন গোকুলাম]

ভারতের (Team India) বর্তমান ব্যাটিং লাইন আপ নিয়ে কোনও সমস্যা নেই। রোহিত, কোহলি, পন্থ- সকলেই ফর্মে রয়েছেন। দ্বিতীয় ওয়ানডে-তে আবার সেঞ্চুরি হাঁকিয়ে নিন্দুকদের জবাব দিয়েছেন কেএল রাহুল। তাই টপ অর্ডারে পরিবর্তনের সম্ভাবনা নেই। শিখর ধাওয়ানের সঙ্গে ওপেন করবেন রোহিত। তিনে কোহলির পর ব্যাটন সামলাবেন রাহুল ও ঋষভ পন্থ। এরপর ব্যাটিং অর্ডারে থাকবেন হার্দিক পাণ্ডিয়া। বদল হতে পারে বোলারদের। কুলদীপের খেলার সম্ভাবনা নেই বললেই চলে। তাঁর পরিবর্তে ফিরতে পারেন যুজবেন্দ্র চাহাল। ক্রুণালের বদলে ঢুকতে পারেন ওয়াশিংটন সুন্দর।

এদিকে, শার্দূল ঠাকুরকে বিশ্রাম দিয়ে দলে নেওয়া হতে পারে পেসার তথা ইয়র্কার স্পেশ্যালিস্ট টি নটরাজনকে। ছন্দে থাকা ভুবনেশ্বর কুমার ও প্রসিদ্ধ কৃষ্ণ তো থাকছেনই। আইপিএল যজ্ঞ শুরুর আগে নজির গড়েই ওয়ানডে সিরিজ শেষ করতে চান কোহলি।

[আরও পড়ুন: ভারত-ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে-তে বেটিংয়ের রমরমা, গ্রেপ্তার ৩৩ বুকি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement