BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভারত-ইংল্যান্ড দ্বিতীয় ওয়ানডে-তে বেটিংয়ের রমরমা, গ্রেপ্তার ৩৩ বুকি

Published by: Sulaya Singha |    Posted: March 27, 2021 5:08 pm|    Updated: March 27, 2021 5:45 pm

IND vs ENG 2nd ODI: 33 bookies arrested for betting | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট ম্যাচ ঘিরে গড়াপেটা নতুন কোনও বিষয় নয়। ভারত বনাম ইংল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে ম্যাচেও যার ব্যতিক্রম হল না। শুক্রবার বেটিংয়ের অভিযোগে ৩৩ জন বুকিকে গ্রেপ্তার করে পিমপ্রি চিঞ্চাওয়াদ থানার পুলিশ।

চলতি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে শুক্রবার মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে নেমেছিল টিম ইন্ডিয়া (Team India)। ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেন ভারতীয় ব্যাটসম্যানরা। নিন্দুকদের জবাব দিয়ে সেঞ্চুরি করেন কেএল রাহুল। ব্যাট হাতে দলকে বড় রানে পৌঁছে দেন বিরাট কোহলি (Virat Kohli), ঋষভ পন্থরা। কিন্তু কুলদীপ যাদব কার্যত একাই ইংল্যান্ডের জয়ের পথ চওড়া করে দিলেন। ১০ ওভারে ৮৪ রান দিয়ে একটিও উইকেট পেলেন না। তার উপর আটটি ছক্কা হজম করে লজ্জার রেকর্ডের মালিকও হয়ে গেলেন ভারতীয় দলের চায়নাম্যান বোলার। প্রথম ভারতীয় হিসেবে একটি ওয়ানডে-তে এতগুলি ছক্কা হজম করলেন কুলদীপ। এর আগে ২০০৭ সালে বিনয় কুমার ডেলিভারিতে সাতটি ছক্কা মেরেছিলেন বিপক্ষ ব্যাটসম্যান। সেই ম্যাচেই রমরমিয়ে চলল গড়াপেটা।

[আরও পড়ুন: দলকে জিতিয়ে কিংবদন্তি গাভাসকরকে পালটা কটাক্ষ বেয়ারস্টোর]

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত বুকিদের কাছ থেকে বাইনোকুলার পাওয়া গিয়েছে। যার মাধ্যমে স্টেডিয়ামের দিকে নজর রাখছিল তারা। একইসঙ্গে চলছিল বেটিং। গোপন সূত্রে খবর পেয়ে শহরের তিনটি এলাকায় তল্লাশি চালায় পুলিশের তিনটি দল। এমসিএ (MCA) স্টেডিয়ামের আশপাশেই গা ঢাকা দিয়েছিলেন পুলিশকর্মীরা। তারা বেরিয়ে আসতেই গ্রেপ্তার করা হয়।

ওই থানার পুলিশ কমিশনার কৃষ্ণ প্রকাশ বলেন, “বেটিংয়ের অভিযোগে মোট ৩৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে পাঁচজন মধ্যপ্রদেশের। ১৩ জন হরিয়ানা, ১১ জন মহারাষ্ট্র, দু’জন রাজস্থান, একজন গোয়া ও একজন উত্তরপ্রদেশের বাসিন্দা। তাদের কাছ থেকে ৪৫ লক্ষ নগদ টাকা, ৭৪টি মোবাইল ফোন, তিনটি ল্যাপটপ, একটি ট্যাবলেট, আটটি হাই-রেজোলিউশন ক্যামেরা, বাইনোকুলার ও বিদেশি মুদ্রা বাজেয়াপ্ত করা হয়েছে।” পুলিশ এও জানায়, পুলিশ গ্রেপ্তার করতে গেলে তারা পুলিশের দলের উপর হামলাও করে। কিন্তু তাতে বিশেষ লাভ হয়নি। ৩৩ জনকেই গ্রেপ্তার করা হয়। ভবিষ্যতে বেটিং রুখতেও শহরে কড়া নজরদারি চালানো হচ্ছে।

[আরও পড়ুন: বিতর্কে কাতার বিশ্বকাপ, মানবাধিকার রক্ষায় অভিনব প্রতিবাদ জার্মানির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে