BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীর প্রিমিয়ার লিগে খেললে ভারতে ঢুকতে দেবে না BCCI, বিস্ফোরক অভিযোগ গিবসের

Published by: Abhisek Rakshit |    Posted: July 31, 2021 8:44 pm|    Updated: July 31, 2021 8:44 pm

Herschelle Gibbs Claims BCCI Threatening Him Over Kashmir Premier League | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কে জড়াল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নাম। পাকিস্তানে (Pakistan) আয়োজিত কাশ্মীর প্রিমিয়ার লিগে না খেলার জন্য তাঁর উপর নাকি চাপ সৃষ্টি করছে বিসিসিআই (BCCI)। টুইটে এমনই অভিযোগ তুললেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস (Herschelle Gibbs)। শুধু গিবস নন, আরেক প্রাক্তন ক্রিকেটার পাকিস্তানের রশিদ লতিফও একই অভিযোগ করেছেন। আর এই নিয়েই উত্তাল ক্রিকেট দুনিয়া।

শনিবার সকালেই নিজের টুইটার হ্যান্ডেলে বিস্ফোরক পোস্টটি করেন হার্শেল গিবস। লেখেন, “বিসিসিআই অপ্রয়োজনীয়ভাবে পাকিস্তানের সঙ্গে তাদের রাজনৈতিক সমীকরণকে টেনে আনছে এবং আমাকে কাশ্মীর প্রিমিয়ার লিগে খেলতে বাধা দেওয়ার চেষ্টা করছে। শুধু তাই নয় আমাকে হুমকি দেওয়া হচ্ছে, ক্রিকেট সংক্রান্ত কোনও কাজের জন্য ভারতে ঢুকতে দেওয়া হবে না। ” এদিকে, শুধু গিবস নন। প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফও টুইট করে অভিযোগ তুলেছেন, অন্যান্য ক্রিকেট বোর্ডকেও কাশ্মীর প্রিমিয়ার লিগে না খেলার জন্য হুমকি দিচ্ছে বিসিসিআই। লতিফের টুইট, “বিসিসিআই বিভিন্ন ক্রিকেট বোর্ডকে হুমকি দিচ্ছে, তারা যদি প্রাক্তন ক্রিকেটারদের কাশ্মীরে খেলার অনুমতি দেয়, তাহলে ওই ক্রিকেটারদের আর ভারতে প্রবেশ করতে দেওয়া হবে না।” আর তাঁদের এই টুইটের পর থেকেই ক্রিকেট দুনিয়ায় দেখা দিয়েছে তীব্র বিতর্ক।

 

[আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি স্টোকসের, খেলবেন না ভারতের বিরুদ্ধেও]

কিন্তু কী এই কাশ্মীর প্রিমিয়ার লিগ? এই লিগটির আয়োজক পাকিস্তানের রাজনীতিবিদ শায়রিয়র খান আফ্রিদি। এতে অংশ নেওয়ার কথা ওভারসিজ ওয়ারিয়র্স, মুজফফরাবাদ টাইগারস, রাওয়ালকোট হকস, বাঘ স্টালিয়নস, মিরপুর রয়্যালস এবং কোটলি লায়নস। ইমাদ ওয়াসিম, শাহিদ আফ্রিদি, শাদাব খান, শোয়েব মালিক এবং কামরান আকমল- ছ’টি দলকে এই ছ’জন ক্রিকেটার নেতৃত্ব দেবেন। অংশ নেওয়ার কথা বিভিন্ন দেশের প্রাক্তন ক্রিকেটারদেরও। খেলাগুলি হবে মুজফফরাবাদ ক্রিকেট স্টেডিয়ামে। এছাড়া আরও একটি নিয়ম রয়েছে। প্রত্যেক দলে পাক অধিকৃত কাশ্মীর থেকে পাঁচজন করে ক্রিকেটারও থাকবে বলে জানা গিয়েছে। যদিও গিবস বা লতিফের এই অভিযোগ নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেনি পাক ক্রিকেট বোর্ড।

[আরও পড়ুন: Tokyo Olympics: সোনার দৌড় শেষ, বিশ্বের এক নম্বরের কাছে সেমিফাইনালে হার পিভি সিন্ধুর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×