৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Olympics: সোনার দৌড় শেষ, বিশ্বের এক নম্বরের কাছে সেমিফাইনালে হার পিভি সিন্ধুর

Published by: Sulaya Singha |    Posted: July 31, 2021 4:39 pm|    Updated: July 31, 2021 5:10 pm

Tokyo Olympics 2020: This is the result of PV Sindhu and Tai Tzu-Ying badminton match

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর পাঁচ আগে রিও অলিম্পিকের মঞ্চে নোজোমি ওকুহারাকে হারিয়ে সোনার দৌড় দিয়েছিলেন পিভি সিন্ধু (PV Sindhu)। প্রথম ভারতীয় মহিলা হিসেবে পৌঁছে গিয়েছিলেন ব্যাডমিন্টনের ফাইনালে। কিন্তু টোকিওয় (Tokyo Olympics) শেষ চারের এই গণ্ডিটা পার করতে দিলেন না চিনা তাইপেইয়ের তাই জু ইং। আর সেই সঙ্গেই শেষ হল সোনা জয়ের স্বপ্ন। জাপানের রাজধানীতে লেখা হল না সোনার ইতিহাস।

সিন্ধুর (PV Sindhu) কাছে তাই জু বরাবরই শক্ত গাঁট। মোট ১৮ বারের সাক্ষাতে ১৩বারই জিতেছেন তাইপেইয়ের তারকা। তাঁর খেলার টেকনিক, আত্মবিশ্বাস, দম- সবই প্রতিপক্ষকে চাপে ফেলে দেওয়ার জন্য যথেষ্ট। তা সত্ত্বেও অবশ্য বিশ্বের এক নম্বরের সঙ্গে শুরুটা দুর্দান্তই করেছিলেন। সিন্ধু (PV Sindhu) গর্জন দিয়েই প্রথমে এগিয়ে গিয়েছিলেন। তাই জু’কে একবার ধরাশায়ীও করেন। তবে খেলায় ফিরতে খুব বেশি সময় নেননি তিনি। দুর্দান্ত স্কিলের ফাঁদে ফেলেই সিন্ধুকে ধন্দে ফেলে দিলেন তিনি। প্রথম গেমে একটিও স্ম্যাশ মারতে দেখা গেল না তাঁকে। দ্বিতীয় গেমে অবশ্য প্রতিপক্ষের টেকনিকের কাছে কার্যত আত্মসপমর্পণই করে ফেলেন তিনি। স্ট্রেট গেমে ম্যাচ শেষ হলেও রিও অলিম্পিকে রুপোজয়ী ভারতীয়কে হারাতে বেশ পরিশ্রম করতে হয় তাই জুকে। ম্যাচের ফল তাঁর পক্ষে ২১-১৮, ২১-১২। 

[আরও পড়ুন: অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি স্টোকসের, খেলবেন না ভারতের বিরুদ্ধেও]

তবে পদক জয়ের আশা এখনও জিইয়ে রাখলেন হায়দরাবাদি শাটলার। এবার তিনি খেলবেন ব্রোঞ্জ পদকের জন্য। অন্য সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়া প্রতিপক্ষের সঙ্গে লড়বেন তিনি।

সিন্ধুর (PV Sindhu) সোনার স্বপ্নভঙ্গের দিন নিরাশ করলেন ভারতীয় বক্সার পূজা রানিও। মহিলাদের ৬৯-৭৫ কেজি মিডলওয়েটের কোয়ার্টার ফাইনালে চিনা প্রতিপক্ষ লি কিয়ানের কাছে হেরে অলিম্পিক থেকে বিদায় নিলেন তিনি। আর সেই সঙ্গে বক্সিংয়ের হাত ধরে আরও একটি পদক আসার স্বপ্ন শেষ হল।

[আরও পড়ুন: নিয়ম ভেঙে এক বছরের জন্য নির্বাসিত শ্রীলঙ্কার তিন ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×