২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবাক হলেও সত্যি। ডেভিড ওয়ার্নারের খুদে মেয়ে ইভে মে ব্যাট হাতে জানিয়ে দিলেন, তিনি বাবাকে অনুসরণ করতে চান না। চান বিরাট কোহলিকে আইডল করে বড় হতে। বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে দু’জন একে অপরের প্রতিপক্ষ। দু’জনের খেলা ক্রিকেটপ্রেমীরা তারিয়ে তারিয়ে উপভোগ করেন। দু’জন দু’জনের প্রবল প্রতিদ্বন্দ্বী বললেও ভুল বলা হবে না। সেই জায়গায় দাঁড়িয়ে বাবার প্রধান ‘শত্রু’-কে কিনা আইডল করে এগোতে চায় ওয়ার্নারের মেয়ে ইভে মে। সোশ্যাল মিডিয়াতে এমনই এক মজাদার ভিডিও পোস্ট করেছেন অস্ট্রেলিয় ক্রিকেটারের স্ত্রী ক্যানডিস ওয়ার্নার।

[আরও পড়ুন: তরুণ ভারতের হাত ধরেই এল সাফল্য, বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জয় রোহিতদের]

সেই ভিডিও পোস্টে দেখা যাচ্ছে, ব্যাট হাতে দাঁড়িয়ে আছে তাঁদের খুদে মেয়ে ইভে মে। একটা বল মোকাবিলা করতে গিয়ে মে বারবার বলছে, ‘আমি বিরাট কোহলি।’

কিন্তু, হঠাৎ একরত্তি মেয়ে এমন কথা বলছে কেন? বাবার নাম না করে কোহলির নাম বলার পিছনে কারণ কী? তাহলে কি বল বিকৃতির দায়ে ওয়ার্নারের শাস্তি পাওয়ার জন্য বাবাকে মন থেকে মেনে নিতে পারছে না? নাকি এর পিছনে অন্য কোনও রহস্য লুকিয়ে আছে? এ প্রসঙ্গে উল্লেখ্য, বল বিকৃতির দায়ে এক বছরের জন্য শাস্তির খাঁড়া নেমে এসেছিল ওয়ার্নারের উপর। সেই সময় তাঁকে পুরোপুরি সরে যেতে হয় ক্রিকেট দুনিয়া থেকে। তারই প্রভাব হয়তো পড়তে পারে ওয়ার্নারের মেয়ের উপর। সেইজন্য বলতে পারে কোহলির নাম।

[আরও পড়ুন: বিসিসিআই সভাপতি হিসেবে বাড়তে চলেছে সৌরভের মেয়াদ? জোর জল্পনা ক্রিকেট মহলে]

যদিও ভিডিও পোস্ট করে ডেভিড ওয়ার্নারের স্ত্রী ক্যানডিস বলেছেন, ‘আইপিএল-এ বিরাটের ব্যাটিং চার্ট সবসময় অনুসরণ করে আমার মেয়ে।’ অবশ্য এই একটা জায়গায় যেখানে বিরাটের কৃতিত্ব অনেকটা হ্রাস পেয়েছে। অন্যান্য ক্ষেত্রে তাঁর গরিমা ছড়িয়ে পড়লেও সামান্য হলেও ম্লান হয়েছে আইপিএল-এ। তবু ওয়ার্নারের চেয়ে মোট রানে এগিয়ে কোহলি। ১৭৭টা ম্যাচ খেলে কোহলি যেখানে করেছেন ৫৪১২ রান। সেখানে ওয়ার্নারের রান হল ১২৬টা ম্যাচে ৪৭০৬। তবে রানের গড়ে কোহলির (৩৭.৮৪) চেয়ে এগিয়ে ওয়ার্নার (৪৩.১৭)। গতবছর বল বিকৃতির জন্য খেলতে পারেননি। এবার খেলেছিলেন। করেছেন সর্বোচ্চ রান (৬৯২)। তাই অনেকে মনে করছেন, কোহলির রান আইপিএল—এ বেশি বলেই ভারত অধিনায়ককে আইডল করে এগোতে চায় ইভি মে। তাই বাবাকে এখন মন ধরছে না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং