BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘একদিন ধোনির কাছে সবকিছুর জবাব চাইব’, বলছেন ‘অভিমানী’ মনোজ তিওয়ারি

Published by: Subhajit Mandal |    Posted: May 14, 2020 2:15 pm|    Updated: May 14, 2020 2:15 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটের সবচেয়ে হতভাগ্য ক্রিকেটার যদি কাউকে বলতে হয়, তাহলে বলতে হবে মনোজ তিওয়ারির (Manoj Tiwary) নাম। শুধুমাত্র সুযোগের অভাবে বিচ্ছুরণ হয়নি তাঁর অবিশ্বাস্য প্রতিভার। বাংলা দল তো বটেই, জাতীয় দলের জার্সি গায়েও নিজের প্রতিভার ছাপ রেখেছেন মনোজ। তবু সুযোগ মেলেনি। সেঞ্চুরি করার পর সুযোগ মেলেনি। ম্যান অফ দ্য ম্যাচ হওয়ার পর সুযোগ মেলেনি। কখনও জানানোই হয়নি, কেন তিনি বাদ গেলেন। এবার এসব কিছুর জবাব চাইছেন প্রাক্তন বাংলা অধিনায়ক। জবাব চাইছেন তাঁর অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির কাছে।

Manoj-Tiwari

মনোজ তিওয়ারি ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক করেন। ভারত থেকে উড়িয়ে নিয়ে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে নামিয়ে দেওয়া হয়েছিল অজি পেস-ব্যাটারির সামনে। সাফল্য পাননি।অতঃপরে বাদ।  ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করার পরের ম্যাচে বসিয়ে দেওয়া হয়। সুযোগ পাননি পরপর ১৪ ম্যাচ। ১৪ ম্যাচ পরে ফিরেই একটি ম্যাচে ২১ এবং পরের ম্যাচে ৬৫ রান করেন। তারপর আবার বসিয়ে দেওয়া হয় তাঁকে। এভাবেই ওঠানামাতে শেষ হয়ে গিয়েছে মনোজের কেরিয়ার। ৩৪ বছর বয়সে আর দলে ফেরার সুযোগ নেই বললেই চলে।

[আরও পড়ুন: দুরন্ত পারফরম্যান্সের স্বীকৃতি? অর্জুন পুরস্কারের মনোনয়নের জন্য বিসিসিআইয়ের পছন্দ বুমরাহ]

সেই সুযোগ না পাওয়ার বেদনা এখনও বুকে চেপে নিয়ে ঘুরছেন মনোজ। বলছেন,”আমার বিশ্বাস আমার আরও সুযোগ পাওয়া উচিৎ ছিল। বহুবার একথা বলেছি আমি। কখনও ভাবিনি ১০০ করার পর, ম্যান অফ দ্য ম্যাচ হওয়ার পর এভাবে বাদ পড়তে হবে। তবে আমি দল এবং অধিনায়কের সিদ্ধান্তকেও সম্মান করি। নিশ্চয় ওঁদের কোনও পরিকল্পনা ছিল।” মনোজ বলছেন ধোনিকে (MS Dhoni) কোনও একদিন তিনি প্রশ্ন করতে চান। আইপিএলে একসাথে খেলার সময় সুযোগ পাননি। তাই ভবিষ্যতে কোনওদিন। তিনি বলছেন, “আমি পুনেতে একসঙ্গে খেলার সময় ওঁর কাছে জানতে চাইব ভেবেছিলাম। সুযোগ হয়নি। হয়তো আইপিএলের গুরুত্ব আলাদা ছিল বলে বা অন্য কোনও কারণে। ভবিষ্যতে কোনওদিন সুযোগ পেলে অবশ্যই জিজ্ঞেস করব, কেন আমাকে সুযোগ দেওয়া হয়নি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement