×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সাল পড়তেই যেন বিশ্বকাপের দামামা বেজে গিয়েছে। ক্রিকেটের সবচেয়ে বড় লড়াইয়ের জন্য এখন থেকে প্রত্যেকটি সিরিজকেই বিশ্বকাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে দেখছে দলগুলি। আর এবার ঘোষিত হয়ে গেল আসন্ন বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচের সূচি।

চলতি বছর ৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে বসছে বিশ্বকাপের আসর। ফাইনাল ১৪ জুলাই। তাই সেখানেই হবে প্রস্তুতি ম্যাচগুলি। বৃহস্পতিবারই সেসব ম্যাচের সূচি জানিয়ে দিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ইংল্যান্ড ও ওয়েলসের মোট চারটি ভেন্যুতে ২৪ মে থেকে ২৮ মে পর্যন্ত হবে ওয়ার্ম আপ ম্যাচ। প্রত্যেকটি দল খেলবে দুটি করে ম্যাচ। তবে এই পর্বে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান মুখোমুখি হবে না। ভারত খেলবে নিউজিল্যান্ড এবং বাংলাদেশের বিরুদ্ধে। ইতিমধ্যেই কিউয়িদের ওয়ানডে সিরিজে ধরাশায়ী করেছেন বিরাট কোহলিরা। তবে বিশ্বকাপের আগে কোনও প্রতিপক্ষকেই যে হালকাভাবে নেবে না টিম ইন্ডিয়া, তা বলাই বাহুল্য। ২৫ মে ওভালে উইলিয়ামসনদের বিরুদ্ধে খেলবে ভারত। ২৮ মে কার্ডিফ ওয়েলস স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে তারা। এদিকে পাকিস্তানের দুই প্রতিপক্ষ আফগানিস্তান এবং বাংলাদেশ। অর্থাৎ দুই প্রতিবেশী রাষ্ট্রের শক্তি পরোখ করে নিয়েই বিশ্বকাপের মঞ্চে নামবেন বেঙ্গল টাইগাররা।

[বোল্টের পাঁচ উইকেট, সিরিজ জিতেও হ্যামিলটনে লজ্জার হার ভারতের]

আইসিসি-র ম্যানেজিং ডিরেক্টর স্টিভ এলওয়ার্থি বলেন, “বিশ্বকাপের মতোই এর ওয়ার্ম আপ ম্যাচ ঘোষণার মধ্যেও অনেকখানি উত্তেজনা লুকিয়ে আছে। এতেই বোঝা যায় টুর্নামেন্ট কতটা কাছাকাছি চলে এসেছে। বিশ্বকাপ শুরুর আগেই প্রস্তুতি ম্যাচে সমস্ত দেশের তারকাদের খেলা দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা।” প্রত্যেকটি ম্যাচ পঞ্চাশ ওভারের হলেও ওয়ার্ম আপ ম্যাচ হওয়ায় এগুলি অফিসিয়াল ওয়ানডে তকমা পাবে না। ইচ্ছা করলে ম্যাচে ১৫ জনকেই খেলাতে পারবেন অধিনায়ক।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং