BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

বোল্টের হ্যাটট্রিকের দিনও নয়া রেকর্ড করে নজর কাড়লেন স্টার্ক

Published by: Subhajit Mandal |    Posted: June 30, 2019 10:21 am|    Updated: June 30, 2019 10:26 am

An Images

অস্ট্রেলিয়া: ২৪৩-৯ (খোয়াজা ৮৮, ক্যারে ৭১, বোল্ট ৪/৫১)

নিউজিল্যান্ড: ১৫৭ (উইলিয়ামসন ৪০, স্টার্ক ৫/২৬)

অস্ট্রেলিয়া ৮৬ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বিশ্বকাপে অন্যতম প্রিমিয়াম ম্যাচ হিসেবে ধরা হচ্ছিল শনিবারের লর্ডসে নিউজিল্যান্ড বনাম অস্ট্রেলিয়া লড়াইকে। কারণ এটাই ছিল গত বিশ্বকাপ ফাইনালের ম্যাচ। তাছাড়া এবারের টুর্নামেন্টেও দুর্দান্ত ফর্মে দুই দল। উইলিয়ামসনের নেতৃত্বে নিউজিল্যান্ড আশাতীত পারফর্ম্যান্স করেছে বিশ্বকাপে। অন্যদিকে, অস্ট্রেলিয়া জ্বলে উঠেছে এক্কেবারে সঠিক সময়ে। স্বাভাবিকভাবেই এই ম্যাচের দিকে নজর ছিল গোটা বিশ্বের। এবং বিশ্বকাপের প্রিমিয়াম ম্যাচের সঙ্গে সঙ্গতিপূর্ণ নাটকীয়তা থাকল লড়াইয়ে।

[আরও পড়ুন: ইতিহাসে প্রথমবার! রবিবার ভারতের জন্য গলা ফাটাবে পাকিস্তান]

প্রথমে অজি ইনিংস বিদ্যুৎস্পৃষ্ঠ হল ট্রেন্ট বোল্টের হ্যাটট্রিকে। এক সপ্তাহের মাথায় বিশ্বকাপে ফের হ্যাটট্রিক। গত শনিবার আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের মহম্মদ শামির পর এই শনিবার বোল্ট। ৪৪ বছরের বিশ্বকাপ ইতিহাসে এগারোতম হ্যাটট্রিক। নিউজিল্যান্ডের পক্ষে প্রথম। অস্ট্রেলিয়ার শেষ (৫০তম) ওভারের তৃতীয়-চতুর্থ-পঞ্চম বলে বোল্ট আউট করেন খোয়াজা-স্টার্ক-বেহেরনডর্ফকে যথাক্রমে ফুল লেংথে বোল্ড, ইয়র্কারে বোল্ড ও ইনসুইংয়ে এলবিডব্লিউ। বোল্টের এই হ্যাটট্রিক এবং স্পিনারদের কৃপণ বোলিংয়ের সুবাদে অস্ট্রেলিয়াকে নির্ধারিত ৫০ ওভারে মাত্র ২৪৩ রানে আটকে দেয় নিউজিল্যান্ড।

[আরও পড়ুন: টিম হোটেলে ক্রিকেটারদের ব্যক্তি স্বাধীনতায় হস্তক্ষেপ, প্রশ্নের মুখে নিরাপত্তা]

বোল্টের হ্যাটট্রিক সমেত ৪/৫১ পেসের দাপটে প্রথম ইনিংসে আটকে গিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু, কিউইদের যদি বোল্ট থেকে থাকে, তাহলে অজিদের আছে স্টার্ক। বোল্টের বিদ্যুতের জবাব তিনি দিলেন আগুন দিয়ে। চলতি বিশ্বকাপে দ্বিতীয়বারের জন্য পাঁচ উইকেট দখল করলেন স্টার্ক। সেই সঙ্গে মালিক হলেন একাধিক নয়া রেকর্ডের। তিনিই প্রথম বোলার হিসেবে বিশ্বকাপের মতো টুর্নামেন্টে তিনবার পাঁচ উইকেট পেলেন। এর আগে ২০১৫ বিশ্বকাপেও কিউইদের বিরুদ্ধে পাঁচ উইকেট পেয়েছিলেন স্টার্ক। তাছাড়া এবারের টুর্নামেন্টে মোট ২৪টি উইকেটের মালিক ইতিমধ্যেই হয়ে গিয়েছেন তিনি। যা সর্বকালের রেকর্ডের (ম্যাকগ্রা ২৬) থেকে মাত্র ২ উইকেট পিছনে। স্টার্কের এই আগুন বোলিংয়ের সামনে কার্যত ধসে গেল নিউজিল্যান্ডের ব্যাটিং অর্ডার। ৪৩.৪ ওভারে ১৫৭ রানে গুটিয়ে গিয়ে ৮৬ রানে হারল তাঁরা। নিউজিল্যান্ড টানা দু’টো ম্যাচ হারলেও পয়েন্ট টেবলে তিন নম্বরেই থাকল। শীর্ষ অস্ট্রেলিয়া। ভারত দুইয়ে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement