২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দেবাশিস সেন, সাউদাম্পটন: বিশ্বকাপের শুরুটা স্বপ্নের মতো হলেও, চোট আঘাত জনিত সমস্যায় জর্জরিত ভারতীয় শিবির। ইতিমধ্যেই আঙুলের চোট নিয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন শিখর ধাওয়ান। ভুবনেশ্বর কুমারও চোটের জন্য অন্তত গোটা তিনেক ম্যাচ খেলতে পারবেন না। এরই মধ্যে চোট পেলেন অল-রাউন্ডার বিজয় শংকর। ধাওয়ানের অনুপস্থিতিতে পাকিস্তানের বিরুদ্ধে সুযোগ পেয়েছিলেন শংকর। ব্যাট হাতে খুব বেশি কিছু না করতে পারলেও বোলিংয়ে নজর কেড়েছেন এই অল-রাউন্ডার। কিন্তু, আফগানিস্তান ম্যাচের আগে চোটের জন্য অনিশ্চিত হয়ে গেলেন তিনিও।

[আরও পড়ুন: কর্তার পাশে গিন্নি, বিশ্বকাপে বিরাটকে সমর্থন করতে ইংল্যান্ডে অনুষ্কা]

বুধবার অনুশীলনের সময় চোট পান বিজয়। বুমরাহর বিরুদ্ধে নেটে ব্যাটিং করছিলেন তিনি। সেসময় বুমরাহর একটি গতিশীল ইয়র্কার এসে আঘাত করে তাঁর বাঁ পায়ের পাতায়। বুমরাহ এই মুহূর্তে দেশের দ্রুততম বোলার। স্বাভাবিকভাবেই বলটি সরাসরি পায়ের পাতায় লাগায় ব্যথা পান বিজয় শংকর। ব্যাট ফেলে দিয়ে নেটেই বসে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে অন্য ক্রিকেটাররা তাঁর কাছে ছুটে যান। বুধবার আর নেটে ব্যাটিং করতে পারেননি তিনি। তারপর অন্য ক্রিকেটারদের সঙ্গে টিম হোটেলে ফেরার সময় খুঁড়িয়ে হাঁটছিলেন। বৃহস্পতিবারও তাঁর অবস্থার খুব একটা উন্নতি হয়নি। এখনও পায়ের পাতায় ব্যথা অনুভব করছেন তিনি। প্রাথমিক পরীক্ষানীরিক্ষা ইতিমধ্যেই করা হয়েছে। চিড় না পাওয়া গেলেও আফগানিস্তান ম্যাচে বিজয় শংকরকে পাওয়া যাবে কিনা তা স্পষ্ট নয়।

[আরও পড়ুন: কুসংস্কারি গাভাসকর! জানেন ম্যাচ জেতার জন্য সতীর্থদের দিয়ে কী কী করাতেন?]

এদিকে, পাক ম্যাচের পর আফগান ম্যাচেও বৃষ্টির ভ্রুকুটি তাড়া করছে ভারতীয় শিবিরকে। বুধবার দিনভর বৃষ্টি হয়েছে। এক ফাঁকে ভারতীয় দল অনুশীলন করতে নেমেছিল। কিন্তু তাও সম্পূর্ণ করা যায়নি। যা পরিস্থিতি দ্রুত আবহাওয়া পরিষ্কার না হলে শনিবারের ম্যাচের ভবিষ্যৎ নিয়েও প্রশ্ন উঠে যাবে। যদি, আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ ভেস্তে যায় সেক্ষেত্রে ক্ষতি ভারতেরই।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং