Advertisement
Advertisement
ICC Cricket World Cup

ICC Cricket World Cup: বিশ্বকাপে প্রস্তুতি ম্যাচ বাতিল হলেও ‘খুশি’ রোহিত, হোম অ্যাডভান্টেজ নিয়ে কী বলছেন?

'বিশ্বকাপে সেরাটা দেব', অঙ্গীকার ভারত অধিনায়কের।

ICC Cricket World Cup: Rohit not thinking of home factor | Sangbad Pratidin

সাংবাদিক বৈঠকে অকপট রোহিত শর্মা। ছবি: টুইটার

Published by: Subhajit Mandal
  • Posted:October 4, 2023 4:50 pm
  • Updated:October 4, 2023 7:26 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার বছরের তপস্যা, প্রস্তুতি শেষ। এবার পরীক্ষার পালা। বৃহস্পতিবার ক্রিকেট বিশ্বকাপের(ICC Cricket World Cup) ঢাকে কাঠি পড়তে চলেছে। তার আগে ‘ক্যাপ্টেন্স মিটে’ এসে ১০ দলের অধিনায়কই জানিয়ে গেলেন, বিশ্বকাপ কাঁপানোর জন্য তাঁদের দল তৈরি।

অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স যেমন বলে দিচ্ছেন, বিশ্বকাপ মানেই ভাল খেলে অস্ট্রেলিয়া। আমরাও ভালো খেলতে প্রস্তুত। নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনও অতীতের নক-আউটে হারের যন্ত্রণা ভুলে নতুন করে শুরু করতে চাইছেন। আর পাঁচজন অধিনায়কের মতো রোহিত শর্মারও বক্তব্য, তাঁর দল অর্থাৎ টিম ইন্ডিয়া বিশ্বজয়ের জন্য প্রস্তুত।

Advertisement

[আরও পড়ুন: বিজেপিতে যোগ যাজকের, ‘শাস্তি’ দিল চার্চ]

আসলে বিশ্বকাপে নামার আগে সবদিক থেকেই ভারতকে ফেভারিট ধরছেন বিশেষজ্ঞরা। একে তো ভারতীয় দল দুর্দান্ত ফর্মে। সদ্য এশিয়া কাপ জিতে এসেছে। তার উপর আবার রোহিত শর্মারা পাচ্ছেন ঘরের মাঠে খেলার সুবিধা। দেশের মাটিতে মাঠের পরিস্থিতি, পিচ সবটা যেমন টিম ইন্ডিয়ার নখদর্পণে, তেমনই প্রতিটি স্টেডিয়ামে হাজার হাজার মানুষের সমর্থন বাড়তি শক্তি জোগাবে টিম ইন্ডিয়াকে। যদিও রোহিত শর্মা বলছেন, “হোম অ্যাডভান্টেজ নিয়ে আমি বিশেষ ভাবছি না। এটা ঠিক যে শেষ তিনটি বিশ্বকাপ আয়োজক দেশই জিতেছে। তবে আমরা নিজেদের সেরাটা বিশ্বকাপে নিংড়ে দেব। আমরা গোটা টুর্নামেন্ট উপভোগ করতে চাই।”

Advertisement

[আরও পড়ুন: ইডি প্রতিহিংসাপরায়ণ! কেন্দ্রীয় এজেন্সিকে তীব্র ভর্ৎসনা সুপ্রিম কোর্টের]

বিশ্বকাপের আগে ভারতের শেষ দুটি প্রস্তুতি ম্যাচ বাতিল হয়েছে বৃষ্টির জন্য। সেভাবে দেখতে গেলে এত বড় টুর্নামেন্টে নামার আগে সেভাবে প্রস্তুতির সুযোগ পাননি রোহিতরা। যদিও ভারত অধিনায়ক বলছেন, ওই প্রস্তুতি ম্যাচগুলি বাতিল হওয়ায় আসলে তিনি খুশিই। রোহিত বলছেন,”ওই দিনগুলি ছুটি পেয়ে আসলে আমরা খুশিই। যা রোদ-তাপ। আমরা এমনিতেই অনেক ক্রিকেট খেলছি। এশিয়া কাপে ৪টে ম্যাচ খেলেছি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টে ম্যাচ খেলেছি। আমরা জানি আমরা কোথায় দাঁড়িয়ে।” রোহিত জানিয়ে দিয়েছেন, দলের প্রস্তুতিতে তিনি খুশি। দলের সকলে যে ফর্মে আছেন, সেটা বেশ সন্তোষজনক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ