Advertisement
Advertisement
ICC ODI World Cup 2023

ICC ODI World Cup 2023: ২০ বছরের ব্যবধানে দুই কিপারের গল্প! লোকেশ রাহুলে মজেছেন আর এক রাহুল

দুই রাহুলের মেলবন্ধন।

ICC ODI World Cup 2023: Rahul Dravid hails KL Rahul's wicket keeping performances in this World Cup। Sangbad Pratidin

লোকেশ রাহুলে মজেছেন রাহুল দ্রাবিড়।

Published by: Sabyasachi Bagchi
  • Posted:October 21, 2023 7:39 pm
  • Updated:October 21, 2023 7:39 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝে ২০ বছরের ব্যবধান। তবে দুই রাহুল ভারতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে উইকেটকিপিং-কে যেন একসূত্রে মিলিয়ে দিলেন। একজন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। আর এক জন লোকেশ রাহুল (Lokesh Rahul)। ২০০৩ সালের বিশ্বকাপ (ICC ODI World Cup 2003)। প্রথম একাদশে একজন বাড়তি অলরাউন্ডার খেলানোর জন্য দ্রাবিড়ের হাতে কিপিং গ্লাভস তুলে দিয়েছিলেন তৎকালীন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আর এবার ২০২৩ সালের বিশ্বকাপে (ICC ODI World Cup 2023) যেন সেই ঘটনার প্রতিফলন ঘটে গেল।

চোটের জন্য ঋষভ পন্থ (Rishabh Pant) অনেক মাস ধরেই মাঠের বাইরে। ঈশান কিষান (Ishan Kishan) দলে রয়েছেন। তবুও রোহিত শর্মা (Rohit Sharma) কিন্তু লোকেশ রাহুলের উপরেই ভরসা রেখেছেন। চোট সারিয়ে ফেরার পর থেকেই ফর্মের তুঙ্গে রয়েছেন লোকেশ। ব্যাটার হিসাবে নিজেকে অন্য উচ্চতায় তুলে ধরার সঙ্গে কিপার হিসাবেও টিম ম্যানেজমেন্টের ভরসার পাত্র হয়ে উঠেছেন। স্বভাবতই লোকেশ রাহুলের উপর মজেছেন টিম ইন্ডিয়ার (Team India) বর্তমান হেড কোচ।

Advertisement

[আরও পড়ুন: হার্দিকের অভাব কতটা ভোগাবে ভারতকে? বিকল্প পরিকল্পনাই বা কী? মুখ খুললেন দ্রাবিড়]

আর কয়েক ঘন্টা পরেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ধরমশালা স্টেডিয়ামের বাইশ গজে নামবে ভারতীয় দল। এর আগে সাংবাদিক বৈঠকে এসেছিলেন দ্রাবিড়। গ্লাভস হাতে লোকেশ রাহুলের পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতেই তিনি বলেন, “লোকেশ রাহুল উইকেটকিপার হিসাবে দারুণ পারফরম্যান্স করছে। ব্যাটিং ও কিপিং, দুই বিভাগে একইসঙ্গে সফল হওয়া বেশ কঠিন। ব্যাপারটা আরও চ্যালেঞ্জিং হয়ে যায় যখন পার্ট টাইম উইকেটকিপারকে এত বড় দায়িত্ব দেওয়া হয়। এছাড়া ও এত বড় চোট সারিয়ে এসেছে। তবুও নিজেকে প্রতি ম্যাচে প্রমাণ করছে লোকেশ রাহুল। এতেই বোঝা যায় ও কত বড় টিমম্যান।”

Advertisement

চলতি কাপ যুদ্ধের চার ম্যাচে এখনও পর্যন্ত পাঁচটি ক্যাচ ধরে ফেলেছেন। পাকিস্তানের বিরুদ্ধে হার্দিকের বলে ইমামের ক্যাচ ধরেছিলেন তিনি। নিজের শরীরকে শুন্যে উড়িয়ে দিয়ে লুফে নিয়েছিলেন সেই ক্যাচ। স্বভাবতই তাঁকে সেরা ফিল্ডার পুরস্কার দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। এর পর বাংলাদেশের বিরুদ্ধেও জ্বলে উঠেছিলেন। এবার তাঁর শিকার ছিলেন মেহেদি হাসান মিরাজ।

এমন পারফরম্যান্স মনে করিয়ে দ্রাবিড় জুড়ে দিলেন, “আমরা ওকেই উইকেটকিপার হিসাবে বিশ্বকাপে চেয়েছিলাম। কিন্তু চোটের জন্য লোকেশ রাহুল অনেক মাস মাঠেই নামতে পারেনি। তবে যে ভাবে ও কামব্যাক করল সেটা সবাই মনে রাখবে।”

[আরও পড়ুন: বাবর আজমের পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে ধোনির কাছ থেকে কোন টিপস পেলেন রশিদ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ