BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাক মহারণের আগে দুর্দান্ত ছন্দে টিম ইন্ডিয়া, প্রস্তুতি ম্যাচে অজিদের হেলায় হারালেন রোহিতরা

Published by: Subhajit Mandal |    Posted: October 20, 2021 7:00 pm|    Updated: October 20, 2021 7:24 pm

ICC T-20 World Cup: India beats Australia in warm up match | Sangbad Pratidin

অস্ট্রেলিয়া: ১৫২-৫ (স্মিথ ৫৭, স্টয়নিস ৪১)
ভারত:  ১৫৩-১ (রোহিত ৬০, রাহুল ৩৯)
ভারত ৯ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপ শুরুর আগে ভারতীয় সমর্থকরা ঠিক যা যা চাইছিলেন দুবাইয়ের আইসিসি (ICC) অ্যাকাডেমির মাঠে ঠিক যেন তাই তাই-ই করে দেখাল মেন-ইন-ব্লু। বিস্তর পরীক্ষা-নিরীক্ষা হল। দলের শক্তি-দুর্বলতা যাচাই করা হল এবং সর্বোপরি সহজেই জয় এল অজিদের বিরুদ্ধে। টিম ইন্ডিয়া (Team India) জিতল ৯ উইকেটে।

খাতায়-কলমে প্রস্তুতি ম্যাচের তেমন গুরুত্ব নেই। কিন্তু বিশ্বকাপের প্রস্তুতির নিরিখে এই ম্যাচের গুরুত্ব ছিল অপরিসীম। কারণ, বিশ্বকাপের প্রথম ম্যাচের আগে টিম ইন্ডিয়ার প্রথম একাদশ নিয়ে এখনও খানিকটা সংশয়ে ভারতীয় দলের থিংক ট্যাংক। এদিনের ম্যাচ তাই শেষ সুযোগ ছিল যাবতীয় পরীক্ষা নিরীক্ষার। এদিন সেটাই করল ভারতীয় দল। সবাইকে চমকে দিয়ে টস করতে এলেন রোহিত শর্মা (Rohit Sharma)। বিরাট কোহলি খেললেও অধিনায়কত্ব করলেন হিটম্যানই। অনুশীলন ম্যাচে ভারত ব্যবহার করল ৭ জন বোলারকে। আগের ম্যাচে না খেলা বরুণ চক্রবর্তী, শার্দূল ঠাকুররাও এদিন বল করলেন। বল করলেন নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিও (Virat Kohli)।

[আরও পড়ুন: নামী ডিজাইনার নন, চলতি বিশ্বকাপে স্কটল্যান্ডের জার্সি ডিজাইন করেছে এই খুদে]

সব মিলিয়ে প্রথমে বল করে খারাপ পারফরম্যান্স করল না ভারত। অশ্বিনের দু’টি উইকেট, ভুবি, রাহুল চাহার, রবীন্দ্র জাদেজার একটি করে উইকেটে ভর করে অজিদের ২০ ওভারে ১৫২ রানে আটকে দিল টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার হয়ে ভাল ব্যাটিং করলেন ম্যাক্সওয়েল (৩৭) এবং স্টয়নিস (৪১)। তবে, অজিদের হয়ে সেরা ইনিংস খেলেন স্মিথ। তিনি করেন ৫৭ রান। এই ম্যাচে ভারতের চিন্তার একমাত্র কারণ হল ডেথ ওভারে বেশি রান দেওয়া। আগামী দিনে সেটাই ঠিক করতে চাইবে টিম ম্যানেজমেন্ট।

[আরও পড়ুন: কোহলির পর ভারতের অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মাই, খবর বিসিসিআই সূত্রে]

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে ভারত। ৩১ বলে ৩৯ রানের ইনিংস খেলেন ফর্মে থাকা ওপেনার লোকেশ রাহুল। এদিনের অধিনায়ক রোহিত মাত্র ৪১ বলে ৬০ রান করেন। তিনি অপরাজিত অবস্থাতেই মাঠ ছাড়েন। তাঁর পরিবর্তে ব্যাটিংয়ে সুযোগ দেওয়া হয় হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya)। সূর্যকুমার যাদব ৩৮ রান করে ভারতকে ৮ উইকেটে ম্যাচ জিতিয়ে দেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে