BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  রবিবার ৫ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

T-20 World Cup: প্রথম ম্যাচেই মহাবিপর্যয় অস্ট্রেলিয়ার, বিরাট ব্যবধানে জয় কিউয়িদের

Published by: Subhajit Mandal |    Posted: October 22, 2022 4:03 pm|    Updated: October 22, 2022 4:42 pm

ICC T-20 World Cup: New Zealand beats Australia by 89 runs | Sangbad Pratidin

নিউজিল্যান্ড: ২০০-৩ (কনওয়ে ৯২, ফিন অ্যালেন ৪২)
অস্ট্রেলিয়া: ১১১ (ম্যাক্সওয়েল ২৬, কামিন্স ২১)
নিউজিল্যান্ড ৮৯ রানে জয়ী। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২২ টি-২০ বিশ্বকাপ (ICC T-20 World Cup) যেন অঘটনের বিশ্বকাপ। ওয়েস্ট ইন্ডিজ ইতিমধ্যেই ছিটকে গিয়েছে। শ্রীলঙ্কা কোনওক্রমে সুপার বারো রাউন্ডে উঠেছে। এবার সুপার-১২ পর্বের শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ল অস্ট্রেলিয়া (Australia)। শুধু বিপর্যয় নয়, এ যেন মহা বিপর্যয়। যা বিশ্বকাপের পরের রাউন্ডে যাওয়া অনিশ্চিত করে দিতে পারে গতবারের চ্যাম্পিয়নদের। সিডনিতে নিউজিল্যান্ডের কাছে অজিরা হারল ৮৯ রানের বিরাট ব্যবধানে।

এদিন সিডনিতে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক ফিঞ্চ (Aron Finch)। কিন্তু তাঁর সেই সিদ্ধান্তকে নিমেষে ভুল প্রমাণ করে দেন নিউজিল্যান্ডের ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে। দুই কিউয়ি ওপেনার ইনিংসের শুরুটা ঝড়ের মতো করেন। ১৬ বলে ৪২ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ফিন অ্যালেন। কনওয়ে মাত্র ৫৮ বলে ৯২ রান করেন। অন্যদের মধ্যে শেষদিকে ১৩ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন নিশাম। ফলে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রান তুলে ফেলে কিউয়িরা।

[আরও পড়ুন: বিশ্বকাপের প্রতিম্যাচেই বদলাতে পারে ভারতের প্রথম একাদশ! ইঙ্গিত দিয়ে রাখলেন রোহিত]

জবাবে ব্যাট করতে নেমে রানের চাপে শুরুতেই কুঁকড়ে যায় অস্ট্রেলিয়ার ব্যাটিং বিভাগ। ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner) ফেরেন মাত্র ৫ রান করে। অধিনায়ক ফিঞ্চ ১১ বলে ১৩ রান করেন। প্রাথমিক সেই ধাক্কা আর সামলাতে পারেনি অজিরা। একটা সময় ৮ ওভারে মাত্র ৫০ রানে ৪ উইকেট চলে যায় অজিদের। ম্যাক্সওয়েল আর কামিন্স (Pat Cummins) ছাড়া সেভাবে কোনও অজি ব্যাটারই প্রতিরোধ করতে পারেনি। ফলে শেষপর্যন্ত অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হয় মাত্র ১১১ রানে। তাও আবার ১৭ ওভার ১ বলে। নিউজিল্যান্ড জয় পায় ৮৯ রানে।

[আরও পড়ুন: পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে টিম ইন্ডিয়া? বিতর্কের মাঝেই মুখ খুললেন রোহিত শর্মা]

এই বিরাট হার শুধু যে অজিদের মনোবল ভেঙে দেওয়ার জন্য যথেষ্ট তাই নয়, বিশ্বকাপে তাঁদের সম্ভাবনাও অনেকটা কমিয়ে দিতে পারে। কারণ ৮৯ রানের এই হারের ফলে প্রথম ম্যাচেই নেট রান রেটে অনেক পিছিয়ে পড়ল আয়োজক দেশ। এই নেট রান রেট শেষবেলায় বড় ফ্যাক্টর হতে পারে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে