Advertisement
Advertisement
ICC T20 World Cup 2024

টি-২০ বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক, সুপার এইটে অপ্রতিরোধ্য ভারত

মার্কিন যুক্তরাষ্ট্রকে হারাল ভারত।

ICC T20 World Cup 2024: India beats USA to reach in Super Eight
Published by: Anwesha Adhikary
  • Posted:June 12, 2024 11:34 pm
  • Updated:June 13, 2024 1:37 pm

মার্কিন যুক্তরাষ্ট্র: ১১০/৮ ( নীতীশ কুমার ২৭, অর্শদীপ ৪/৯)

ভারত: ১১১/৩ (সূর্যকুমার ৫০, শিবম ৩১)

Advertisement

সাত উইকেটে জয়ী ভারত। 

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারত। তিনটি ম্যাচ খেলে প্রত্যেকটিতেই জয় পেয়েছে মেন ইন ব্লু। আয়ারল্যান্ড, পাকিস্তানের পর এবার আয়োজক দেশ মার্কিন যুক্তরাষ্ট্রকেও হারিয়ে দিলেন রোহিত শর্মারা। সেই সঙ্গে সুপার এইটেও নিজের জায়গা পাকা করে ফেলল ভারতীয় দল। 

চলতি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) পেসারদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে নিউ ইয়র্কের নাসাউ স্টেডিয়াম। বুধবার সেখানে নজর কাড়লেন অর্শদীপ সিং। চার ওভারে মাত্র ৯ রান দিলেন তরুণ পেসার। সেই সঙ্গে তুলে নিলেন চারটি উইকেট। এদিন কোনও উইকেট না পেলেও কৃপণ বোলিং করেন জশপ্রীত বুমরাহ-মহম্মদ সিরাজরা। তবে ভারতীয় সমর্থকদের চিন্তার কারণ হতে পারে ওপেনারদের ফর্ম। পাকিস্তান ম্যাচের মতোই এদিনও জ্বলে উঠতে পারলেন না রোহিত-বিরাট।  

[আরও পড়ুন: তিরিশ বছর পরে নতুন প্রেসিডেন্ট পেল ইস্টবেঙ্গল, দুদশক বাদে সচিব বদল লাল-হলুদে

এদিন টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন রোহিত। প্রথম থেকেই মার্কিন ব্যাটিং লাইন আপকে একেবারে ধরাশায়ী করে ফেলেন দলের চার পেসার। এদিন দুই উইকেট নিয়েছেন হার্দিক পাণ্ডিয়া। একটি উইকেট গিয়েছে অক্ষর প্যাটেলের ঝুলিতেও। তবে ভারতীয় বোলারদের বিরুদ্ধে মাঝে মাঝে বড় শট খেলতে দেখা গিয়েছ আমেরিকার ব্যাটারদের। কিন্তু সেভাবে ক্রিজে টিকে থেকে ইনিংস গড়তে পারেননি। 

নির্ধারিত ২০ ওভারের শেষে ১১০ রান তোলে আমেরিকা। তবে নাসাউয়ের কঠিন পিচে এই রান নিয়েও দুরন্ত লড়াই করে প্রথমবার বিশ্বকাপে খেলতে নামা দেশ। পাকিস্তান, আয়ারল্যান্ডকে হারিয়ে আসা আমেরিকার বিরুদ্ধে প্রথমেই ব্যর্থ হয় ভারতের টপ অর্ডার। মাত্র ৪৪ রানে তিন উইকেট খুইয়ে ধুঁকতে শুরু করে মেন ইন ব্লুর ব্যাটিং। সেখান থেকে ভারতকে (Indian Cricket Team) ম্যাচে ফেরায় সূর্যকুমার যাদবের ইনিংস। হাফসেঞ্চুরি করে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেন সূর্য। 

[আরও পড়ুন: ‘স্বপ্ন খুন করা হল আমাদের’, বিতর্কিত গোল নিয়ে রেফারিকে বিঁধলেন স্টিমাচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ