Advertisement
Advertisement
ICC T20 World Cup 2024

পাকিস্তানের ক্রিকেটকে ‘নষ্ট’ করছে কারা? বিশ্বকাপের পরেই ফাঁস করবেন আফ্রিদি

পাকিস্তানের পারফরম্যান্সে অসন্তুষ্ট কোচ গ্যারি কার্স্টেনও।

ICC T20 World Cup 2024: Shahid Afridi will speak about Pakistan Cricket's downfall after the WC

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 11, 2024 11:47 am
  • Updated:June 11, 2024 2:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে আমেরিকার কাছে অপ্রত্যাশিত হার। তার পর ভারতের বিরুদ্ধে জেতা ম্যাচ হাতছাড়া করেছে পাকিস্তান (Pakistan Cricket)। অবস্থা এরকম যে, টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) থেকে বিদায়ের মুখে দাঁড়িয়ে রয়েছেন বাবর আজমরা। কিন্তু কেন এই অবস্থা? কারা দায়ী পাকিস্তানের ব্যর্থতার জন্য? বিশ্বকাপের পরেই সেই সব তথ্য ফাঁস করার হুমকি শাহিদ আফ্রিদির (Shahid Afridi)।

বিশ্বকাপের আগে থেকেই ডামাডোল চলছে পাক ক্রিকেটে। দীর্ঘদিন কোনও স্থায়ী কোচ ছিল না বাবরদের। বিশ্বকাপের কদিন আগে গ্যারি কার্স্টেনকে কোচ হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু ফল মেলেনি। প্রথমে ইংল্যান্ডের কাছে সিরিজ হেরেছে তারা। আর তার পর বিশ্বকাপে কুৎসিত ফল। যা নিয়ে রীতিমতো ক্ষুব্ধ প্রাক্তন পাক তারকা।

Advertisement

[আরও পড়ুন: ম্যাকলারেনের শর্ত মেনে চুক্তিপত্র পাঠাল মোহনবাগান, দ্রুত জটিলতা মেটার সম্ভাবনা]

ঘটনাচক্রে তিনি শাহিন আফ্রিদির শ্বশুর। যাঁকে আচমকা সরিয়ে অধিনায়ক করা হয় বাবর আজমকে। সেই নিয়ে শাহিদ আফ্রিদি বলেন, “ও অনেক কিছুই জানে। আমিও জানি। কিন্তু আমাদের পক্ষে এখন খোলাখুলি সব কথা বলা সম্ভব নয়। বিশ্বকাপ শেষ হোক। তার পরই আমি ফাঁস করব কারা আমাদের ক্রিকেটকে নষ্ট করছে।” একই সঙ্গে তাঁর ঘোষণা, “আমি কিছু বললেই লোকে ভাববে আমি জামাইকে সমর্থন করছি। না, সেটা নয়। যদি শাহিন ভুল করে থাকে, সেটাকেও আমি সামনে আনব।”

Advertisement

[আরও পড়ুন: ‘নিয়মের ফাঁক’ নিয়ে বিতর্ক, হেরে আম্পায়ারকেই কাঠগড়ায় তুলছে বাংলাদেশ!]

অন্যদিকে পাকিস্তানের পারফরম্যান্সে অসন্তুষ্ট কোচ গ্যারি কার্স্টেনও। ভারতের হয়ে বিশ্বকাপ জয়ী কোচের মতে, “ওরা নিজেদের উপর অতিরিক্ত চাপ নিয়ে ফেলছে। অথচ এরা সবাই আন্তর্জাতিক স্তরের প্লেয়ার। নিশ্চয়ই জানে যে, সেরাটা দিতে পারছে না। কিন্তু এরা এতদিন ধরে খেলছে। ফলে কীভাবে ম্যাচ জিততে হয়, সেটা ওদের বোঝা উচিত।” মঙ্গলবার কানাডার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচ পাকিস্তানের। শুধু নিজেদের দুই ম্যাচ জিতলে হবে না। তাঁদের তাকিয়ে থাকতে হবে ভারতের ফলাফলের দিকেও।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ