Advertisement
Advertisement
Mohun Bagan

ম্যাকলারেনের শর্ত মেনে চুক্তিপত্র পাঠাল মোহনবাগান, দ্রুত জটিলতা মেটার সম্ভাবনা

কেন এখনও চূড়ান্ত করা যাচ্ছে না অজি বিশ্বকাপারের নাম?

Mohun Bagan sent contract paper to Jamie Maclaren

জেমি ম্যাকলারেন। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 11, 2024 10:55 am
  • Updated:June 11, 2024 3:01 pm

দুলাল দে: অস্ট্রেলিয়ান স্ট্রাইকার জেমি ম্যাকলারেনের (Jamie Maclaren) শর্ত মতো চুক্তিপত্র তাঁকে মেল করে দিল মোহনবাগান কর্তৃপক্ষ। কিন্তু তারপরেও বলা যাচ্ছে না, ঠিক কবে সবুজ-মেরুনের চুক্তিপত্রে তিনি সই করবেন? অথবা আদৌ করবেন কি না? কারণ, ঠিক এভাবেই এর আগে ইস্টবেঙ্গলের সঙ্গে সব কিছু পাকা করার পরও কোচ সের্জিও লোবেরা লাল-হলুদে না এসে ওড়িশা এফসিতে চলে যান। তবে ম্যাকলারেনকে পাওয়ার ক্ষেত্রে মোহনবাগানের (Mohun Bagan) প্রতিদ্বন্দ্বী আইএসএলের (ISL) কোনও ক্লাব নয়। সৌদি আরবের একটি ক্লাবের সঙ্গে চুক্তি নিয়ে কথা বলছেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার।
মোহনবাগানের ফুটবল বিভাগের চেয়ারম্যান সঞ্জীব গোয়েঙ্কার অনেকদিনের ইচ্ছে মোহনবাগানকে এখন আর ভারতীয় ফুটবলের গণ্ডিতে বেঁধে না রেখে এশিয়ার সেরা ক্লাবগুলির পর্যায়ে প্রতিষ্ঠিত করতে। আর তার জন্যই লক্ষ্য এএফসি (AFC) পর্যায়ে ভালো ফল করা। অতীতে চেষ্টা করলেও ভালো ফল করা সম্ভব হয়নি। এবার তাই নতুন করে কোমর বেঁধে নেমেছেন মোহনবাগান কর্তারা। আর তাই শুরু থেকেই ভাবনা, আর্মান্দো সাদিকুর জায়গায় ম্যাকলারেনের মতো বিশ্বকাপারকে দলে নেওয়া। যিনি ‘এ’ লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু এহেন বড় স্ট্রাইকারকে নেব বললেও তো আর নেওয়া যায় না। ফলে ‘এ’ লিগ ছেড়ে ভারতীয় ফুটবলে আসার জন্য বিশাল আর্থিক দাবি করে বসেন তিনি। গত দুমাস ধরে মোহনবাগান কর্তারা জেমির পিছনে পড়ে থেকেছেন তাঁর আর্থিক দাবি নিয়ে আলোচনা করার জন্য। দুমাস ধরে আলোচনার পর জেমি এবং মোহনবাগান আর্থিক চুক্তির ব্যাপারে এখন একটা জায়গায় সম্মত হয়েছে। জেমির কথাতেই রাজি হওয়া আর্থিক চুক্তির শর্ত মেনে পুরো চুক্তিপত্রটা তাঁকে মেল করে দিয়েছে মোহনবাগান। কিন্তু তারপর থেকে এখনও পর্যন্ত চুক্তিপত্রে সই করেননি অস্ট্রেলিয়ান স্ট্রাইকার। ফলে দু’পক্ষের কথাবার্তা পাকা হয়ে গেলেও এখনও ম্যাকলারেনের ব্যাপারে কোনও চূড়ান্ত ঘোষণা করতে পারছেন না সবুজ-মেরুন কর্তারা।

[আরও পড়ুন: ‘নিয়মের ফাঁক’ নিয়ে বিতর্ক, হেরে আম্পায়ারকেই কাঠগড়ায় তুলছে বাংলাদেশ!]

কিন্তু কেন আটকে এই সই?
খোঁজ-খবর নিয়ে যা জানা গেল, তাতে মোহনবাগানের পাশাপাশি সৌদি আরবের একটি ক্লাবের সঙ্গে সমানে কথাবার্তা বলে চলেছেন ম্যাকলারেন। সৌদির ক্লাবটির থেকে এখনও পর্যন্ত মোহনবাগানের প্রস্তাব অনেক ভাল অস্ট্রেলিয়ান স্ট্রাইকারের কাছে। যে কারণে মোহনবাগান কর্তাদের জানিয়েছেন, সামনের মরশুমে তিনি মোহনবাগান জার্সি পরেই খেলবেন। কিন্তু এখনও সই না করে পাশাপাশি কথা বলে চলেছেন সৌদির ক্লাবটির সঙ্গে। ফলে মোহনবাগানও বুঝতে পারছে না, আর কতদিন অপেক্ষা করতে হবে ম্যাকলারেনের জন্য। তবে সবুজ-মেরুন কর্তারা আশাবাদী অস্ট্রেলিয়ান বিশ্বকাপার শীঘ্রই মোহনবাগানের পাঠানো চুক্তিপত্রে সই করে দেবেন। কারণ, যে চুক্তিপত্র পাঠানো হয়েছে, তা ম্যাকলারেনের সঙ্গে কথা বলেই পাঠানো হয়েছে। তাই খুব দ্রুতই সমস্যা সমাধান হয়ে যাবে বলে আশা করছেন সবুজ-মেরুন কর্তারা।

Advertisement

[আরও পড়ুন: অর্শদীপ সিংকে বর্ণবিদ্বেষী আক্রমণ, বিক্ষোভের মুখে ক্ষমা চাইলেন প্রাক্তন পাক ক্রিকেটার]

এদিকে, কলকাতা লিগের জন্য সোমবার থেকে কোচ ডেগি কার্ডেজের তত্ত্বাবধানে প্র্যাকটিস শুরু করল মোহনবাগান। চোটের জন্য এদিন অনুশীলন করতে পারেননি সুহেল ভাট, ব্রিজেশ গিরি। পাশাপাশি রাজা বর্মন, আর্শ আনোয়ার শেখ, অভিষেক সূর্যবংশী, ইংসন সিংরা এখন অনুশীলনে যোগ দেননি। তবে সালাউদ্দিন আদনান, আদিল আবদুল্লা, সৌরভ দাসের মতো সদ্য মোহনবাগানে যোগ দেওয়া ফুটবলাররা অনুশীলন করেন।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ