BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে বাংলাদেশের বিপর্যয় অব্যাহত, এবার ইংল্যান্ডের কাছে ধরাশায়ী শাকিবরা

Published by: Subhajit Mandal |    Posted: October 27, 2021 6:39 pm|    Updated: October 27, 2021 6:47 pm

ICC T20 World Cup: England beats Bangladesh by 8 wkts | Sangbad Pratidin

বাংলাদেশ: ১২৪-৯ (মুশফিক ২৯, নাসুম আহমেদ ১৯)
ইংল্যান্ড: ১২৬-২ (জ্যাসন রয় ৬১, ডেভিড মালান ২৮)
ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেমিফাইনালে খেলার স্বপ্ন নিয়ে আমিরশাহীতে (UAE) বিশ্বকাপ অভিযানে গিয়েছিল বাংলাদেশ। টুর্নামেন্ট শুরুর আগে ঘরের মাঠে পরপর নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে হারিয়ে আত্মবিশ্বাসে ফুটছিল বাংলা টাইগাররা। কিন্তু বিশ্বকাপ শুরু হতেই ফের বাংলাদেশ ক্রিকেটের ফুটিফাটা চেহারাটা প্রকাশ্যে চলে এল। বিশ্বকাপের (ICC T20 World Cup) প্রথম পর্বেই অনামী স্কটল্যান্ডের বিরুদ্ধে হারতে হয়েছিল টাইগারদের। সুপার-১২ রাউন্ড শুরু হওয়ার পর দুটি ম্যাচই তাঁদের হারতে হয়েছে। শুধু হারতে হয়েছে তাই নয়, বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে রীতিমতো ধরাশায়ী হয়ে গিয়েছেন শাকিবরা।

এদিন আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের (Bangladesh) অধিনায়ক মহম্মদউল্লাহ। কিন্তু তাঁর সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত হয়। মাত্র ২৬ রানের মধ্যে ৩টি উইকেট খুইয়ে বসে টাইগাররা। লিটন দাস ৯, নাইম ৫, শাকিব মাত্র ৪ রান করেন। সামান্য খানিকটা লড়াই করেন মুশফিকুর রহিম। তিনি করেন ২৯ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ করেন ১৯ রান। শেষ দিকে নুরুল (১৬), মেহেদি হাসান (১১) এবং নাসুম আহমেদরা (১৯) কার্যকরী ইনিংস না খেললে বাংলাদেশকে আরও লজ্জাজনকভাবে হারতে হত। লোয়ার অর্ডারের চেষ্টাতেই বাংলাদেশ ৯ উইকেটে পৌঁছায় ১২৪ রানে।

[আরও পড়ুন: T-20 WC 2021: ভারত হারতেই হরভজনকে কটাক্ষ আমিরের, ‘কত টাকা নিয়েছিলে?’, পালটা প্রশ্ন ভাজ্জির]

জবাবে ব্যাট করতে নেমে সেভাবে বেগই পেতে হয়নি ইংল্যান্ডকে। দুই ওপেনার বাটলার (Jos Buttler) এবং রয় শুরুটা দুর্দান্ত করে ইংরেজদের জন্য। দলগত ৩৯ রানের মাথায় বাটলার আউট হলেও দুর্দান্ত অর্ধশতরান করেন রয়। ২৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন ডেভিড মালানও। শেষ পর্যন্ত ৩৫ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচ জিতে নিল ইংল্যান্ড।

[আরও পড়ুন: Viral Video: লাইভ শো থেকে শোয়েব আখতারকে বেরিয়ে যেতে বললেন সঞ্চালক! কিন্তু কেন?]

সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে বাংলাদেশের বিরুদ্ধে পাওয়া এই বিরাট জয় কিছুটা হলেও এগিয়ে দিল ইংল্যান্ডকে (England)। অন্যদিকে, বাংলাদেশ সেমিফাইনালের লড়াইয়ে অনেকটাই পিছিয়ে গেল। পরের ম্যাচে বড় ব্যবধানে না জিতলে টাইগারদের বিশ্বকাপ অভিযান কার্যত শেষ হয়ে যাবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে