১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আইসিসি টি-২০ ক্রমতালিকার প্রথম দশেও রইলেন না কোহলি, উন্নতি শ্রেয়সের

Published by: Subhajit Mandal |    Posted: March 2, 2022 6:37 pm|    Updated: March 2, 2022 6:37 pm

ICC T20I Rankings: Virat Kohli slips out of top 10, Shreyas Iyer jumps to 18th | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলির (Virat Kohli) কেরিয়ারের দুঃসময় অব্যাহত। এবার আইসিসি টি-২০ ক্রমতালিকায় প্রথম দশ থেকেও ছিটকে গেলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। খারাপ ফর্মের দরুন টি-২০ র‍্যাংকিংয়ে অবনতি হল টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক রোহিত শর্মারও। তবে, শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যান অফ দ্য সিরিজ হওয়া শ্রেয়স আইয়ারের ক্রমতালিকায় উন্নতি হল।

ICC T20I Rankings: Virat Kohli slips out of top 10, Shreyas Iyer jumps to 18th

সার্বিকভাবেই কেরিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। গত প্রায় আড়াই বছর ক্রিকেটের কোনও ফরম্যাটেই সেঞ্চুরি আসেনি কোহলির ব্যাট থেকে। যদিও টেস্ট এবং ওয়ানডের তুলনায় টি-টোয়েন্টিতে ভাল ফর্মে ছিলেন তিনি। কিন্তু টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) পর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণের একাধিক সিরিজে খেলেননি বিরাট। সদ্য সমাপ্ত শ্রীলঙ্কা সিরিজেও খেলেননি তিনি। সেকারণেই আইসিসি (ICC) টি-২০ ক্রমতালিকায় প্রথম দশের বাইরে বেরিয়ে গেলেন কোহলি। এদিন আইসিসির ঘোষণা করা সর্বশেষ ক্রমতালিকা অনুযায়ী বিরাট নেমে গিয়েছেন ১৫তম স্থানে।

[আরও পড়ুন: আমেরিকার প্ররোচনাতেই সব গন্ডগোল! পুতিনের পাশেই দাঁড়াচ্ছে মস্কোবাসী]

শুধু যে কোহলি র‍্যাঙ্কিংয়ে পিছিয়েছেন সেটা নয়। ক্রমতালিকায় পিছিয়ে গিয়েছেন রোহিত শর্মাও (Rohit Sharma)। রোহিত এতদিন ছিলেন ১১তম স্থানে। এবার তিনি নেমে এসেছেন ১৩ তম স্থানে। আসলে, অধিনায়ক হিসাবে কেরিয়ারের শুরুটা দুর্দান্ত হলেও ব্যাট হাতে অনেকটাই ফিকে দেখিয়েছে টিম ইন্ডিয়ার অধিনায়ককে। গত আটটি টি-২০ ইনিংসে একটিও হাফ সেঞ্চুরি নেই রোহিতের। সেকারণেই ক্রমতালিকায় পিছোচ্ছেন হিটম্যান। রোহিতের নিজের ফর্ম তাঁকে চিন্তায় রাখবে। 

ICC T20I Rankings: Virat Kohli slips out of top 10, Shreyas Iyer jumps to 18th

[আরও পড়ুন: এবার পরমাণু যুদ্ধের হুঁশিয়ারি রাশিয়ার! তৃতীয় বিশ্বযুদ্ধের সম্ভাবনা উসকে দিলেন রুশ বিদেশমন্ত্রী]

তবে, ভারতীয়দের জন্য শুধু যে খারাপ খবর আছে তা নয়। শ্রীলঙ্কা সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা শ্রেয়স আইয়ার (Sreyash Iyer) একলাফে ৮ ধাপ উপরে উঠে এসেছেন আইসিসি ক্রমতালিকায়। এই মুহূর্তে ১৮তম স্থানে রয়েছেন তিনি। ভারতীয়দের মধ্যে আইসিসি ব্যাটারদের তালিকায় প্রথম দশে রয়েছেন একমাত্র কে এল রাহুল। তিনি রয়েছেন দশম স্থানে। এর আগে অবশ্য তিনি ছিলেন নবম স্থানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে