BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

অজিদের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার, কিপারদের মধ্যে সেরা ব়্যাঙ্কিংয়ে পন্থ

Published by: Subhajit Mandal |    Posted: January 20, 2021 1:55 pm|    Updated: January 20, 2021 2:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রূপকথা লেখার একদিন পর ফের সুখবর পেলেন টিম ইন্ডিয়ার উইকেট কিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ। আইসিসি (ICC) টেস্ট ব্যাটিং ব়্যাঙ্কিংয়ে উইকেটরক্ষকদের মধ্যে সবার উপরে উঠে এলেন তিনি। র‍্যাঙ্কিংয়ে উন্নতি হল মহম্মদ সিরাজ, শার্দূল ঠাকুর, রবিচন্দ্রন অশ্বিনদের। তবে, সিরিজের শেষ তিন ম্যাচে না খেলার খেসারত দিতে হল অধিনায়ক বিরাট কোহলিকে। টেস্ট ব়্যাঙ্কিংয়ে আরও দু’ধাপ নিচে নেমে গেলেন তিনি।

বস্তুত, অজিভূমে ভারতের ঐতিহাসিক সিরিজ জয় কারও একার কৃতিত্ব নয়। গোটা দলই কমবেশি ভাল পারফর্ম করেছে। শচীনের (Sachin Tendulkar) ভাষায় প্রতিটি সেশনে জন্ম হয়েছে নতুন নতুন নায়কের। তবে, তার মধ্যেই বাড়তি নজর কেড়েছেন পন্থ। সিডনি টেস্টে তাঁর ঝোড়ো ৯৩ রান এবং গাব্বায় অপরাজিত থেকে দলকে ম্যাচ জেতানো ইনিংস, রীতিমতো মন্ত্রমুগ্ধ করে দিয়েছে টিম ইন্ডিয়ার সমর্থকদের। এবার সেই অনবদ্য পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন পন্থ। একধাক্কায় টেস্ট ব্যাটসম্যানদের ক্রমতালিকায় তিনি উঠে এসেছেন ১৩তম স্থানে। যা উইকেটরক্ষকদের মধ্যে সর্বোচ্চ। এদিকে সার্বিকভাবে, এখনও ব্যাটসম্যানদের ক্রমতালিকার শীর্ষে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। সিরিজের শেষ তিন ম্যাচ না খেলার খেসারত দিতে হয়েছে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli)। তিনি নেমে গিয়েছেন চার নম্বর। দ্বিতীয় স্থানে উঠে এসেছেন স্টিভ স্মিথ। আর তৃতীয় স্থানে ভারতের বিরুদ্ধে দুর্দান্ত ফর্মে থাকা মারনস লাবুশানে। পঞ্চম স্থানে ইংল্যান্ড অধিনায়ক জো রুট (Joe Root)। ভারতীয়দের মধ্যে চেতেশ্বর পূজারা উঠে এসেছেন সপ্তম স্থানে।

[আরও পড়ুন: ভারতের ঐতিহাসিক সিরিজ জয়ের পরই ট্রেন্ডিং রাহুল দ্রাবিড়, কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া]

বোলারদের মধ্যে অবশ্য উপরের সারিতে এখনও অজিদেরই দাপট। ভারতের বিরুদ্ধে চার ম্যাচের সিরিজে ২১ উইকেট পাওয়া প্যাট কামিন্স (Pat Cammins) এখনও পয়েন্ট টেবিলের শীর্ষে। দ্বিতীয় স্থানে স্টুয়ার্ট ব্রড, তৃতীয় স্থানে নেইল ওয়াগনর। জস হ্যাজেলউড রয়েছেন চতুর্থ স্থানে। ভারতীয়দের মধ্যে বুমরাহ (Jasprit Bumrah) এবং অশ্বিন অষ্টম এবং নবম স্থানে। অল-রাউন্ডারদের মধ্যে রবীন্দ্র জাদেজা এক ধাপ নেমে আপাতত তৃতীয় স্থানে, অশ্বিন উঠে এসেছেন ষষ্ঠ স্থানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement