BREAKING NEWS

৩ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২১ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতের ঐতিহাসিক সিরিজ জয়ের পরই ট্রেন্ডিং রাহুল দ্রাবিড়, কুর্নিশ জানাচ্ছে নেটদুনিয়া

Published by: Sulaya Singha |    Posted: January 19, 2021 7:10 pm|    Updated: January 19, 2021 7:37 pm

Rahul Dravid dominating Twitter after Team India's victory in Australia | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাব্বা টেস্টে ঐতিহাসিক জয়ের পরই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে ওঠেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। অনেকেই ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’-এর ছবি পোস্ট করে লিখতে থাকেন, ‘আপনার হাতেই সিরিজ সেরার পুরস্কার ওঠা উচিত।’ মিস্টার ডিপেন্ডেবল’কে কুর্নিশ জানায় ক্রিকেট অনুরাগীরা।

কেন? কারণটা সব ক্রিকেটপ্রেমীরই জানা। আসলে ব্রিসবেনে যে দল অজি-বাহিনীকে দুরমুশ করে আরও একবার বর্ডার-গাভাসকর ট্রফি ঘরে তুলল, সেই দলের বেশিরভাগ ক্রিকেটারকেই গড়ে-পিঠে মানুষ করেছেন কিংবদন্তি দ্রাবিড়ই। ভারতীয় জুনিয়র দলের একঝাঁক তারকা নিয়েই তো অসাধ্য সাধন করেছেন রাহানে। শুভমান গিল থেকে মহম্মদ সিরাজ, অনূর্ধ্ব-১৯ কিংবা ভারতীয় ‘এ’ দলের কোচ হিসেবে এঁদের ভিত গড়ে দিয়েছিলেন ‘মিস্টার ডিপেন্ডেবল’ই। সেই পরিশ্রমের মর্যাদা রেখেছেন তাঁরা। ঐতিহাসিক সিরিজ জিতে গুরুর মাথা উঁচু করেছেন শিষ্যরা। সেই কারণেই রবি শাস্ত্রীকে ছাপিয়ে এদিন আলোচনার শীর্ষে উঠে আসেন দ্রাবিড়ই।

[আরও পড়ুন: গাব্বায় একগুচ্ছ রেকর্ড টিম ইন্ডিয়ার, ৫ কোটি টাকা বোনাস ঘোষণা সৌরভের]

বর্ডার-গাভাসকর সিরিজ চলাকালীনই হনুমা বিহারী, সুন্দরদের মুখে শোনা গিয়েছিল দ্রাবিড়ের প্রশংসা। জানিয়েছিলেন, নিজেদের ভাল পারফরম্যান্সের জন্য তাঁরা প্রাক্তন ভারত অধিনায়কের কাছে কতখানি কৃতজ্ঞ। একসময় টেস্টে ‘টিম ইন্ডিয়া’র ব্যাটিং স্তম্ভ ছিলেন দ্রাবিড়। তাঁর সেই ধৈর্য আর একনিষ্ঠতার পাঠ নিয়েই গিল, শার্দুল, সুন্দর, সিরাজ, নবদীপ সাইনি, ঋষভ পন্থরা আজ সাফল্যের শিখরে। কোহলি, ভুবনেশ্বর, বুমরাহ, শামি, জাদেজারা ফিট হয়ে দলে ফিরলে এই তরুণ ব্রিগেডের অনেককেই হয়তো প্রথম একাদশে দেখা যাবে না। কিন্তু ভবিষ্যতের চিন্তা না করে বর্তমানেই নিজেকে উজার করে দেওয়ার শিক্ষা তো দ্রাবিড়ই দিয়েছিলেন। তাই তো বিদেশের মাটিতে দেশের পতাকা ওড়াতে সফল তাঁরাও।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়ান ওপেন শুরুর আগে আরও বাড়ল উদ্বেগ, এবার করোনা আক্রান্ত ২ খেলোয়াড়]

ভারতের এই আত্মবিশ্বাস থেকে শিক্ষা নিলেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গারও। রাখঢাক না করেই বলে দেন, “অসাধারণ খেলেছে ভারত। যোগ্য দল হিসেবেই জিতেছে ওরা। ভারতকে কখনও খাটো করে দেখা উচিত নয়। সিরিজটা থেকে এই শিক্ষাই পেলাম আমরা।” সত্যিই আজ আক্ষরিক অর্থেই ভারত জগৎসভায় শ্রেষ্ঠ আসন নিল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement