BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ICC Women’s Cricket World Cup: মরণবাঁচন ম্যাচে জ্বলে উঠলেন স্মৃতি-মিতালিরা, দক্ষিণ আফ্রিকাকে বড় রানের টার্গেট দিল ভারত

Published by: Krishanu Mazumder |    Posted: March 27, 2022 10:03 am|    Updated: March 27, 2022 10:19 am

ICC Women's Cricket World Cup: India put handsome total on scoreboard against South Africa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহিলাদের বিশ্বকাপে (ICC Women’s Cricket World Cup) মরণ-বাঁচন ম্যাচ ভারতের। সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ভারতের মহিলা দল (Indian Women’s Cricket Team) করল সাত উইকেট হারিয়ে ২৭৪ রান। গুরুত্বপূর্ণ এই ম্যাচে মোক্ষম সময়ে ব্যাট হাতে জ্বলে উঠলেন স্মৃতি মান্ধানা (৭১), শেফালি ভার্মা (৫৩), মিতালি রাজ (৬৮) ও হরমনপ্রীত (৪৮)। ভারতের মহিলা ব্যাটারদের দাপটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বড় স্কোর করল ভারত। যদিও একটা সময়ে মনে হয়েছিল ভারত আরও বড় রান করতে পারে। 

বিশ্বকাপের সেমিফাইনালে যেতে হলে ভারতকে জিততেই হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।  এই ম্যাচ শুরুর আগে পয়েন্ট তালিকায় পাঁচ নম্বরে ভারত। ৬ ম্যাচে ৬ পয়েন্ট ভারতের ঝুলিতে। ইংল্যান্ডেও সমসংখ্যক ম্যাচ খেলে একই পয়েন্টে। তবে ইংল্যান্ডেরও একটি ম্যাচ বাকি রয়েছে। 

[আরও পড়ুন: বাহারিনের পর বেলারুশের বিরুদ্ধেও হার ইগর স্টিমাচের ভারতের]

এই ম্যাচে নামার আগে ভারতীয় দলে দু’টি পরিবর্তন আনা হয়। ঝুলন গোস্বামী (Jhulan Goswami) ও পুনম যাদবের পরিবর্তে দলে ঢোকেন মেঘনা সিং এবং দীপ্তি শর্মা। গুরুত্বপূর্ণ ম্যাচে চোটের জন্য নেই ঝুলন। এদিন টস জিতে এদিন ভারত প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। শুরুটা বেশ ভাল করে ভারত। দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা ওপেনিং জুটিতে ৯১ রান জোড়েন। শেফালি ভার্মা ব্যক্তিগত ৫৩ রানে আউট হন। ইয়াস্তিকা ভাটিয়া ব্যক্তিগত ২ রানে ফেরেন। দ্রুত ইয়াস্তিকা ভাটিয়া ফিরে যাওয়ার পরে স্মৃতি মান্ধানা ও মিতালি রাজ ৮০ রানের পার্টনারশিপ গড়েন। ব্যক্তিগত ৭১ রানে ফেরেন স্মৃতি মান্ধানা। এরপরে ভারতীয় ইনিংস এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করেন মিতালি ও হরমনপ্রীত।

মিতালি ফেরেন ৬৮ রানে। আটটি বাউন্ডারিতে সাজানো ছিল তাঁর ইনিংস। এদিন মিতালি পঞ্চাশ করার পরে টুইটারে ভেসে ওঠে, সবচেয়ে কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে হাফ সেঞ্চুরি করার নজির ছিল মিতালির। আবার সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসেবে পঞ্চাশ করলেন মিতালি রাজ। পূজা বস্ত্রকার আউট হন ব্যক্তিগত ৩ রানে। রিচা ঘোষও (৮) ব্যর্থ হন। হরমনপ্রীত ভাল খেললেও পঞ্চাশ করতে পারেননি। ৪৮ রানে থামেন তিনি। একসময়ে অবশ্য মনে হয়েছিল ভারত তিনশো ছুঁতে পারবে। সেই জায়গায় ভারত করল ২৭৪ রান। পরে ব্যাট করে এই রান তাড়া করা রীতিমতো কঠিন। 

[আরও পড়ুন: মাহি মার রাহা হ্যায়…! আইপিএলের প্রথম ম্যাচেই পুরনো মেজাজে ধোনি]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে