BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

ইংল্যান্ডকে কুপোকাত করে শেষ চারে অজিরা, বিরল রেকর্ডের মালিক ফিঞ্চ-ওয়ার্নার

Published by: Sulaya Singha |    Posted: June 25, 2019 10:42 pm|    Updated: June 25, 2019 10:49 pm

An Images

অস্ট্রেলিয়া: ২৮৫/৭ (ফিঞ্চ-১০০, ওয়ার্নার-৫৩)
ইংল্যান্ড: ২২১ (স্টোকস-৮৯)
৬৪ রানে জয়ী অস্ট্রেলিয়া

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা দল পাঁচবারের চ্যাম্পিয়ন। আর অন্যটি এবার হোম ফেভরিটের তকমা গায়ে চাপিয়েছে। স্বাভাবিকভাবেই টক্কর সেয়ানে-সেয়ানে হবে, তেমনটাই আশা ছিল ক্রিকেটপ্রেমীদের। অজি মিডল অর্ডারে যেভাবে ওকস, আর্চাররা ধস নামিয়েছিলেন, তাতে লড়াই বেশ ভালই জমে উঠেছিল। কিন্তু ব্যাট হাতে যে এতটা ব্যর্থ হবেন ইংলিশ তারকারা, তা হয়তো অনেকেই ভাবেননি। বেরেনডর্ফ আর স্টার্ক ঝড়েই সব তছনছ হয়ে গেল। কঠিন হয়ে পড়ল শেষ চারে পৌঁছনোর রাস্তাও। আর হাসতে হাসতে প্রথম দল হিসেবে সেমিফাইনালের টিকিট পাকা করে ফেললেন অ্যারন ফিঞ্চরা।

[আরও পড়ুন: ‘ভারতের বিরুদ্ধে হারের পর আত্মহত্যা করতে চেয়েছিলাম’, বিস্ফোরক পাক কোচ]

এটা বিশ্বকাপ। এখানে একটা সামান্য ভুল মানেই বিরাট ক্ষতি। মঙ্গলবার লর্ডসে তাই প্রথম থেকেই সতর্ক ছিল অজিবাহিনী। কারণ এই ম্যাচ জিতলেই যে শেষ চারে জায়গা পাকা। তাই জয়ের ধারা বজায় রাখাই ছিল মূল লক্ষ্য। যে লক্ষ্যের শুরুটা ছিল নজরকাড়া। কথায় বলে, মর্নিং শোজ দ্য ডে। ফিঞ্চ ও ওয়ার্নার ওপেনিং জুটি হিসেবে রীতিমতো চিন্তায় ফেলে দিলেন প্রতিপক্ষ বোলারদের। বাউন্ডারি আর ওভার বাউন্ডারির ফুলঝুরি তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করলেন অজি সমর্থকরা। ওপেনিং পার্টনারশিপে একশোরও বেশি রান তো এলই, সেই সঙ্গে ব্যক্তিগত রেকর্ডও গড়ে ফেললেন দুই তারকা। এদিন শতরান করার সঙ্গে সঙ্গেই ইংল্যান্ডের বিরুদ্ধে অজি ব্যাটসম্যান হিসেবে ওয়ানডে-তে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক হয়ে গেলেন অধিনায়ক ফিঞ্চ। মর্গ্যানবাহিনীর বিরুদ্ধে তাঁর ঝুলিতে এখন সাতটি সেঞ্চুরি।

এদিকে, ৫৩ রান করে চলতি টুর্নামেন্টে পাঁচশো রানের গণ্ডি পেরিয়ে গেলেন ওয়ার্নার। সর্বোচ্চ রানপ্রাপকের শীর্ষে এখন জ্বলজ্বল করছে অজি ওপেনারের নাম। নির্বাসন থেকে ফিরেও যে একই ছন্দে নিজেকে মেলে ধরা সম্ভব, সেটাই বুঝিয়ে দিলেন এই তারকা ব্যাটসম্যান। শচীন তেণ্ডুলকর, ম্যাথিউ হেডেন, তিলকরত্নে দিলসন, মার্টিন গাপ্তিলের মতো এক বিশ্বকাপে পাঁচশো রানের এলিট তালিকায় জায়গা করে নিলেন ওয়ার্নারও।

ব্যাটে ওপেনিং জুটি যদি যুগ্ম নায়ক হন তবে বল হাতে জোড়া হিরো বেরেনডর্ফ ও স্টার্ক। প্রথমজন পাঁচটি এবং দ্বিতীয়জন চারটি উইকেট নিয়ে ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারকে নাস্তানাবুদ করে দিলেন। একা স্টোকস ছাড়া আর কেউই এই ঝোড়ো বোলিংয়ের সামনে টিকতে পারলেন না। ফলে সেমিফাইনালে ওঠার পথটা আরও কঠিন হয়ে পড়ল মর্গ্যানদের জন্য।

[আরও পড়ুন: এখনও ঋষভের সুযোগ পাওয়ার সময় হয়নি, মত প্রাক্তন ভারত অধিনায়কের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement