BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

কাজে এল না ধোনি-জাদেজার লড়াই, সেমিফাইনালেই বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ ভারতের

Published by: Subhajit Mandal |    Posted: July 10, 2019 7:26 pm|    Updated: July 10, 2019 7:37 pm

An Images

নিউজিল্যান্ড: ২৩৯-৮ (উইলিয়ামসন ৬৭, টেলর ৭৪)

ভারত: ২২১ অল আউট (জাদেজা ৭৭, ধোনি ৫০)

ভারত ১৮ রানে পরাজিত।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রূপকথাটা যেন অসম্পূর্ণ রয়ে গেল। প্রায় হেরে যাওয়া ম্যাচ দুর্দান্ত লড়াই করে ধরাছোঁয়ার মধ্যে নিয়ে আসা। আবার যখনই মনে হল ম্যাচ যেন হাতের মধ্যে, তখনই আবার এক ঝটকায় তা বেরিয়ে গেল ভারতের নিয়ন্ত্রণের বাইরে। জাদেজা-ধোনিরা আপ্রাণ চেষ্টা করেও পারলেন না। স্বপ্নভঙ্গের বেদনা নিয়েই শেষ হল ভারতের বিশ্বকাপ অভিযান। ম্যাঞ্চেস্টারে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হারল টিম ইন্ডিয়া। ২০০৮ সালে কোহলির বিরুদ্ধে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে হারের মধুর বদলা নিল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

[আরও পড়ুন: ধোনি ‘খারাপ’ লোক, বিশ্বকাপের মাঝে ফের বোমা ফাটালেন যুবরাজের বাবা]

গতকাল বৃষ্টির জন্য রিজার্ভ ডেতে ম্যাচ খেলানোর সিদ্ধান্ত নেন ম্যাচ রেফারি। সেই মতো ৪৬ ওভার ১ বলে ৫ উইকেটের বিনিময়ে ২১১ রানের পর থেকে খেলা শুরু করে নিউজিল্যান্ড। কিউয়িরা নিজেদের ইনিংসের অবশিষ্ট ২৩ বলে যোগ করে মাত্র ২৮ রান। এদিন খেলার শুরু থেকে বল কালকের তুলনায় একটু হলেও বেশি সুইং করছিল। যার ফায়দা তোলেন দুই ভারতীয় পেসার। এদিন ৩টি উইকেট তুলে নেন ভুবনেশ্বর-বুমরাহরা।

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারে ব্যাটিং বিপর্যয় ভারতের, লজ্জাজনক পরিসংখ্যান কোহলির]

যে সুইংয়ে ভর করে ভারত নিউজিল্যান্ডকে ২৪০ রানের মধ্যে আটকে দিল, সেই সুইংই কাল হল বিরাটদের। ম্যাট হেনরি এবং ট্রেন্ট বোল্টের যুগলবন্দি ভারতের টপ-অর্ডারকে তছনছ করে দেয়। দুর্দান্ত ফর্মে থাকা লোকেশ রাহুল, রোহিত শর্মা এবং বিরাট কোহলি, তিনজনেই আউট হলেন মাত্র ১ রান করে। দীনেশ কার্তিক আউট হলেন মাত্র ৬ রানে। ২৪ রানে ৪ উইকেটের পর শুরু হয় ভারতের লড়াই। প্রথম লড়াইটা শুরু করেন হার্দিক এবং ঋষভ। আশার আলো তখনই দেখা শুরু করে ভারত। ভারতীয়দের স্বপ্ন দেখানো শুরু করেন জাদেজা এবং ধোনি। জাদ্দুর অনবদ্য লড়াইয়ে একসময় ম্যাচ ভারতের নাগালের মধ্যে চলে এসেছিল। কিন্তু, শেষরক্ষা হল না। ব্যক্তিগত ৭৭ রানে জাদেজা আউট হওয়ার পরই আশা কার্যত শেষ হয়ে যায়। ভারতের স্বপ্নের সমাধি ঘটে ধোনি ব্যক্তিগত ৫০ রানে রান আউট হওয়ার পরই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement