১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে বিরল রেকর্ডের সামনে বুমরাহ, ছুঁতে পারে শামিকে

Published by: Sulaya Singha |    Posted: July 2, 2019 4:42 pm|    Updated: July 2, 2019 4:42 pm

ICC World Cup 2019: Jasprit Bumrah on verge of massive record

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতকে এবার বিশ্বজয়ী করার লক্ষ্যে অন্যতম কান্ডারি হয়ে উঠতে পারেন জশপ্রিত বুমরাহ। টুর্নামেন্টের শুরু থেকেই একথা বলে আসছেন প্রাক্তন তারকারা। প্রায় প্রত্যেকটি ম্যাচেই দুর্দান্ত ফর্মে দেখা গিয়েছে তাঁকে। বিপক্ষের ব্যাটসম্যানদের কাছে যখন নাস্তানাবুদ হন অন্যান্য ভারতীয় বোলার, তখনও দলকে রক্ষা করতে ঢাল হয়ে দাঁড়িয়েছেন বুমরাহ। কিন্তু এখনও পর্যন্ত কোনও এক ম্যাচে নজরকাড়া উইকেট তুলে নিতে দেখা যায়নি ভারতীয় পেসারকে। তবে বাংলাদেশের বিরুদ্ধে নতুন রেকর্ড গড়ার হাতছানি তাঁর সামনে।

[আরও পড়ুন: দু’বছর কেটে গেলেও স্টেডিয়ামে বসেনি সৌরভের মূর্তি, ক্ষুব্ধ বালুরঘাটের বাসিন্দারা]

মঙ্গলবার এজবাস্টনে মোর্তাজাদের হারাতে পারলেই সেমিফাইনালে পৌঁছে যাবে টিম ইন্ডিয়া। গত ম্যাচে ইংল্যান্ডের কাছে হারের পর এই ম্যাচ কোহলিদের কাছে আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। বাকি আর শ্রীলঙ্কার ম্যাচ। তবে তার আগেই শেষ চারের টিকিট পাকা করে ফেলতে চায় ভারত। এখনও পর্যন্ত ছয় ম্যাচে দশ উইকেট নিয়েছেন বুমরাহ। তবে উইকেট নেওয়ার নিরিখে তাঁর মান বিচার করা ভুল হবে। প্রতিটি ম্যাচে দুর্দান্ত বল করেছেন তিনি। গুরুত্বপূর্ণ মুহূর্তে প্রতিপক্ষের প্রচুর রান আটকে দেওয়ার কাজটি করেছিলেন বুমরাহই। কিন্তু কোহলি-রোহিত-শামির মতো ক্রিকেটপ্রেমীরা তাঁকেও রেকর্ড গড়তে দেখতে উৎসুক। বাংলাদেশ ম্যাচেই রয়েছে সেই সুযোগ।

আর পাঁচটি উইকেট নিতে পারলে ওয়ানডে ক্রিকেটে দ্রুততম বোলার হিসেবে যুগ্মভাবে একশোটি উইকেটের মালিক হয়ে যাবেন ভারতীয় পেসার। ৫৬ ইনিংসে যে রেকর্ডের মালিক মহম্মদ শামি। বিশ্বের ষষ্ঠ তারকা হিসেবে (দ্রুততম) এই কৃতিত্ব অর্জন করবেন তিনি। এছাড়াও এদিনের ম্যাচে একটি উইকেট পেলে ওয়ানডে-তে পঞ্চাশ উইকেটের মালিক হয়ে যাবেন হার্দিক পাণ্ডিয়া। তবে রোহিত শর্মা ইতিমধ্যেই একটি রেকর্ড ঝুলিতে ভরে ফেলেছেন। চার রান করার সঙ্গে সঙ্গেই চলতি বছর একদিনের ক্রিকেটে এক হাজার রান হয়ে গেল ভারতীয় দলের হিটম্যানের।

[আরও পড়ুন: ‘শামি মুসলিম, তাই ভাল খেলেছে’, প্রশংসা করতে গিয়েও ধর্ম টানলেন পাক তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে