BREAKING NEWS

২  ভাদ্র  ১৪২৯  বৃহস্পতিবার ১৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দু’বছর কেটে গেলেও স্টেডিয়ামে বসেনি সৌরভের মূর্তি, ক্ষুব্ধ বালুরঘাটের বাসিন্দারা

Published by: Sulaya Singha |    Posted: July 1, 2019 8:42 pm|    Updated: July 1, 2019 8:42 pm

No Saurav Ganguly statue at Balurghat stadium yet

রাজা দাস, বালুরঘাট: প্রায় দু’বছর অতিক্রান্ত। কিন্তু বালুরঘাটে এখনও বসল না সৌরভ গঙ্গোপাধ্যায়ের মূর্তি। ১৫ জুলাই ২০১৭ সালে বালুরঘাট স্টেডিয়ামে দাঁড়িয়ে নিজের মূর্তির উন্মোচন করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। কিন্তু সেই শেষ। আজও সেখানে মূর্তি বসেনি। স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ জেলাবাসী। রাজনৈতিক কিংবা প্রশাসনিক জটিলতা কাটিয়ে মূর্তিটি যথাযোগ্য সম্মানের সঙ্গে বসানোর দাবিতে সরব স্থানীয়রা।

বছর দুয়েক আগে বালুরঘাট স্টেডিয়ামের বিকাশ ময়দানের মূল গেটের সামনে সৌরভের পূর্ণাবয়ব মূর্তি বসানোর কথা ছিল। কিন্তু ‘দাদা’র মূর্তি বসানোর জন্য জেলা ক্রীড়া সংস্থার কাছে কোনও অনুমতি ছিল না। তার জেরেই শুরু হয় আইনি জটিলতা। ফলে মূর্তি স্থাপনের শিকেয় ওঠে। অনুষ্ঠান মঞ্চের পাশেই অস্থায়ীভাবে রাখা হয়েছিল মূর্তিটি। সেটাই উন্মোচন করে যান সৌরভ। এরপরই রাজ্যজুড়ে সমালোচনার ঝড় ওঠে। অনেকেই দাবি করেন, এভাবে আসলে সৌরভকে একপ্রকার অপমান ও অপদস্থই করা হচ্ছে। গোটা বিষয় নিয়ে উত্তপ্ত হয়ে ওঠে সোশ্যাল মিডিয়াও। যেভাবে সৌরভের মূর্তি ফেলে রাখা হয়েছিল, তা নিয়েও বিতর্ক দেখা দেয়। তবে পরে জানা যায়, আট ফুটের মূর্তিটিকে জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিভাগের অফিসে যত্ন সহকারে রাখা হয়েছে। মূর্তি প্রতিস্থাপনের জন্য জেলা ও রাজ্য প্রশাসনের সিদ্ধান্তের দিকে তাকিয়ে রয়েছেন সকলে।

[আরও পড়ুন: প্রথম ও শেষ দশ ওভারেই ম্যাচ হেরেছে ভারত, ধোনিকেও কাঠগড়ায় তুললেন সৌরভ]

ক্রিকেটপ্রেমী রঙ্কন মণ্ডল, টিকু মহন্তরা বলেন, বিশ্বখ্যাত তথা বাংলার গর্ব সৌরভ। বিশ্ব ক্রিকেটের মঞ্চে ভারতীয় দলকে অনেকখানি এগিয়ে দিয়েছিলেন তিনি। ব্যাটসম্যান তো বটেই, অধিনায়ক হিসেবেও সফল তিনি। তাঁর মূর্তি বালুরঘাটে স্থাপন হবে এনিয়ে এখানকার মানুষের মধ্যে আলাদা আবেগ ছিল। তিনি নিজে মূর্তি উন্মোচন করেছিলেন। সরকারি কোনও কারণে সেটি বসানোই হল না। এভাবে তাঁকে অপমানই করা হল। প্রাক্তন অধিনায়ককে নিয়ে রাজনৈতিক জটিলতা তৈরি করাকে ধিক্কার জানিয়েছিনে তাঁরা। সঙ্গে দ্রুত মূর্তি বসানোর দাবিও তুলেছেন।

দক্ষিন দিনাজপুর জেলার ক্রীড়া সংস্থার সম্পাদক গৌতম গোস্বামী বলেন, “সৌরভের মূর্তি বসবেই। তবে আরও খানিকটা অপেক্ষা করতে হবে। বালুরঘাট এবং গঙ্গারামপুর পুরসভা এই মূর্তি চেয়েছিল। তবে তা দেওয়া হয়নি। যেখানে বসানোর কথা সেখানেই বসানো হবে। খেলার মাঠে রাজনীতির কোনও জায়গা নেই।”

[আরও পড়ুন: চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বিজয় শংকর, ইংল্যান্ড যাচ্ছেন এই তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে