১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বিজয় শংকর, ইংল্যান্ড যাচ্ছেন এই তারকা

Published by: Sulaya Singha |    Posted: July 1, 2019 2:21 pm|    Updated: July 1, 2019 3:18 pm

ICC World Cup 2019: Team India allrounder Vijay Shankar ruled out

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম শিখর ধাওয়ান। এবার বিজয় শংকর। বিশ্বকাপে সেমিফাইনালের টিকিট পাকা হওয়ার আগে ফের ধাক্কা ভারতীয় শিবিরে। চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার বিজয়। শোনা যাচ্ছে, তাঁর পরিবর্ত হিসেবে দলে যোগ দিতে চলেছেন ময়ঙ্ক আগরওয়াল।

চলতি টুর্নামেন্টে আফগানিস্তান ম্যাচের আগে অনুশীলনে জসপ্রিত বুমরাহর ডেলিভারিতে চোট পেয়েছিলেন বিজয়। ব্যাট করার সময় ভারতীয় পেসারের একটি গতিশীল ইয়র্কার এসে লাগে তাঁর বাঁ পায়ের পাতায়। ব্যাট ফেলে দিয়ে নেটেই বসে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে অন্য ক্রিকেটাররা তাঁর কাছে ছুটে যান। সেদিন নেটে আর ব্যাটিং করতে পারেননি বিজয়। তারপর খুঁড়িয়েই অন্য ক্রিকেটারদের সঙ্গে টিম হোটেলে ফেলেন। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, পায়ে চিড় ধরেনি। কিন্তু পরে তিনি সে ম্যাচে খেলেছিলেন। যদিও ইংল্যান্ডের বিরুদ্ধে দেখা যায়নি তাঁকে। বিশ্বকাপে অভিষেক ঘটিয়ে রবিবার চার নম্বরে নেমেছিলেন ঋষভ পন্থ। কিন্তু সোমবার বিসিসিআইয়ের তরফে জানানো হল, ফের পায়ের পাতায় চোট পেয়েছেন ভারতীয় অলরাউন্ডার। তাও আবার সেই বুমরাহর বোলিংয়েই। এবার তাঁর অবস্থা আরও গুরুতর। চোট সারিয়ে সুস্থ হতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। তাই আর বিশ্বকাপে ফেরা হবে না তাঁর। সেই কারণেই ধাওয়ানের মতো বিশ্বকাপের মাঝপথেই দেশে ফিরছেন তিনি।

[আরও পড়ুন: গেরুয়া জার্সির জন্যই হেরেছে ভারত! নেটিজেনদের সঙ্গে সুর মেলালেন মেহবুবা মুফতিও]

তাঁর পরিবর্ত হিসেবে মায়াঙ্ক আগরওয়ালকেই ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাওয়ার চিন্তাভাবনা করছে ভারতীয় বোর্ড। ঋষভ যদি পরের দুটি ম্যাচে ভাল পারফর্ম করতে না পারেন, সেক্ষেত্রে কে এল রাহুলকে চার নম্বরে এনে মায়াঙ্ককে ওপেনার হিসেবে খেলানো হতে পারে। গতবছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে জাতীয় দলের হয়ে অভিষেক ঘটেছিল ২৮ বছরের মায়াঙ্কের। যদিও আন্তর্জাতিক ওয়ানডে খেলার অভিজ্ঞতা এখনও নেই তাঁর। তা সত্ত্বেও কেন অভিজ্ঞ আম্বাতি রায়ডুর কথা না ভেবে মায়াঙ্ককে বাছার কথা ভাবা হচ্ছে, তা নিয়েও উঠছে প্রশ্ন।

[আরও পড়ুন: ভারতের নতুন জার্সি উদ্ধোধন ঘিরেও বিতর্ক, অপমানিত গাভাসকর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে