Advertisement
Advertisement
ICC World Cup 2023

ICC World Cup 2023: শর্ট বলের বিরুদ্ধে দুর্বল? প্রশ্ন শুনেই মেজাজ হারালেন শ্রেয়স

'বাইরে কে কী বলছে তা নিয়ে ভাবি না', মত শ্রেয়সের।

ICC World Cup 2023: Shreyas Iyer lost his calm on controversy about playing short ball | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:November 3, 2023 12:11 pm
  • Updated:November 3, 2023 12:11 pm

আলাপন সাহা, মুম্বই: টানা সাতটা ম‌্যাচে জয়। বিশ্বকাপ (ICC World Cup 2023) সেমিফাইনাল নিশ্চিত। বোলাররা বিধ্বংসী ফর্মে। ব‌্যাটাররা রান করছেন। কিন্তু এত কিছুর পরও সাংবাদিক সম্মেলনে এসে রীতিমতো মেজাজে হারালেন শ্রেয়স আইয়ার। আসলে গত কয়েক দিন ধরেই শ্রেয়সের (Shreyas Iyer) শর্ট বোলিং খেলার দুর্বলতা নিয়ে প্রচুর কথা হচ্ছে। আগের দিন নেটে শ্রেয়সকে ঘণ্টা দু’য়েক শর্ট বোলিংয়ের বিরুদ্ধে ব‌্যাট করতেও দেখা গিয়েছে। এদিন অবশ‌্য পুরো ম‌্যাচে বেশ সাবলীল দেখিয়েছে তাঁকে।

প্রেস কনফারেন্সে তাঁর শর্ট বোলিং খেলার সমস‌্যা নিয়ে প্রশ্ন করতেই বেজায় চটলেন শ্রেয়স। প্রশ্নকর্তাকে পাল্টা জিজ্ঞেস করে বসলেন যে, কীভাবে মনে হচ্ছে শর্ট বোলিংয়ের ক্ষেত্রে তাঁর সমস‌্যা হচ্ছে? মুম্বইকর বেশ তিতকুটে মেজাজে বলেন, ‘‘আগে আপনি বলুন, কী করে বুঝলেন যে আমার শর্ট বোলিংয়ের ক্ষেত্রে সমস‌্যা আছে? আসলে এরকম একটা পরিবেশ তৈরি করে দেওয়া হচ্ছে। বাইরে থেকে প্রচুর কথাবার্তা চলছে। একজন ব‌্যাটার শট খেলতে গিয়ে আউট হতেই পারে। কিন্তু তার মানে কী তার ওটা সমস‌্যা? আমি যদি বেশ কয়েকবার বোল্ড হই, তাহলে কি বলবেন যে আমি ইনসুইং খেলতে পারি না? আপনি দেখেছেন পুল শটে আমি কত রান করেছি?” 

Advertisement

[আরও পড়ুন: শ্রীলঙ্কা ম্যাচে সেরা ফিল্ডারের নাম জানালেন শচীন তেণ্ডুলকর, কার গলায় সোনার মেডেল?]

এখানেই না থেমে শ্রেয়স বলেন, “দেখুন ক্রিকেটাররা যে কোনও ডেলিভারিতে আউট হতে পারে। আমার উঠে আসাটা মুম্বই থেকে। ওয়াংখেড়েতে খেলে বড় হয়েছি। যেখানে অন‌্য মাঠগুলোর তুলনায় বাউন্সটা অনেক বেশি। তাই শর্ট বোলিংকে কীভাবে সামলাতে হয়, সেটা আমরা খুব ভাল জানা আছে। আর সবসময় সব কিছু যে পরিকল্পনা অনুযায়ী হবে, সেটা নয়। কখনও সেটা কাজ করবে। কখনও সেটা করবে না। আমার ক্ষেত্রে সেগুলো বেশিরভাগ সময় কাজ করেনি, বলেই মনে হচ্ছে শর্ট বোলিংয়ের ক্ষেত্রে সমস‌্যা আছে। কিন্তু বাস্তব হল আমার কোনও সমস‌্যা নেই। শর্ট বোলিং খেলার ক্ষেত্রে কোনও অসুবিধে হয় না। আর বাইরে থেকে কে কী বলছে, সেটা নিয়ে খুব একটা ভাবি না। নিজের উপর আস্থা আছে। সতীর্থদের আস্থা আছে আমার উপর। আর কিছু দরকার নেই।’’

Advertisement

[আরও পড়ুন: দেশে বেকারত্বের হার পেরিয়ে গেল ১০ শতাংশ, পাঁচ রাজ্যের ভোটের মুখে চাপে বিজেপি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ