৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের ফরম্যাটের সঙ্গে সঙ্গে বদলে গিয়েছে পুরস্কারমূল্যও। এবার রেকর্ড অঙ্কের পুরস্কারমূল্য তুলে দেওয়া হবে চ্যাম্পিয়নের হাতে। শুক্রবারই আইসিসির তরফে নয়া পুরস্কারমূল্যের কথা ঘোষণা করা হল।

গতবারের থেকে এবার অর্থের অঙ্ক অনেকটাই বাড়ানো হচ্ছে। চ্যাম্পিয়ন তো বটেই, রানার্স থেকে শুরু করে সেমিফাইনালিস্ট, সব ক্ষেত্রেই বাড়ছে পুরস্কারমূল্য। শুধু একটি ক্ষেত্রেই তা কমছে। গ্রুপ ম্যাচ জিতলে গতবার টিমগুলো পেয়েছিল ৪৫ হাজার মার্কিন ডলার করে। এবার তা কমে হয়েছে ৪০ হাজার মার্কিন ডলার।

[আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে ক্যারিবিয়ান লিগে নাম উঠল এই ক্রিকেটারের]

চারবছর আগে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে চ্যাম্পিয়ন টিম অস্ট্রেলিয়া পেয়েছিল ৩৭ লক্ষ ৫০ হাজার মার্কিন ডলার। তবে এবার বিশ্বজয়ী দল পাবে ৪০ লক্ষ মার্কিন ডলার। রানার্স টিম পাবে ২০ লক্ষ মার্কিন ডলার। যে দুটো টিম সেমিফাইনালেই সফর শেষ করবে তারা পাবে আট লক্ষ মার্কিন ডলার করে। গতবার যারা কোয়ার্টার ফাইনালে হেরেছিল তারা ৩ লক্ষ ডলার করে পেয়েছিল। কিন্তু এবার তা থাকছে না। কারণ এবারের বিশ্বকাপ ফরম্যাট বদলেছে। সব টিম সেমিফাইনালে যাবে। বাকি টিমগুলো পাবে এক লক্ষ মার্কিন ডলার করে। গ্রুপ ম্যাচ জিতলে টিম পাবে ৪০ হাজার মার্কিন ডলার করে।

৩০ মে থেকে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে চলা ৪৬ দিনের মহারণে প্রথমবার দশটি দলই একে অপরের বিরুদ্ধে গ্রুপ পর্যায়ে লড়বে। তারপর শুরু নকআউট পর্ব। ১৪ জুলাই লর্ডসে ফাইনালের বাইশ গজ বলে দেবে, কে হবে বিশ্বসেরা। শুক্রবার পুরস্কারমূল্য ঘোষণার পাশাপাশি প্রকাশ্যে এল এবারের ক্রিকেট বিশ্বকাপের অফিসিয়াল সংও। আনকোড়া শিল্পী লরিন এবং বিখ্যাত ব্রিটিশ ব্র্যান্ড রুডিমেন্টালের সৃষ্ট ‘স্ট্যান্ড বাই’ গানটির ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে আইসিসি। ভারত -পাকিস্তান-শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো সমস্ত দলের সমর্থকরাই ধরা দিয়েছেন সেই ভিডিওতে। সবমিলিয়ে বিশ্বজুড়ে বিশ্বকাপ নিয়ে উত্তেজনা তুঙ্গে।

[আরও পড়ুন: বিজ্ঞাপনে ব়্যাপ করে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার কোহলি-ঋষভ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং