BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এত জঘন্য অধিনায়কত্ব কখনও দেখিনি,’ কেকেআরের হারের পর মর্গ্যানকে বিঁধলেন গম্ভীর

Published by: Abhisek Rakshit |    Posted: April 18, 2021 9:44 pm|    Updated: April 18, 2021 9:44 pm

'If an Indian captain had done it, daggers would be out,' Gambhir slams Morgan's 'ridiculous' captaincy against RCB | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) পর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধেও হার। রবিবার চেন্নাইয়ে ৩৮ রানে বিরাটদের কাছে পরাজিত হতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে (Kolkata Knight Riders)। আর এই হারের পর অনেকেই কাঠগড়ায় তুলেছেন কেকেআর অধিনায়ক ইওন মর্গ্যানের অধিনায়কত্বকেই। সেই তালিকায় রয়েছে প্রাক্তন নাইট অধিনায়ক গৌতম গম্ভীরের নামও। আরসিবির কাছে হারের জন্য মর্গ্যানের সিদ্ধান্তকেই দায়ী করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার। পাশাপাশি তাঁর মত, ইংরেজ ক্রিকেটারের জায়গায় কোনও ভারতীয় ক্রিকেটার অধিনায়ক হলে, তাঁকে সমালোচনায় বিদ্ধ হতে হবে।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিরাট। কিন্তু শুরুতেই বরুণ চক্রবর্তীর বলে আউট হয়ে যান আরসিবি অধিনায়ক বিরাট কোহলি এবং রজত পতিদার। বদলে দেন মাত্র তিন রান। অথচ এক ওভারে জোড়া উইকেট নিলেও পরের ওভারে বরুণকে আর বলই দেননি মর্গ্যান। বদলে নিয়ে আসেন শাকিবকে। তাতে অবশ্য সুবিধাই হয় গ্লেন ম্যাক্সওয়েল এবং দেবদূত পাড়িক্কলের। দুজনেই ক্রিজে থিতু হয়ে যান। আর এরপর বাকিটা ইতিহাস। কিন্তু মর্গ্যানের এই বোলিং পরিবর্তন নিয়েই প্রশ্ন তুলেছেন গম্ভীর।

[আরও পড়ুন: ম্যাক্সওয়েল-এবির তাণ্ডবে ম্লান রাসেল, আরসিবির কাছে হার নাইটদের]

কেকেআরকে দু’বার আইপিএল চ্যাম্পিয়ন করা গম্ভীরের মতে, “অবশ্যই বিরাটের উইকেট পাওয়াটা বড় সাফল্য। কিন্তু এরপর যা ঘটল, সেরকম অদ্ভূত অধিনায়কত্ব আমি আমার জীবনে কখনও দেখিনি। কেউ যদি নিজের প্রথম ওভারেই বিপক্ষের দুটি উইকেট নেয়, তাহলে তার পরের ওভারে আর বল সেই বোলার পাবে না? অথচ আপনি জানেন ক্রিজে একজন ফর্মে থাকা ব্যাটম্যান রয়েছেন। বরুণ চক্রবর্তী হয়তো ৬ নম্বর ওভারে তৃতীয় উইকেটটি পেয়ে যেতে পারতেন। হয়তো ম্যাক্সওয়েলেরই উইকেটটা পেয়ে যেতেন। তাহলে ম্যাচ সেখানেই ঘুরে যেত। হ্যাঁ, মানছি পরে এবি ডি’ভিলিয়ার্স ছিল। কিন্তু দ্রুত উইকেট পড়ে গেলে এবিডির উপরেও চাপ বাড়ত।” এরপরই গম্ভীরের সংযোজন, “আমি খুশি যে কোনও ভারতীয় অধিনায়ক এই ভুল করেনি। কারণ কোনও ভারতীয় ক্রিকেটার এই ভুল করলে তাঁকে প্রবল সমালোচনার মুখে পড়তে হত। সত্যিই এই ধরনের অধিনায়কত্ব আমি কখনই দেখিনি।”

[আরও পড়ুন: রাহুলকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে রোম্যান্টিক বার্তা আথিয়ার, কী প্রতিক্রিয়া সুনীল শেট্টির?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে