BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ওকে ২০ মিনিটের জন্য পেলেই সাহায্য করতে পারি’, বিরাটকে ফর্মে ফেরাতে মরিয়া গাভাসকর

Published by: Sulaya Singha |    Posted: July 18, 2022 9:07 pm|    Updated: July 18, 2022 9:07 pm

If I get 20 minutes, I will be able to help Virat Kohli: Sunil Gavaskar | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশি নয়, বিরাট কোহলির সঙ্গে মাত্র ২০ মিনিট সময় কাটাতে চান সুনীল গাভাসকর। তাঁর বিশ্বাস, এই সময়টুকু পেলেই তিনি প্রাক্তন ভারত অধিনায়ককে ফর্মে ফিরতে সাহায্য় করতে পারবেন।

গত তিন বছর ধরে বিরাট (Virat Kohli) আর ব্যর্থতা যেন সমার্থক হয়ে দাঁড়িয়েছে। টেস্ট হোক কিংবা ওয়ানডে অথবা টি-টোয়েন্টি- প্রতিটি ফরম্য়াটেই মুখ থুবড়ে পড়ছেন তিনি। ব্যাটিং পজিশন বদল কিংবা বিশ্রাম নিয়ে চাঙ্গা হয়ে ফিরেও অবস্থার কোনও পরিবর্তন ঘটেনি। ইংল্যান্ডে টেস্ট, টি-২০ ও ওয়ানডে সিরিজেও তাঁর ব্যাটে রানের খরা। এহেন পরিস্থিতিতে তাঁকে প্রথম একাদশে রাখা নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন বিশেষজ্ঞদের একাংশ। কিন্তু এমন কঠিন সময়ে বহু যুদ্ধের সৈনিক বিরাট কোহলির পাশে দাঁড়াতে চান গাভাসকর। তাঁর দাবি, বিরাটের সমস্যাটা ঠিক কোথায়, তা তিনি বুঝতে পারছেন। আর তাই এ ব্যাপারে তিনি কোহলির সাহায্য করতে পারবেন।

[আরও পড়ুন: বাংলার রাজ্যপাল পদে শপথ নিলেন লা গণেশন, হাজির মুখ্যমন্ত্রীও]

এ প্রসঙ্গে গাভাসকর (Sunil Gavaskar) বলেন, অফ-স্টাম্পের বাইরের বল খেলতে গিয়েই সমস্যায় পড়ছেন কোহলি। তাছাড়া তাঁকে দ্রুত ফর্মে ফিরতে হবে, এই মানসিক চাপটাও তাঁকে কুড়ে কুড়ে খাচ্ছে। আর সেগুলোই ওঁর ফর্মে ফেরার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে। ‘৮৩-র বিশ্বকাপজয়ী (World Cup 1983) দলের কিংবদন্তি ব্যাটারের কথায়, “আমি যদি বিরাটের সঙ্গে ২০ মিনিট কাটাতে পারি, তাহলে ওর কী করা উচিত, তা বোঝাতে পারব। হয়তো সেটা ওকে ফর্মে ফিরতে সাহায্য করবে। বলছি না, এই পরামর্শেই সব কাজ হয়ে যাবে। কিন্তু অন্তত অফ-স্টাম্প লাইন নিয়ে পরামর্শটা ওর কাজে দিত।” এরপরই যোগ করেন, “রানের খরার মধ্যে থাকলে প্রত্য়েক ব্যাটারই রানে ফিরতে মরিয়া হয়ে ওঠে। মন উসখুস করতে থাকে। আর সেখান থেকেই প্রতিটা ডেলিভারি খেলার চেষ্টা করে। কোহলির ক্ষেত্রেও সেটা হচ্ছে।”

এদিকে, ইংল্যান্ড সফরে বিরাটের ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly)। বিসিসিআই সভাপতির মতে, “দিনের শেষে মাঠে নেমে রানটা ওকেই করতে হবে। ওকেই সঠিক পথটা খুঁজে বের করতে হবে। একাধিকবার একইভাবে আউট হচ্ছে। সেই জায়গাটা নিয়ে ভাবতে হবে। ও তো অনেক বড় প্লেয়ার। বহুদিন ধরে অনেক রান করে এসেছে। আশা করি খুব শিগগির রানে ফিরবে।” এবার দেখার নিজের অফ ফর্ম কাটাতে গাভাসকরের সঙ্গে কোহলি ২০ মিনিট বসেন কি না।

[আরও পড়ুন: অন্তর্বাস খুলতে বাধ্য করা হল ছাত্রীকে, মেডিক্যালের প্রবেশিকা পরীক্ষা ঘিরে তুমুল বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে