BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

শেহওয়াগের থেকেও প্রতিভাবান ছিলেন এই পাক তারকা! আজব দাবি আখতারের

Published by: Subhajit Mandal |    Posted: April 29, 2020 4:53 pm|    Updated: April 29, 2020 4:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তান ক্রিকেটে প্রতিভার কোনও অভাব নেই। কিন্ত সেই প্রতিভা উপযুক্ত সময় এবং সুযোগের অভাবে প্রস্ফুটিত হতে পারে না। এমনটাই বলছেন প্রাক্তন পাকিস্তানি পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar)। নিজের বক্তব্যের স্বপক্ষে যুক্তি দিতে গিয়ে তিনি দাবি করছেন, পাকিস্তানের প্রাক্তন ওপেনার ইমরান নাজির যিনি আন্তর্জাতিক ক্রিকেটে কোনওদিনই পা জমাতে পারেননি, তিনি নাকি ভারতের সর্বকালের অন্যতম সেরা ওপেনার বীরেন্দ্র শেহওয়াগের থেকেও বেশি প্রতিভাবান ছিলেন।

shoaib akhtar

আখতার দাবি,”আমার মনে হয় না ইমরান নাজিরের যে প্রতিভা ছিল সেটা শেহওয়াগের (Virender Sehwag) ছিল। প্রতিভার বিচারে দুজনের তুলনা হয় না। আবার শেহওয়াগের যে ক্রিকেট বুদ্ধি ছিল সেটা ইমরান নাজিরের ছিল না। আমরাও ইমরানকে খানিকটা আটকে রাখার চেষ্টা করেছি। ও যখন A দলের হয়ে দুর্দান্ত একটা শতরান করল, আমি বোর্ডকে বলেছিলাম ওকে নিয়মিত সুযোগ দিতে। কিন্তু ওরা আমার কথা শোনেনি। আমরা জানিনা কীভাবে প্রতিভাকে লালন-পালন করতে হয়। আমাদের ইমরান নাজিরের মতো ক্রিকেটার ছিল, যে কিনা শেহওয়াগের থেকে ভাল। কিন্তু আমরা ওকে ব্যবহার করতে পারলাম না।”

[আরও পড়ুন: অবসর ভেঙেই দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হতে পারেন ডিভিলিয়ার্স! ইঙ্গিত দিলেন নিজেই]

যদিও আখতারের এই যুক্তি হাস্যকর বলে মনে করছেন নেটিজনরা। ইমরান নাজির (Imran Nazir) তিন ফরম্যাট মিলিয়ে পাকিস্তানের হয়ে মোটে ১১২টি ম্যাচ খেলেছেন। মোট রান ৪ হাজারেরও কম। তাঁর সঙ্গে কিনা এমন একজনের তুলনা করা হচ্ছে, যার রোষের মুখে পড়ে অনেক বোলারকেই বলতে হয়ছে, ‘ছেড়ে দে মা কেঁদে বাঁচি।’ হাত আর চোখের সমন্বয়ে যে কোনও বলকে মাঠের বাইরে পাঠিয়ে দিতে পারতেন। যিনি কিনা আন্তর্জাতিক ক্রিকেটে ১৭ হাজারের বেশি রানের মালিক। এহেন ক্রিকেটারের সঙ্গে শোয়েব আখতার কিনা এমন একজনের তুলনা করলেন যে কিনা আন্তর্জাতিক ক্রিকেটে ৪ হাজার রানও করতে পারেননি। যা অবাক করেছে ক্রিকেট মহলকে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement