BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বৃষ্টির জেরে বাতিল অনুশীলন, ভারত-শ্রীলঙ্কা প্রথম টেস্ট ঘিরে অনিশ্চয়তা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 15, 2017 5:41 am|    Updated: September 24, 2019 1:53 pm

Inclement weather forces both India and Sri Lanka to cancel practice ahead of 1st test

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্ট। সেই মতো সেজে উঠেছে ক্রিকেটের নন্দনকানন। কিন্তু বরুণদেবের চোখ রাঙানিতে ইডেনে ম্যাচ হওয়া নিয়ে তৈরি হল ধোঁয়াশা।

পূর্বাভাস আগেই ছিল হাওয়া অফিসের তরফে। সেই সম্ভাবনাকেই সত্যি করে বুধবার সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এদিন বৃষ্টির জেরে অনুশীলনে নামতে পারলেন না বিরাট কোহলিরা। ম্যাচের আগের দিন প্র্যাক্টিস করতে পারল না শ্রীলঙ্কা দলও। গোটা মাঠ ঢেকে দেওয়া হয়েছে। কিন্তু আকাশের মুখ ভার দেখে আরেকটি আশঙ্কা যেন ক্রমেই প্রকট হচ্ছে। তা হল আগামিকাল মাঠে বল না গড়ানো।

[রোনাল্ডোর সঙ্গে নিজের যৌন কেলেঙ্কারি ফাঁস করলেন এই মডেল]

বৃহস্পতি ও শুক্রবার বর্ষণের পরিমাণ বাড়বে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। শনিবারের আগে আকাশ পরিষ্কার হওয়ার বিশেষ ইঙ্গিত নেই। দক্ষিণ বঙ্গোপসাগরের উপর তৈরি হয়েছে নিম্নচাপ। যা শক্তি বাড়ানোয় এই অসময়ে বর্ষণ। ফলে ইডেন টেস্ট যেন ক্রমেই অনিশ্চয়তার চাদরে ঢাকছে। মঙ্গলবার অনুশীলনে নেমেই ভারত অধিনায়ক বুঝতে পেরেছিলেন তাঁর ব্যাটের হ্যান্ডেল সামান্য বড়। তড়িঘড়ি ডাকা হয় ছুতোর মিস্ত্রিকে। ওই ব্যাট নিয়েই বৃহস্পতিবার মাঠে নামার কথা ক্যাপ্টেন কোহলির। সেই কারণেই ব্যাট মেরামতির এত ব্যস্ততা। ব্যাট সমস্যা মিটলেও আবহাওয়া খেমখেয়ালিপনা আটকানোর ওষুধ যে কারও জানা নেই। তাই শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচ নিয়ে তৈরি হচ্ছে ধোঁয়াশা।

এদিকে মঙ্গলবার পিচ পরিদর্শন করেছিলেন সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছিল, উইকেটে অনেক ঘাস রয়েছে। তবে বুধবার আরও ঘাস ছেঁটে ফেলা হবে বলেও জানিয়েছিলেন কিউরেটর। তবে আরও একটা বিষয়ের কথা জানিয়েছিলেন এক কিউরেটর। পেসাররা সুবিধা পেলেও উইকেট থেকে টার্ন পাবেন না স্পিনাররা। তবে উইকেট নিয়ে বিরাটদের অভিযোগ না থাকলেও সাইটস্ক্রিন নিয়ে একটা সমস্যা এখনও রয়ে গিয়েছে। সব সমস্যা কাটিয়ে হয়তো মনের মতো ইডেনেই খেলতে পারত টিম ইন্ডিয়া। কিন্তু বাদ সাধছে লাগাতার বৃষ্টির খবর। আপাতত আকাশের মুখাপেক্ষী হয়ে থাকা ছাড়া আর কোনও উপায় নেই দুই দলের। গত সেপ্টেম্বরে ভারত-অস্ট্রেলিয়া একদিনের ম্যাচের সময় ইডেন বৃষ্টি হয়েছিল। তবে কয়েক ঘণ্টার মধ্যে মাঠ খেলার উপযুক্ত করে দেওয়া হয়। সৌরভের জমানায় ইডেনের নিকাশি ব্যবস্থা অনেকটাই ভাল হয়েছে। ঠিকঠাবে ম্যাচ করানোই এখন সিএবির সবথেকে বড় চ্যালেঞ্জ।

[ঘোষিত হল আই লিগের সূচি, জেনে নিন জোড়া ডার্বির দিনক্ষণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে