১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ওয়েলিংটনে বিরল রেকর্ড স্পর্শ মায়াঙ্কের, প্রথম ইনিংসে হতশ্রী ব্যাটিং ভারতের

Published by: Subhamay Mandal |    Posted: February 21, 2020 11:36 am|    Updated: February 21, 2020 4:36 pm

Ind v NZ 1st Test: Jamieson leaves India reeling on rain-hit opening day

ভারত: প্রথম ইনিংস ১২২/৫ (রাহানে ৩৮, কাইলি ৩/৩৮)
প্রথম দিনের খেলা শেষ

দেবাশিস সেন, ওয়েলিংটন: প্রায় তিন দশক পর নিউজিল্যান্ডের মাটিতে বিরল রেকর্ড স্পর্শ করলেন মায়াঙ্ক আগরওয়াল। ১৯৯০ সালের পর প্রথম ভারতীয় ওপেনার হিসাবে কিউয়িদের বিরুদ্ধে টেস্ট ম্যাচে প্রথম সেশন কাটালেন মায়াঙ্ক। এর আগে প্রাক্তন ক্রিকেটার মনোজ প্রভাকরের এই বিরল রেকর্ড ছিল। তার আগে নিউজিল্যান্ডের মাটিতে কোনও ভারতীয় ওপেনারই টেস্টের প্রথম সেশনের শেষপর্যন্ত ক্রিজে টিকতে পারেননি। সেই কৃতিত্ব শুক্রবার স্পর্শ করলেন মায়াঙ্ক। অন্যদিকে, ওয়েলিংটনে প্রথম ইনিংসে টিম ইন্ডিয়ার শোচনীয় দশা। প্রথম দিনের খেলার শেষে পাঁচ উইকেট খুইয়ে ১২২ রানে ধুঁকছে ভারত।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পর টিম বন্ডিং সেশন করেছিল বিসিসিআই। নিউজিল্যান্ডের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে টিম ম্যানেজমেন্ট একদিনের ভ্রমণের পরিকল্পনা নেয়। যার ফল দেখা যায় প্রস্তুতি টেস্ট ম্যাচে। ক্রিকেটাররা ফর্মে ফিরেছিলেন। কিন্তু প্রথম টেস্ট ম্যাচের শুরুতেই ধসে পড়ল ভারতীয় ব্যাটিং লাইন আপ। পৃথ্বী শ (১৮), মায়াঙ্ক (৩৪) প্রথম সেশনে কিছুটা লড়াই দিলেও তারপর ম্যাচে জাঁকিয়ে বসেন কিউয়ি বোলাররা। ব্যর্থ পূজারা (১১) ও কোহলি (২)। দাঁতে দাঁত চেপে ক্রিজে লড়াই চালান অজিঙ্ক রাহানে (৩৮)। তিনি এবং ঋষভ পন্থ দিনের শেষে অপরাজিত রয়েছেন।

[আরও পড়ুন: ওয়েলিংটনে সৌরভকে টপকে যেতে পারেন বিরাট, টানা জয়ের রেকর্ডের মুখে ভারত]

এদিন কিউয়ি বোলারদের মধ্যে নজর কেড়েছেন দৈত্যাকার পেসার কাইল জেমিসন। অভিষেক টেস্টের প্রথম দিনই তিনটি উইকেট নিয়েছেন তিনি। এদিন মেঘলা আবহাওয়ায় খেলা শুরু হয় ওয়েলিংটনে। কাইল-বোল্টদের সুইং ও পেসের সামনে প্রথম থেকেই নড়বড়ে দেখাচ্ছিল ভারতীয় ওপেনারদের। লাঞ্চের সময় ভারতের স্কোর ছিল ২৯। বৃষ্টির জন্য তাড়াতাড়ি এদিনের খেলা শেষ হয়। তবে ওয়ানডে সিরিজে শোচনীয় পারফরম্যান্সের পর প্রথম টেস্টে বিশ্রী ব্যাটিং ফর্ম উদ্বেগে রাখবে ভারতকে। শনিবার দ্বিতীয়দিন ভারত আদৌ ভদ্রস্থ স্কোর খাঁড়া করতে পারবে কিনা এখন সেটাই দেখার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে