BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেরা দলগুলির ধারেকাছে আসে না ভারত! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের পরই ফেটে পড়লেন শাস্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: September 21, 2022 11:20 am|    Updated: September 21, 2022 11:20 am

IND vs AUS: India is no match to any other top side in the world, says Ravi Shastri | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যে সিরিজকে টি-২০ বিশ্বকাপের (T-20 World Cup) আগে ভারতের শক্তিপরীক্ষার সিরিজ হিসাবে দেখা হচ্ছিল, সেই সিরিজের শুরুতেই ভরাডুবি। বিশ্রী বোলিং এবং ফিল্ডিংয়ের সৌজন্যে ২০৮ রানও রক্ষা করতে পারল না টিম ইন্ডিয়া (Team India)। যা দেখে ক্ষোভে ফুঁসছেন ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। শাস্ত্রীর দাবি, ফিল্ডিংয়ের নিরিখে অন্তত এই মুহূর্তে সেরা দলগুলির ধারেকাছে আসে না টিম ইন্ডিয়া

টি-২০ বিশ্বকাপের আগে হাতে আর মাত্র কয়েকটা ম্যাচ। অথচ টিম ইন্ডিয়ার পারফরম্যান্স একেবারেই সন্তোষজনক নয়। বিশেষ করে বোলিং এবং ফিল্ডিং এই দুই বিভাগে ভারত ধারাবাহিকভাবে হতাশ করছে। অজিদের বিরুদ্ধে ভারতের ডেথ বোলিংয়ের অসহায়তা আর ফিল্ডিংয়ের দুর্বলতা, দুটোই প্রকাশ্যে চলে এসেছে। ক্ষুব্ধ শাস্ত্রী (Ravi Shastri) বলছিলেন,”যদি ভারতের সেরা দলগুলিকে আপনি দেখেন, তাতে অভিজ্ঞতা আর তারুণ্যের একটা মিশ্রণ কাজ করে। কিন্তু এই দলটাই তারুণ্য বলে কিছু নেই। আর সেকারণেই ফিল্ডিংয়ে আমরা পিছিয়ে। যদি গত পাঁচ-ছ’বছরের দলগুলিকে দেখেন, তাহলে বোঝা যাবে ফিল্ডিংয়ের নিরিখে অন্তত এই দলগুলি বিশ্বের অন্যান্য দেশের ধারেকাছে আসে না। বড় টুর্নামেন্টে এটা ভোগাবে।”

[আরও পড়ুন: একাদশ শ্রেণির ছাত্রীকে হোয়াটসঅ্যাপে অশ্লীল মেসেজ প্রধান শিক্ষকের, অভিযোগে উত্তাল তেহট্ট]

বস্তুত মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩টি সহজ এবং গুরুত্বপূর্ণ ক্যাচ ফেলেছে ভারত। দিনের শেষে সেটাই ফ্যাক্টার হয়ে দাঁড়ায়। ২০৮ রানের বিশাল স্কোরও রক্ষা করা যায়নি। বোলার এবং ফিল্ডারদের সেই ব্যর্থতা স্বীকার করে নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma)। অজিদের বিরুদ্ধে হারের পর তিনি বলছিলেন,”২০০ রানটা ভাল স্কোর। কিন্তু আমরা ফিল্ডিংয়ের সময় সুযোগ কাজে লাগায়নি। ব্যাটাররা ভাল ব্যাট করছে। কিন্তু এদিন বোলাররা কার্যত ম্যাচেই ছিল না। পরের ম্যাচের আগে আমাদের বোলিং নিয়ে ভাবতে হবে।”

[আরও পড়ুন: বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রীকে খুনের হুমকি দিয়ে চিঠি, কাঠগড়ায় ‘তৃণমূল নেত্রী’]

আসলে শুধু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নয়। এশিয়া কাপের (Asia Cup) সুপার ফোরের ম্যাচগুলিতেও যেভাবে ভারত মোটামুটিভাবে বড় রান করেও সেগুলিকে ডিফেন্ড করতে পারছিল না, সেটা সার্বিকভাবে ভাবাচ্ছে টিম ইন্ডিয়াকে। ডেথ ওভারে ভুবনেশ্বর কুমার চূড়ান্ত ব্যর্থ। মঙ্গলবার ডুবিয়েছেন হর্ষল প্যাটেলও। স্পিনারদের মধ্যে যুজি চাহাল চূড়ান্ত হতাশাজনক। এসব দেখে চিন্তিত সুনীল গাভাসকরও। তিনি বলছিলেন,”ডেথ ওভার ভারতকে ভোগাচ্ছে। শেষ তিন ম্যাচে ডেথ ওভারে ১৮টি বল করে ৪৯ রান দিয়েছেন ভুবনেশ্বর কুমার। এটা বিরাট চিন্তার কারণ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে