১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০৮ রান করেও বোলারদের ব্যর্থতায় হারতে হল ভারতকে, সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া

Published by: Krishanu Mazumder |    Posted: September 20, 2022 10:33 pm|    Updated: September 20, 2022 10:50 pm

Australia wins in style against India in first T-20 at Mohali । Sangbad Pratidin

সংক্ষিপ্ত স্কোর: ভারত ২০৮/৬ (পান্ডিয়া- ৭১*রাহুল ৫৫, এলিস ৩০-৩)
অস্ট্রেলিয়া ২১১/৬ (গ্রিন ৬১, ওয়েড ৪৫*, অক্ষর ১৭-৩)
অস্ট্রেলিয়া ৪ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের মহড়া হিসেবে দেখা হচ্ছে ভারতের (India) সঙ্গে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আজ, মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ ছিল মোহালিতে। আর সেই ম্যাচ দেখিয়ে দিল ২০৮ রান করেও মোটেও নিরাপদ নয় রোহিত শর্মার ভারত। বোলারদের হতশ্রী পারফরম্যান্সে পাহাড়প্রমাণ রান করেও ম্যাচটা হারতে হল ভারতকে। গ্রিন-ওয়েডদের দাপটে শেষমেশ চার উইকেটে ম্যাচ জিতে নিল অস্ট্রেলিয়া। সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজে অজিরা ১-০-এ এগিয়ে গেল। বিশ্বকাপের আগে এই হার কিন্তু রীতিমতো চিন্তা বাড়াল ভারতীয় শিবিরে। 

এদিন টস জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠায় অস্ট্রেলিয়া (Australia)। রোহিত শর্মা (Rohit Sharma) ও লোকেশ রাহুল (Lokesh Rahul) শুরুটা ভাল করতে পারেননি। রোহিত শর্মা রান পাননি। শুরুতে ঝোড়়ো ইনিংসের ইঙ্গিত দিয়েছিলেন বটে কিন্তু হ্যাজলউডকে অবিবেচকের মতো মারতে গিয়ে আউট হন ভারত অধিনায়ক রোহিত (১১)।

এশিয়া কাপের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ছিলেন বিরাট কোহলি। মোহালিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁর ব্যাট ম্যাজিক দেখাবে এমনটাই ভেবেছিলেন অনেকে। কিন্তু কোহলি তাঁর ভক্তদের আজ হতাশই করেন। এলিসের বলে গ্রিনের হাতে লোপ্পা ক্যাচ তুলে ডাগ আউটে ফেরেন বিরাট (২)। মনে হচ্ছিল যেন কোহলি ক্যাচ প্র্যাকটিস করাচ্ছেন। কোহলি ফেরার পরে  ইনিংস গোছানোর কাজ করেন লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদব। দুই ব্যাটসম্যান মিলে ৬৮ রানের পার্টনারশিপ গড়েন। লোকেশ রাহুল ৩৫ বলে ৫৫ রানের ইনিংস খেলেন। চারটি চার ও তিনটি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। ঠিক যখন মনে হচ্ছিল লোকেশ রাহুল বিপজ্জনক হয়ে উঠবেন, ঠিক সেই সময়েই তাঁকে ফিরতে হয়। ভারতকে ২০৮ রানে পৌঁছে দেওয়ার পিছনে আসল নায়ক হার্দিক পান্ডিয়া। ৩০ বলে ৭১ রান করে অপরাজিত থাকেন হার্দিক। ৭টি বাউন্ডারি ও ৫টি ছক্কা হাঁকান তিনি। কিন্তু মোহালির রাতটা যে পান্ডিয়ার নয়। দিনের শেষে ট্র্যাজিক নায়ক হিসেবেই থেকে যেতে হল এই অলরাউন্ডারকে। 

[আরও পড়ুন: পুজোর আগে চিন্তা বাড়াচ্ছে ডেঙ্গু, এবার শিলিগুড়িতে প্রাণ গেল তিন বছরের শিশুর]

ভারতের রান তাড়া করতে নেমে অ্যারন ফিঞ্চ ও ক্যামেরন গ্রিন মারমুখী মেজাজে শুরু করেন। ফিঞ্চ ১৩ বলে ২২ রান করেন। ইনিংসের প্রথম বলেই ফিঞ্চ ভুবনেশ্বর কুমারকে গ্যালারিতে ফেলেন। তার পরে সময় যত এগিয়েছে অজিদের ভয়ংকরই দেখিয়েছে। অক্ষর প্যাটেল বোল্ড করেন ফিঞ্চকে। তাতেও দমেননি ক্যামেরন গ্রিন। তিনি মারমুখী ব্যাটিং করেন। ভারতীয় বোলারদের রীতিমতো শাসন করেন গ্রিন। দলের রান যখন ১০৯, তখনই বিপজ্জনক হয়ে ওঠা গ্রিনকে ফেরান অক্ষর প্যাটেল। স্টিভ স্মিথ (৩৫) ও ম্যাক্সওয়েল (১) দ্রুত আউট হন উমেশ যাদবের বলে।

অন্যদিকে অক্ষর প্যাটেল আউট করেন ইনগ্লিসকে (১৭)। দলের যখনই উইকেট দরকার, তখনই অক্ষর প্যাটেল উইকেট দিয়েছেন রোহিতকে। কিন্তু ওয়েড (৪৫*) ও ডেভিডের (১৮) দাপটে ভারত ম্যাচ থেকে ছিটকে যায়। টিম ডেভিড অবশ্য ম্যাচ শেষ করে যেতে পারেননি। শেষ ওভারে তিনি আউট হন চাহালের বলে। বাকি কাজটা সারেন কামিন্স।   

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের আগে বহু নিয়ম পালটে ফেলল আইসিসি, আরও সুবিধা পাবেন ব্যাটাররা?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে