১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাটলারদের হারিয়ে নয়া রেকর্ড শামি-বুমরাহর, রোহিতের ছক্কা লাগল বাচ্চার মাথায়! দেখুন ভিডিও

Published by: Sulaya Singha |    Posted: July 13, 2022 12:24 pm|    Updated: July 13, 2022 5:30 pm

IND VS ENG: Mohammed Shami and Bumrah creates history | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মঙ্গল সন্ধেয় বাটলার বাহিনীর উপর বুলডোজার চালিয়েছেন জশপ্রীত বুমরাহ ও মহম্মদ শামি। ভারতীয় পেসারদের অসামান্য বোলিং দক্ষতার সৌজন্যেই ১০ উইকেটে পরাস্ত ইংল্যান্ড। দলকে জেতানোর পাশাপাশি কেনিংটন ওভালে নয়া রেকর্ডের মালিকও হয়ে গেলেন দুই তারকা পেসার।

ইংল্যান্ডের টপ অর্ডারে শুরুতেই ধাক্কা দেন বুমরাহ (Jasprit Bumrah)। দলে ফিরে একইরকম মেজাজে ধরা দেন শামিও। ম্যাচের তৃতীয় ওভারেই তুলে নেন বেন স্টোকসকে। ইংলিশ অধিনায়ক বাটলারও শামির শিকার। ৩১ রান দিয়ে তিনটি উইকেট তুলে নিতেই নতুন মাইলফলক ছুঁয়ে ফেলেন বাংলার পেসার। ওয়ানডে ম্যাচে ১৫০টি উইকেটের মালিক হয়ে গেলেন তিনি। অজিত আগরকরকে পিছনে ফেলে দ্রুততম ভারতীয় হিসেবে এই নজির গড়লেন শামি (Mohammad Shami)। ৮০টি ইনিংসেই দেড়শো উইকেট পেলেন তিনি। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন জাহির খান। পাশাপাশি বিশ্বের তৃতীয় বোলার হিসেবে এই মাইলস্টোন ছুঁলেন শামি। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক ও পাকিস্তানের সাকলিন মুস্তাকের পরই আফগান তারকা রশিদ খানের সঙ্গে যুগ্মভাবে তৃতীয় স্থানে ভারতীয় পেসার। 

[আরও পড়ুন: ‘জয় ভারত, জয় বাংলা’, দ্রৌপদীর মুখে মমতার স্লোগান, হতবাক রাজ্য বিজেপি নেতারা]

এদিকে ১৯ রানে ৬টি উইকেট তুলে নিয়ে একাধিক রেকর্ডের মালিক হয়ে গেলেন বুমরাহও। এটাই তাঁর ওয়ানডে কেরিয়ারের সফলতম ইনিংস। পাশাপাশি ওয়ানডে ম্যাচে তৃতীয় ভারতীয় হিসেবেও এটি সবচেয়ে বড় সাফল্য তাঁর। এই তালিকায় তাঁর আগে রয়েছেন স্টুয়ার্ট বিনি (৬/৪) এবং অনিল কুম্বলে (৬/১২)।

পেসারদের পাশাপাশি নজরকাড়া পারফরম্যান্স রোহিত শর্মা (Rohit Sharma) ও শিখর ধাওয়ানেরও। বিশ্বের চতুর্থ ভারতীয় ওপেনিং জুটি হিসেবে ৫ হাজার রান করে ফেললেন তাঁরা। এই তালিকার শীর্ষে রয়েছেন শচীন-সৌরভ (৬৬০৯)। দ্বিতীয় স্থানে অ্যাডাম গিলক্রিস্ট এবং ম্যাথিউ হেডেন (৫৩৭২)। তিন নম্বরে রয়েছেন গর্ডন গ্রিনিজ ও ডেসমন্ড হেনস (৫১৫০)।

রোহিতের অপরাজিত ৭৬ রানের ইনিংসটি সাজানো ছিল ছ’টি চার এবং পাঁচটি ওভার বাউন্ডারি দিয়ে। তার মধ্যেই পঞ্চম ওভারে উইলির ডেলিভারি পাঠিয়ে দেন গ্যালারিতে। যা সোজা গিয়ে লাগে দর্শকাসনে থাকা এক বাচ্চার মাথায়। খানিকক্ষণের জন্য থেমে যায় খেলা। মেডিক্যাল টিম গিয়ে দ্রুত বাচ্চার পরীক্ষা-নিরীক্ষা করে। তবে চোট গুরুতর ছিল না। প্রাথমিক চিকিৎসার পরই সুস্থ হয়ে ওঠে সে। তারপর শুরু হয় ম্যাচ। ওভালে প্রথম ওয়ানডে জয়ের সৌজন্যে আইসিসি ব়্যাঙ্কিংয়ে পাকিস্তানকে পিছনে ফেলে তৃতীয় স্থানে উঠে এল ভারত।

 

[আরও পড়ুন: ‘এমন গুরুত্বপূর্ণ মামলায় এক পাতার জবাব!’ PM CARES Fund নিয়ে কেন্দ্রকে ভর্ৎসনা হাই কোর্টের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে