BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

England vs India: ১৯ রানে ৬ উইকেট! বিধ্বংসী বুমরাহ ঝড়ে ছারখার ইংল্যান্ড, তৈরি হল নয়া রেকর্ড

Published by: Sulaya Singha |    Posted: July 12, 2022 7:47 pm|    Updated: July 12, 2022 9:17 pm

Indian pacer Jasprit Bumrah takes 6 wickets in India vs England 1st ODI | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭ ওভার ২ বল, তিনটি মেডেন, ১৯ রান, ৬ উইকেট। এই হল জশপ্রীত বুমরাহর আজকের বোলিং পরিসংখ্যান। তাঁর বিধ্বংসী পেসে একেবারে তছনছ হয়ে গেল হোম ফেভারিটদের সাজানো সংসার। শামি, বুমরাহদের নিখুঁত ডেলিভারির সামনে টিকতেই পারলেন না বেন স্টোকসরা। মাত্র ১১০ রানে গুটিয়ে গেল বিশ্বজয়ী ইংল্যান্ড।

টস জিতে এদিন ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। আর বোলিং সহায়ক পিচে যার সম্পূর্ণ সুযোগ তুলে নিলেন ভারতীয় পেসাররা। শামি, বুমরাহদের, স্যুইং সামলে উঠতে পুরোপুরি ব্যর্থ বাটলার বাহিনী। কিছু বুঝে ওঠার আগেই আউট। জ্যাসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট- দুর্দান্ত ফর্মে থাকা তিন ব্যাটারকে যথাক্রমে ০, ৭ ও ০ রানে ফিরিয়ে দিয়ে ইংল্যান্ডের ভিতটাই নাড়িয়ে দিয়েছিলেন বুমরাহ (Jasprit Bumrah)। এরপর লিভিংস্টোন (০), উইলি (২১) এবং ব্রাইডনকে (১৫) প্যাভিলিয়নে ফিরিয়ে কেরিয়ারের সেরা সাফল্য পেলেন তিনি। গড়লেন একাধিক রেকর্ডও।

[আরও পড়ুন: বাংলা দলের কোচের পদ থেকে ইস্তফা অরুণ লালের, কে নেবেন অনুষ্টুপদের দায়িত্ব?]

ম্যাচের প্রথম ১০ ওভারের মধ্যে ইংলিশ দলের চার ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে পাঠিয়ে রেকর্ড বুকে নাম লেখালেন ভারতীয় পেসার। শ্রীনাথ ও ভুবনেশ্বর কুমারের পর তৃতীয় ভারতীয় পেসার হিসেবে ওয়ানডে ক্রিকেটে তিনিই ১০ ওভারে চার উইকেট নেওয়ার মালিক হয়ে গেলেন। পাশাপাশি সিরিজের প্রথম ওয়ানডে-তে ১৯ রানে ৬ উইকেট নেওয়াটাই কোনও ভারতীয় বোলারের সেরা পারফরম্যান্স। দুরন্ত ছন্দে থাকা বুম বুম বুমরাহর পাশাপাশি সাত ওভারে ৩১ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন শামি। বাকি একটি ঝুলিতে ভরেন দলে ডাক পাওয়া প্রসিদ্ধ কৃষ্ণ। এই প্রথমবার প্রথমে বল করে কোনও দলের (Team India) শুধুমাত্র পেসাররাই ১০টি উইকেট তুলে নেওয়ার নজির গড়লেন।

কুঁচকিতে চোটের কারণে প্রথম ওয়ানডে ম্যাচে দলে নেই বিরাট কোহলি। তাঁর পরিবর্তে তিন নম্বরে শ্রেয়স আইয়ার। এদিকে রোহিতের সঙ্গে ওপেনিংয়ে শিখর ধাওয়ান। 

[আরও পড়ুন: বিশ্বকাপের আগেই গাঁটছড়া বাঁধছেন রাহুল-আথিয়া? তুঙ্গে জল্পনা

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে