BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

অক্ষরের বোলিং ও রোহিতের ব্যাটে ভর করে তৃতীয় টেস্টে দুরন্ত শুরু ভারতের

Published by: Abhisek Rakshit |    Posted: February 24, 2021 10:11 pm|    Updated: February 24, 2021 10:11 pm

An Images

ইংল্যান্ড (প্রথম ইনিংস): ৪৮.৪ ওভারে ১১২/১০ (ক্রলি ৫৩, অক্ষর ৩৮/৬)
ভারত (প্রথম ইনিংস): ৩৩ ওভারে ৯৮/৩ (রোহিত ৫৭*, কোহলি ২৭, লিচ ২/২৭)

প্রথম ইনিংসে ভারত পিছিয়ে মাত্র ১৩ রানে।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবার আহমেদাবাদের (Ahmedabad) মোতেরা সাক্ষী থাকল এক ঐতিহাসিক মুহূর্তের। উদ্বোধন হল নতুন করে সংস্কার হওয়া মোতেরা স্টেডিয়ামের। ১ লক্ষ ৩২ হাজার দর্শক সম্বলিত এই স্টেডিয়ামটি বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম। আর সেই স্টেডিয়ামের নামই রাখা হল দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) নামে। আর এহেন ঐতিহাসিক দিনেই দুরন্ত ক্রিকেট উপহার দিল টিম ইন্ডিয়া (Team India)।

প্রথমে স্পিনের মায়াজালে ১১২ রানেই ইংল্যান্ডকে অলআউট করলেন অক্ষর প্যাটেল-অশ্বিনরা। তারপর রোহিত শর্মার দুরন্ত অর্ধ-শতরানে ভর করে ইংল্যান্ডের রানের প্রায় কাছাকাছি পৌঁছে গেল টিম ইন্ডিয়া। দিনের শেষে ভারতের রান ৯৮/৩। ক্রিজে রয়েছেন রোহিত (৫৭) এবং রাহানে (১)। যদিও রাহানের জায়গায় অধিনায়ক বিরাট (Virat Kohli) থাকলেও অবাক হওয়ার কিছু থাকত না। কারণ ভাল ব্যাটিং করলেও দিনের একেবারে শেষ ওভারে আউট হন কোহলি।

[আরও পড়ুন: তৃণমূলে তারকা সমাবেশ, একই মঞ্চে শাসক শিবিরে যোগ সায়নী ঘোষ, রাজ চক্রবর্তী, মনোজ তিওয়ারির]

এর আগে সিরিজের প্রথম টেস্ট জিতেছিল ইংল্যান্ড। দ্বিতীয় টেস্টে দুরন্ত কামব্যাক করে সেটি আবার জিতে নিয়েছিলেন বিরাটরা। সিরিজে এগিয়ে যেতে দিন-রাতের টেস্টটি জিততেও তাই মরিয়া টিম ইন্ডিয়া। এদিন ম্যাচের আগেই কপিলদেবের পর দ্বিতীয় ভারতীয় পেসার হিসেবে ১০০ টেস্ট খেলার নজির গড়া ইশান্ত শর্মাকে বিশেষ স্মারকও দেওয়া হয়। এরপর টস জিতে প্রথমে ব্যাটিং নেওয়া ইংল্যান্ডকে প্রথম ধাক্কাটি দেন সেই ইশান্তই। শূন্য রানে আউট করেন ডম সিবলিকে। শূন্যরানে ফেরেন বেয়ারস্টোও। তাঁকে আউট করেন অক্ষর প্যাটেল।

দ্রুত দু’উইকেট পড়লেও এরপর ইনিংসের হাল ধরেন অধিনায়ক জো রুট এবং ক্রলি। দু’জনে মিলে তৃতীয় উকেটে ৪৭ রান যোগ করেন। শেষ পর্যন্ত ব্যক্তিগত ১৭ রানের মাথায় অশ্বিনের বলে আউট হন রুট। এরপর অক্ষরের বলে ৫৩ রানে আউট হন ক্রলিও। তারপর পুরোপুরি ধস নামে ইংল্যান্ড শিবিরে। ৮০/৪ থেকে ১১২ রানেই গুটিয়ে যায় তাঁদের ইনিংস। এটাই ভারতের মাটিতে ইংল্যান্ডের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। ভারতীয় বোলারদের মধ্যে ৬টি উইকেট নেন অক্ষর। অশ্বিন পান ৩টি উইকেট। আর ইশান্তের সংগ্রহ একটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিলেন দুই ভারতীয় ওপেনার শুভমন গিল ও রোহিত শর্মা। কিন্তু ব্যক্তিগত ১১ রানের মাথায় গিলকে আউট করেন আর্চার। এরপর দ্রুত লিচের বলে ফিরে যান পূজারাও। কিন্তু ভারতীয় ইনিংসের হাল ধরেন রোহিত শর্মা এবং বিরাট কোহলি। একসময় মনে হচ্ছি দু’জনেই দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত অপরাজিত থাকবেন। কিন্তু দুর্ভাগ্য। দিনের একেবারে শেষ ওভারে ব্যক্তিগত ২৭ রান করে লিচের বলে আউট হয়ে যান ভারত অধিনায়ক। যদিও এর মধ্যে নিজের অর্ধ-শতরানও পূর্ণ করে ফেলেছিলেন রোহিত (Rohit Sharma)। ‘হিটম্যান’ আপাতত অপরাজিত রয়েছেন ৫৭ রানে। উলটোদিকে রাহানে অপরাজিত রয়েছেন এক রানে। 

[আরও পড়ুন: প্যাটেলের বদলে মোদির নামে মোতেরা, স্ট্যান্ডে রিলায়েন্স-আদানি, ক্ষুব্ধ নেটদুনিয়ার একাংশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement