৪ মাঘ  ১৪২৬  শনিবার ১৮ জানুয়ারি ২০২০ 

Menu Logo ফিরে দেখা ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাটা আগেই ছিল। এবার সরকারিভাবে তাতে সিলমোহর পড়ল। শিখর ধাওয়ানের পর রবিবার থেকে শুরু হতে চলা ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়লেন ভুবনেশ্বর কুমারও। বিকল্প তারকার নামও ঘোষণা করে দিল বিসিসিআই।

চোটের কারণে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে আগেই বাদ পড়েছিলেন শিখর ধাওয়ান। তাঁর পরিবর্তে খেলবেন মায়াঙ্ক আগরওয়াল। এবার ছিটকে গেলেন ভুবি। মুম্বইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ টি-টোয়েন্টিতে চোট পান ভুবি। নিজের চোটের কথা মেডিক্যাল টিমকে নিজেই জানান তিনি। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে দলের বাইরেই থাকতে হয়েছিল তাঁকে। এমনকী, বিশ্বকাপের তিনটি ম্যাচেও খেলতে পারেননি ভারতীয় পেসার। সুস্থ হওয়ার মাস চারেক পর জাতীয় দলে ফিরেছিলেন ভুবি। পোলার্ড বাহিনীর বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভাল ছন্দেই ধরা দিয়েছিলেন। কিন্তু ফের চোট পাওয়ায় তাঁকে নিয়ে কোনওরকম ঝুঁকি নিলেন না জাতীয় নির্বাচকরা। সেই কারণেই তাঁকে বিশ্রামে পাঠানোর সিদ্ধান্ত। তবে এবার তিনি ঠিক কোথায় চোট পেয়েছেন, তা জানা যায়নি। পরিবর্ত হিসেবে ঘোষিত হয়েছে শার্দুল ঠাকুরের নাম।

[আরও পড়ুন: আজ ট্রাউয়ের কোচের আসনে নেই ডগলাস, কোলাডোকে ছাড়াই জিততে প্রস্তুত ইস্টবেঙ্গল]

গতবছর এশিয়া কাপে শেষবার হংকংয়ের বিরুদ্ধে দলে সুযোগ পেয়েছিলেন শার্দুল। কিন্তু তারপরই চোটের কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন। চলতি বছর আইপিএলের পর তাঁর পায়ের পাতায় অস্ত্রোপচারও হয়। সুস্থ হয়ে যোগ দেন ঘরোয়া ক্রিকেটে। বৃহস্পতিবার পর্যন্ত বরোদার হয়ে রনজি ট্রফিতে খেলছিলেন তিনি। তবে এবার মায়াঙ্কের মতো তিনিও রনজির মাঝেই যোগ দিলেন জাতীয় দলে। দীর্ঘদিন পর সিনিয়র দলে সুযোগ পেয়ে নিজেকে কীভাবে মেলে ধরেন শার্দুল, সেটাই এখন দেখার বিষয়।

[আরও পড়ুন: আইপিএলের নিলামে চূড়ান্ত ৩৩২ জন ক্রিকেটারের নাম, নজরে লিন-ম্যাক্সওয়েল]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং